Sikkim Accident: সেনা ট্রাক খাদে পড়ে ১৬ জওয়ান শহিদ, বাংলায় আজ মৃতদের শ্রদ্ধাজ্ঞাপন

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও জওয়ানদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

Web Desk - ANB | / Updated: Dec 24 2022, 06:25 AM IST

শুক্রবার সিকিমে বেদনাদায়ক সড়ক দুর্ঘটনা দেশকে নাড়া দিয়েছে। সেনাবাহিনীর ট্রাক খাদে পড়ে ১৬ সেনা শহিদ হন। জানা গিয়েছে শনিবার বাংলার বাগডোগরা বিমানবন্দরে দুর্ঘটনায় প্রাণ হারানো ভারতীয় সেনা জওয়ানদের শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠিত হবে। সেনা কর্মকর্তাদের মতে, এই শোকজ্ঞাপন অনুষ্ঠান শনিবার দুপুর সাড়ে বারোটা থেকে বেলা দুটোর মধ্যে হবে।

পশ্চিমবঙ্গ, সিকিমের মুখ্যমন্ত্রীরা শোক প্রকাশ করেছেন

সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং গভীর দুঃখ প্রকাশ করেছেন। তামাং টুইট করেছেন যে জেমায় দুর্ঘটনায় আমাদের ১৬ জন সাহসী জওয়ান প্রাণ হারিয়েছে। এই শোকের মুহুর্তে, আমি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। আমি আহত চার সেনার দ্রুত আরোগ্য কামনা করছি। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও জওয়ানদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

তিনি টুইট করেছেন যে উত্তর সিকিমে একটি সড়ক দুর্ঘটনায় ভারতীয় সেনাবাহিনীর ১৬ জন সাহসী সৈন্যের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি। ঈশ্বর তাদের এই অপূরণীয় ক্ষতি সহ্য করার শক্তি দান করুন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

সিকিমে সড়ক দুর্ঘটনায় ভারতীয় সেনাবাহিনীর সাহসী সৈন্যদের শহিদ হওয়ার ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। রাষ্ট্রপতি বলেন, নিহতদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। একইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

উল্লেখ্য, সেনা আধিকারিক জানান, ঘটনাটি ঘটেছে উত্তর সিকিমের গেমায়। দুর্ঘটনাটি ঘটেছে তিনটি গাড়ির একটি কনভয়ের সঙ্গে। এই কনভয়টি শুক্রবার সকালে চাতান থেকে থাঙ্গুর দিকে যাচ্ছিল বলে জানা গিয়েছে। পিআরও ডিফেন্স লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র রাওয়াতের মতে, গাড়িটি জেমা যাওয়ার পথে একটি খাড়াই বাঁকের খাড়া ঢালে ছিটকে পড়ে। অবিলম্বে একটি উদ্ধার অভিযান শুরু করা হয়েছে এবং চারজন আহত সেনাকে এয়ারলিফট করা হচ্ছে। দুর্ভাগ্যবশত, তিনজন জুনিয়র কমিশনড অফিসার এবং ১৩ জন সেনা দুর্ঘটনায় আহত হয়ে মারা যান। এই শোকের মুহুর্তে ভারতীয় সেনাবাহিনী শোকাহত পরিবারের পাশে দাঁড়িয়েছে।

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। উত্তর সিকিমে একটি সড়ক দুর্ঘটনায় ভারতীয় সেনাদের প্রাণহানির ঘটনায় গভীরভাবে দুঃখিত, তিনি বলেছেন। জাতি তাদের সেবা ও অঙ্গীকারের জন্য গভীরভাবে কৃতজ্ঞ। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

Share this article
click me!