Asianet News Bangla

যোগ দিবসেও দেখা মিলল না সোনা রোদের, আজ ফের বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের পূর্বাভাস

  • সোমবার সারাদিন আকাশ মেঘলা থাকবে
  • বঙ্গোপসাগরের উপরে ঘূর্ণাবর্ত রয়েছে  
  •   প্রবল বর্ষণে তাপমাত্রা নামল অনেকটাই 
  • তবে আগের থেকে বৃষ্টির পরিমাণ কমেছে
     
Weather update on 21 June in kolkata and West Bengal RTB
Author
Kolkata, First Published Jun 21, 2021, 8:45 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


সোমবার সোমবার সপ্তম আন্তর্জাতিক যোগ দিবসেও সারাদিনই আকাশ মেঘলা থাকবে। যদিও অন্য়বারগুলিতে আকাশ পরিষ্কার হয়ে দেখা মেলে সোনা রোদের। এদিন  আবহাওয়া দফতর জানিয়েছে,  এদিন বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের সম্ভবনা রয়েছে। মূলত ঘূর্ণাবর্তের জেরে  ভারী থেকে অতি ভারী বৃষ্টি টানা চলছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। তবে আগের থেকে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমেছে।

আরও পড়ুন, 'কোভিড পরিস্থিতিতে আশার আলো যোগচর্চা',আন্তর্জাতিক যোগ দিবসে শুভেচ্ছা বার্তা মোদীর 

 

 

হাওয়া অফিস জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং লাগোয়া বাংলাদেশের উপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এবং  দক্ষিণ বিহার এবং সংলগ্ন দক্ষিণ -পূর্ব উত্তরপ্রদেশের উপরে একটি নিম্নচাপ আছে। ঘূর্ণাবর্তের ফলে  রাজ্যের সমস্ত জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। যার দরুণ দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান এবং বীরভূমের কয়েকটি জায়গায় একদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। বাকি দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে শুধু ভারী বৃষ্টি হবে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয় উত্তর বঙ্গের দার্জিলিং,কালিম্পং ও আলিপুরদুয়ারে,দুই দিনাজপুর, মালদা এবং দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া,বীরভূম, বাঁকুড়া পুরুলিয়াতেও। দুই ২৪ পরগনাতেও বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। উল্লেখ্য ১৯ তারিখ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ ছিল। তবে নিষেধাজ্ঞা না মেনে সমুদ্রে গিয়ে বকখালির কাছে একটি ট্রলার ডুবেছে। পাশাপাশি একটানা ভারী বৃষ্টির জেরে জল জমেছে কলকাতার একাধিক অংশে। তবে জল জমে রীতিমত বেহাল অবস্থায় বেহালায়। 

 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৪  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৪.৯  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭  শতাংশ এবং সর্বনিম্ন ৮৩   শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৯  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৭ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৪.৬  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮  শতাংশ এবং সর্বনিম্ন ৯৩   শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩০.১  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৬.১   ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮  শতাংশ এবং সর্বনিম্ন ৮০   শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে 

Follow Us:
Download App:
  • android
  • ios