পর্যটকদের ভিড়ই চিন্তার, ৮ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে কোভিডের তৃতীয় তরঙ্গ নিয়ে উদ্বেগ নরেন্দ্র মোদীর


করোনাভাইরাস সংক্রান্ত পরিস্থিতি নিয়ে উত্তর পূর্ব ভারতের আট রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করলেন প্রধাননন্ত্রী নরেন্দ্র মোদী। তৃতীয় তরঙ্গ রুখতে কোভিড ১৯ সংক্রান্ত প্রোটোকল মেনে চলতে আহ্বান জানান প্রধানমন্ত্রী। 
 

Asianet News Bangla | Published : Jul 13, 2021 10:30 AM IST

পাহাড়ে পর্যটকদের আর বাজারগুলিতে সাধারণ মানুষদের ভিড় নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ রুখে দেওয়ার জন্য করোনাভাইরাস সংক্রান্ত প্রোটোকল অনুসরণ করা জরুরি বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কোভিড পরিস্থিতি নিয়ে উত্তর পূর্বাঞ্চলের আট রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছিলেন। ভার্চুয়াল বৈঠকে তিনি ফেসমাস্ক না পরা আর নিরাপদ শারীরিক দূরত্ব মানা হচ্ছে না বলেও উদ্বেগ প্রকাশ করেন। 

 অসম, নাগাল্যান্ড, সিকিম, মণিপুর, ত্রিপুরা, মেঘালয়া, অরুণাচল প্রদেশ, ও মিজোরামের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টিকাকরণের ওপর জোর দিয়েছেন। পাশাপাশি করোনাভাইরাস সংক্রান্ত মৌলিক নিয়মগুলি যাতে মেনে চলা হয় তা নিশ্চিত করার জন্য রাজ্যসরকারগুলির কাছে আবেদন জানিয়েছেন। একই সঙ্গে তিনি বলেন করোনাভাইরাসের কারণে পর্যটন, ব্যবসা বাণিজ্যের প্রভূত ক্ষতি হয়েছে। কিন্তু তারপরেও এই সময় মানুষের ভিড় না বাড়ানোই শ্রেয়। তাতে আগামী দিনে আরও বড় বিপদ ডেকে আনতে পারে বলেও জানিয়েছেন তিনি। একই সঙ্গে তিনি বলেন তৃতীয় তরঙ্গ রুখতে গোটা দেশের একসঙ্গে কাজ করা উচিৎ। ভাইরাসটি এখনও রয়েছে তাই সতর্কতা অবলম্বন করা জরুরি বলেও জানিয়েছেন তিনি। 

অনলাইনে মদ কিনে প্রতারিত শাবানা আজমি, রহস্য সমাধানে ২৬ জন সাইবার বিশেষজ্ঞ

প্রধানমন্ত্রী  টিকাকরণের ওপর জোর দিয়েছেন। তিনি বলেছেন, টিকা নিয়ে কেন্দ্রীয় সরকারের নীতির তীব্র সমালোচনা হয়েছে। রাজ্যগুলিও ডোজের অভাব রয়েছে বলে অভিযোগ করেছে। কিন্তু বর্তমানে টিকা দেওয়ার ওপরেই রাজ্যগুলিকে মনোনিবেশ করতে বলেন তিনি। 

করোনাভাইরাসে আক্রান্তের পরিসংখ্যনে স্বস্তি, মধ্য প্রদেশের তথ্য বদলে মৃত্যুর সংখ্যায় হেরফের

ক্যাবিনেট কমিটিতে রদবদল, জ্যোতিরাদিত্যদের সঙ্গে জায়গা করে নিলেন স্মৃতি ইরানি, অনুরাগ ঠাকুররাও

প্রধানমন্ত্রী এদিনের বৈঠকে আরও বলেছেন গত সপ্তাহে স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্টে দেখা যাচ্ছে, উত্তর পূর্ব ভারতের ৪৭টি জেলায় করোনাভাইরাসে আক্রান্তের হার ১০ শতাংশ বেড়েছে। অবিলম্বে সংক্রমণ রুখতে জেলাগুলিকে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন তিনি। মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মার নেওয়া একগুচ্ছ পরিকল্পনার কথাও তুলে ধরেন তিনি। 
 

 

Share this article
click me!