Asianet News Bangla

ক্যাবিনেট কমিটিতে রদবদল, জ্যোতিরাদিত্যদের সঙ্গে জায়গা করে নিলেন স্মৃতি ইরানি, অনুরাগ ঠাকুররাও

ক্যাবিনেট কমিটিগুলিকেও ঢেলে সাজান হল। সোমবার রাতেই বিজ্ঞপ্তি জারি করে জানান হয়েছে এই তথ্য। পুরনোদের পাশাপাশি জায়গা দেওয়া হয়েছে নতুনদেরও। 

Smriti Irani Sarbananda Sonowal got a place in the cabinet committee after reshuffel bsm
Author
Kolkata, First Published Jul 13, 2021, 2:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মন্ত্রিসভা সম্প্রসারণের প্রায় এক সপ্তাহ পরেই ক্যাবিনেট কমিটি বা মন্ত্রিসভা কমিটিগুলিকে ঢেলে সাজানো হল।  বড় ধরনের পরিবর্তন করা হয়েছে বেশ কয়েকটি কমিটিতে। নতুন মুখের পাশাপাশি  ক্যাবিনেট কমিটিগুলিতে গুরুত্ব দেওয়া হয়েছে পুরনোদেরও। মোদীর মন্ত্রিসভায় ৩৬ জন নতুন সদস্য শপথ নিয়েছেন। তাই ক্যাবিনেট কমিটিগুলিতেও রদবদল প্রয়োজনীয় হয়েপড়েছিল। 

করোনাভাইরাসে আক্রান্তের পরিসংখ্যনে স্বস্তি, মধ্য প্রদেশের তথ্য বদলে মৃত্যুর সংখ্যায় হেরফের

রাজনৈতিক বিষয়ক কমিটি- স্মৃতি ইরানি, ভূপেন্দ্র যাদব আর সর্বানন্দ সোনোয়ালকে জায়গা করে দেওয়া হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন রাজনৈতিক বিষয়ক কমিটিতে। এই কমিটির অন্য সদস্যরা হলেন ভূপেন্দ্র যাদব, মনসুখ মাণ্ডব্য।
 অর্থনৈতিক বিষয়ক কমিটি- এই কমিটিতে রয়েছেন রাজনাথ সিং। কমিটিতে জায়গা দেওয়া হয়েছে নিতীন গড়করি, পীযূষ গোয়েল, ধর্মেন্দ্র প্রধানকে। 
সংসদীয় বিষয়ক কমিটি- রাজনাথ সিং-এর নেতৃত্বে এই কমিটিতে রয়েছেন অনুরাগ ঠাকুর, কিরেন রিজিজু, বীরেন্দ্র কুমার। 
বিনিয়োগ বিষয়ক কমিটি- বিনিয়োগ বিষয়র কমিটিতে জায়গা দেওয়া হয়েছে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, অশ্বিনী বৈষ্ণব ও নারায়ণ রানেকে।

আহ্লাদে ডগমগ মা প্রিয়াঙ্কা গান্ধী, কেন বললেন 'ছেলের জন্য গর্বিত তিনি'

মন্দির থেকে ৫ কিলোমিটারের মধ্যে গোমাংস বিক্রি নিষিদ্ধ, নতুন গবাদিপশু আইনে নজর রাখুন

সোমবার রাতে মন্ত্রিপরিষদ সচিবালয়ের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে এই তথ্য জানান হয়েছে। একই সঙ্গে বলা হয়েছে সুরক্ষা বিষয়ক মন্ত্রিপরিষদের কমিটিতে কোনও পরিবর্তন করা হয়নি। এই কমিটির সদস্যরা হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ আর বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর। মন্ত্রিসভার দুই সদস্যের নিয়োগ কমিটিতে রয়েছে প্রধানমন্ত্রী আর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।  

Follow Us:
Download App:
  • android
  • ios