'কোভিড পরিস্থিতিতে আশার আলো যোগচর্চা',আন্তর্জাতিক যোগ দিবসে শুভেচ্ছা বার্তা মোদীর

 

  • 'কোভিড পরিস্থিতিতে যোগচর্চাই সুরক্ষা কবচ'
  • সোমবার সপ্তম আন্তর্জাতিক যোগ দিবসে মোদী 
  •  এদিন ভার্চুয়ালে জাতির উদ্দেশ্যে বক্তব্য রাখেন
  •  তিনি সকলের জন্য সুস্থতা কামনা করেছেন 

Asianet News Bangla | Published : Jun 21, 2021 2:18 AM IST / Updated: Jun 21 2021, 09:55 AM IST

'কোভিড পরিস্থিতিতে যোগচর্চাই সুরক্ষা কবচ', সোমবার সপ্তম আন্তর্জাতিক যোগ দিবসে বার্তা দিলেন মোদী। এদিন সকাল সাড়ে ৬ টায় ভার্চুয়ালে জাতির উদ্দেশ্যে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যোগদিবসের শুভেচ্ছা জানিয়ে তিনি সকলের জন্য সুস্থতা কামনা করেছেন।

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে 

 

 

 

 


সোমবার বক্তব্যের শুরুতেই মোদী বলেছেন, করোনার মতো বড় সঙ্কটে যোগচর্চার মত উপকারীতা আরও একবার প্রমাণিত হয়েছে। কোভিড পরিস্থিতিতে যোগের প্রতি উৎসাহ এবং প্রেম আরও বেড়েছে জনগণের। দুনিয়াজুড়ে গত দেড় বছরে অনেক যোগী তৈরি হয়েছেন। জীবনে সহন এং অনুশাসন আনার চেষ্টা করেছেন অনেকে। করোনার মতো কঠিন সময়ে আত্মবল বাড়াতে যোগব্যায়াম অনেক উপকার করেছে। চিকিৎসক এবং প্রথম সারির যোদ্ধাদের থেকে আমি শুনেছি,তাঁরা যোগ ব্যায়ামের মাধ্যমে নিজেদের এবং রোগীদের চিকিৎসা করেছেন।'

 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

 


প্রসঙ্গত, রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় ২১ জুনকে আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে। ২০১৪ সালে সকলের সম্মতিতে তা আন্তর্জাতিক স্তরে নিয়ে যাওয়া হয়। ১৭৭ টি দেশ এই প্রস্তাবে সম্মতি দেয়। এবার রাষ্ট্রসঙ্ঘের ওয়েবসাইটে যোগদিবসের থিম হিসাবে বলা হয়েছে, 'সুস্থতার জন্য যোগ ব্যায়াম।' এবং পাশপাশি সুস্থ থাকতে কীভাবে যোগব্যায়াম সাহায্য করবে তাও উল্লেখ করা হয়েছে।

 

 

আরও পড়ুন, যোগ দিবসেও দেখা মিলল না সোনা রোদের, আজ ফের বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের পূর্বাভাস  

Share this article
click me!