রবিবার মহারাষ্ট্র সফরে প্রধানমন্ত্রী মোদী, উদ্বোধন করবেন পুনে মেট্রো রেল প্রকল্পের

রবিবার বেলা ১১টা নাগাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পুনে মিউনিসিপ্যাল কর্পোরেশন প্রাঙ্গনে ছত্রপতি শিবাজি মহারাজের একটি মূর্তি উন্মোচন করবেন। মূর্তিটি ১৮৫০ কেজি গানমেটাল দিয়ে তৈরি। এটির উচ্চতা প্রায় ৯.৫ ফুট।

Web Desk - ANB | Published : Mar 5, 2022 3:31 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) আগামী ৬ মার্চ পুনে (Pune) যাবেন। সেখান থেকেই তিনি পুনে মেট্রো রেল প্রকল্পের (Pune Metro Rail Project) উদ্বোধন করবেন।  এছাড়াও এই মহারাষ্ট্র সফরে আরও বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন  ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্বোধনের পরই বাণিজ্যিক ভাবে পুনে মেট্রো রেল সার্ভিস শুরু হয়ে যাবে। 

রবিবার বেলা ১১টা নাগাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পুনে মিউনিসিপ্যাল কর্পোরেশন প্রাঙ্গনে ছত্রপতি শিবাজি মহারাজের একটি মূর্তি উন্মোচন করবেন। মূর্তিটি ১৮৫০ কেজি গানমেটাল দিয়ে তৈরি। এটির উচ্চতা প্রায় ৯.৫ ফুট। তারপরই বেলা সাড়ে ১১টা নাগাদ তিনি মেট্রো রেল প্রকল্পের উদ্বোধন করবেন। সম্পূর্ণ আধুনিক প্রযুক্তিতে তৈরি হয়েছে পুনে মেট্রো। এটির ভিত্তি প্রস্তর স্থাপন হয়েছিল ২০১৬ সালের ২৪ ডিসেম্বর। 

পুনে মেট্রোর মোট দৈর্ঘ্য ৩২.২ কিলোমিটার। যার মধ্যে ১২ কিলোমিটার প্রথম দফায় চালু করা হবে। প্রকল্পটির জন্য মোট ব্যয় হয়েছে ১১.৪৪০ কোটি টাকা। মেট্রো রেলের উদ্বোধনের পাশাপাশি তিনি  গারওয়ার মেট্রো স্টেশন থেকে আনন্দনগর স্টেশন পর্যন্ত মেট্রো রেলে সফর করবেন। 

দুপুর ১২টা পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একাধিক উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। মুলা-মুথা নদী পুনর্জীবন প্রকল্প, দূষণ নিয়ন্ত্রণ প্রকল্পেরও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। ১০৮০ কোটি টাকা ব্যয় নদী সংস্কারের কাজ হাতে নিয়েছে সরকার। 

তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পুনে সফর নিয়ে কটাক্ষ করেছেন বর্ষীয়ান রাজনীতিবিদ ও এনসিপি নেতা শরদ পাওয়ার। তিনি বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উচিৎ আগে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে আটকে পড়া ভারতীয়দের উদ্ধার করে দেশে ফেরানো। তাদের নিরাপত্তার ব্যবস্থা করা। 

যুদ্ধ বিরতির মধ্যেই রাশিয়ার হামলা, উদ্ধারকাজ ব্যহত হচ্ছে বলে অভিযোগ ইউক্রেনের

যুদ্ধের ইউক্রেন ছেড়ে সাময়িক আনন্দ, রোমানিয়া সীমান্তে জন্মদিন পালন ভারতীয় ছাত্রের

'আমাদের কিছু হলে দায় সরকারের', যুদ্ধের ইউক্রেন থেকে ভিডিও পোস্ট করে হুঁশিয়ারি ভারতীয় পড়ুয়াদের
 

Read more Articles on
Share this article
click me!