আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামে রেকর্ড বৃদ্ধি, বড়দিনের আগে কত দাম হল জ্বালানির?

বিশ্ববাজারে আজ দাম বেড়েছে অপরিশোধিত তেলের। তবে তার বিশেষ প্রভাব পড়েনি দেশীয় বাজারে। শুধু কলকাতা নয় পরিসংখ্যান অনুযায়ী চারটি মেট্রো সিটিতেই অপরিবর্তীত জ্বালানির দাম। 

Web Desk - ANB | Published : Dec 24, 2022 4:54 AM IST

বড়দিনের আগেও অপরিবর্তীত পেট্রল ডিজেলের দাম। দেশের চার মহানগরীরে পেট্রল ডিজেলের দামে বিশেষ হেরফের নেই। যদিও বিশ্ববাজারে আজ দাম বেড়েছে অপরিশোধিত তেলের। তবে তার বিশেষ প্রভাব পড়েনি দেশীয় বাজারে। শুধু কলকাতা নয় পরিসংখ্যান অনুযায়ী চারটি মেট্রো সিটিতেই অপরিবর্তীত জ্বালানির দাম। এই নিয়ে একটানা দীর্ঘদিন কোনও পরিবর্তন আসেনি। বছরশেষে পেট্রল-ডিজেলের দামের এই স্থিতিশীলতায় স্বস্তির নিঃশ্বাস ফেলছে সাধারণ মানুষ। অন্যদিকে বড়দিনের ঠিক আগে আন্তর্জাতিক বাজারে রেকর্ড হারে বাড়ল অপরিশোধিত তেলের দাম। ২৪ ডিসেম্বর শনিবার অপরিশোধিত তেলের দাম ব্যারেল প্রতি ৩.৬৩ শতাংশ বেড়ে ৮৩.৯২ ডলারে পৌঁছেছে। অপরিশোধিত তেলের দামে এই বৃদ্ধির কতটা প্রভাব দেশীয় বাজারে পড়বে তা এখন সময়ের অপেক্ষা। আজ কলকাতায় পেট্রল প্রতি লিটার ১০৬.০৩ টাকা ও ডিজেল প্রতি লিটার ৯২.৭৬ টাকা।

দেশের চার মহানগরীতে আজ কত হল জ্বালানির দাম?

বড়দিনের আগেও দেশের চার বড় শহরে জ্বালানীর দামে কোনও পরিবর্তণ দেখা যায়নি। কলকাতায় আজ পেট্রলের দাম দাঁড়াল লিটার প্রতি ১০৬.০৩ টাকা। ডিজেলের দাম লিটার প্রতি ৯২.৭৬ টাকা। দিল্লিতে পেট্রলের দাম ৯৬.৭২ টাকা ও ডিজেলের দাম ৮৯.৬২ টাকা। মুম্বইয়ে পেট্রলের লিটার প্রতি দাম ১০৬.৩১ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৪. ২৭ টাকা। চেন্নাইয়ে পেট্রল বিকোচ্ছে লিটার প্রতি ১০২.৬৩ টাকায় এবং ডিজেলের লিটার প্রতি ৯৪. ২৪ টাকা।

এছাড়া দেশের অন্যান্য শহরেও অপরিবর্তীত পেট্রল ডিজেলের দাম। নয়ডা, লখনউ ও গাজিয়াবাদে আজ ৯০ টাকার ঘরে পেট্রল ও ডিজেলের দাম। পাটনায় পেট্রল প্রতি লিটার ১০৭.২৪ টাকা, ডিজেল প্রতি লিটার ৯৪.০৪ টাকা। নয়ডায় দাম প্রতি লিটার পেট্রল ৯৭ টাকা, ডিজেল প্রতি লিটার ৯০.১৪ টাকা। লখনউয়ে পেট্রল ডিজেলের দাম যথাক্রমে লিটার প্রতি ৯৬.৬২ টাকা ও ৮৯.৮১ টাকা। গাজিয়াবাদে পেট্রলের দাম লিটার প্রতি ৯৬.৫৮ টাকা ও ডিজেল লিটার প্রতি ৮৯.৭৫ টাকা।

আরও পড়ুন - 

সপ্তাহের শেষে বড় চমক সোনার দামে, দোকানে কিনতে যাওয়ার আগে জানুন কলকাতার দর

এই খাতে ইনভেস্ট করলেই দ্বিগুন লাভ করতে পারবেন আপনি, কীভাবে বিনিয়োগ করবেন

সুখবর, মাত্র ৫০০ টাকায় মিলবে রান্নার গ্যাস, বড় ঘোষণা এই রাজ্য সরকারের, আপনিও কি পাবেন?

 

Share this article
click me!