PM Modi: নাসিকের কালারাম মন্দির ধোয়া মোছা করলেন নরেন্দ্র মোদী, দেখুন ভিডিওতে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কালারাম মন্দিরে যান। সেখানে তিনি মন্দিরে প্রার্থনা করেন।

 

Saborni Mitra | Published : Jan 12, 2024 10:18 AM IST

নিজেই বারবার নিজের ইমেজ তৈরি করেছেন আর ভেঙেও দিয়েছেন। এবারও তার ব্যতিক্রম হল না। ভারতের দীর্ঘতম সমুদ্র সেতু মুম্বই ট্রান্স হারবার লিঙ্ক উদ্বোধনের আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার মহারাষ্ট্রের নাসিকের কালারাম মন্দিরে স্বচ্ছতা অভিযানে অংশ গ্রহণ করেছিলেন। এটি রাম মন্দির ইভেন্টের একটি অংশও। কারণ মোদী নিজেই জানিয়েছেন, রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠানের আগে ১১ দিনের ধর্মীয় প্রথা মানবেন তিনি। যার মধ্যে রয়েছে স্বচ্ছতা অভিযানও।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কালারাম মন্দিরে যান। সেখানে তিনি মন্দিরে প্রার্থনা করেন। সন্ত একনাথের মারাঠি ভাষায় লেখা 'ভাবার্থ রামায়ণ'এর শ্লোক শুনেছিলেন। সেখানেই তিনি মন্দির ধোয়া ও মোছার কাজও করেন।

 

 

নাসিকের তপোবন গ্রাউন্ডের রাষ্ট্রীয় যুব মহোৎসবের ভাষণে প্রধানমন্ত্রী ২২ জানুয়ারি অযোধ্যায় ভগবান রামের মূর্তির প্রাণ প্রতিষ্ঠা হওয়ার আগেই দেশের সমস্ত মন্দিরগুলিতে সাফাই অভিযান চালানোর জন্য স্থানীয়দের কাছে আবেদন জানিয়েছেন তিনি। তারই অঙ্গ হিসেবে নিজেও সাফাই অভিযানে সামিল হয়েছিলেন প্রধানমন্ত্রী। এদিন মোদী বলেন, 'আমি আহ্বান জানাই রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষ্যে দেশের সমস্ত মন্দির ও উপাসনালয়ে একটি পরিচ্ছন্নতার অভিযান চালান হোক।'

স্বস্তিতে নিশীথ প্রামানিক, কলকাতা হাইকোর্টের শুনানি না হওয়া পর্যন্ত বড় পদক্ষেপ নয়: সুপ্রিম কোর্ট

এদিন প্রধানমন্ত্রী আরও বলেন, স্বাধীনতার অমৃতকাল দেশের যুবকদের জন্য স্বর্ণ যুগ। দেশের যুব শক্তির কারণে ভারতে বিশ্ব অর্থনীতির ৫ নম্বর স্থানে রয়েছে। তিনি আরও বলেন, ভারত বিশ্বের তৃতীয় স্টার্টআপ সিস্টেমের মধ্য রয়েছে। ভারত নতুন উদ্ভাবন করছে, ভারত রেকর্ড পেটেন্ট ফাইল করেছে। দেসের যুবকরাই রয়েছে এই সবের পিছনে। অমৃতকাল তরুণদের জন্য স্বর্ণযুগ। স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষ্যে এই ১২ জানুয়ারি রাষ্ট্রীয় যুব দিবস হিসেবে পালন করা হয়। রাষ্ট্রীয় যুব দিবসে তিনি দেশের মানুষকে শুভেচ্ছাও জানিয়েছেন।

Ram Mandir: অযোধ্যা রাম মন্দিরের জন্য তৈরি বিশালাকার অষ্টধাতুর ঘন্টা, দাম শুনলে অবাক হবেন

২২ জানুয়ারী অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের আগে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার একটি অডিও বার্তা প্রকাশ করেছেন এবং বলেছেন যে তিনি আজ থেকে ১১ দিনের বিশেষ আচার পালন করলেন রাম মন্দির ইভেন্টে অংশ নেওয়ার জন্য। তিনি আরও বলেন, রাম মন্দির নিয়ে তিনি আশাবাদী ও আবেগপ্রবণ। সকলের কাছে মন্দিরের অনুষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য আশীর্বাদ চেয়েছেন।

Ram Mandir: 'মানা হচ্ছে না সনাতন হিন্দু ধর্মের নিয়ম', রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠানে থাকবেন না ৪ শঙ্করাচার্য

 

Read more Articles on
Share this article
click me!