Ram Mandir: কবে অযোধ্যার রাম মন্দির উদ্বোধন হবে? এশিয়ানেট নিউজকে দেওয়া সাক্ষাৎকারে বললেন নৃপেন্দ্র মিশ্র

নৃপেন্দ্র মিশ্র বলেছেন, 'আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছি।' তবে এখনও প্রধানমন্ত্রী কিছু জানাননি। অযোধ্যার রাম মন্দিরে প্রার্থনা শুরু হবে আগামী বছর ১৪ জানুয়ারি।

 

Saborni Mitra | Published : Sep 1, 2023 1:13 PM IST / Updated: Sep 01 2023, 07:58 PM IST

আযোধ্যার রাম মন্দির নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। আগামী বছর , ২০১৪ সালের ১৪-২৪ জানুয়ারির মধ্যে যে কোনও দিনই অযোধ্যার রাম মন্দিরের রামলালার প্রাণ প্রতিষ্ঠা হতে পার। তবে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এশিয়ানেট নিউজ নেটওয়ার্ককে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন রাম মন্দির জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের মন্দির নির্মাণ কমিটি চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র। এশিয়ানেট নিউজ নেটওয়ার্কের এক্সিকিউটিভ চেয়ারম্যান রাজেশ কালরাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে প্রাক্তন এই আমলা আরও বলেছেন, ২০২৪ সালে রাম মন্দিকে প্রার্থনা ও প্রতিমা স্থাপন অনুষ্ঠান শুরু হবে।

নৃপেন্দ্র মিশ্র আরও বলেছেন, 'আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছি।' তবে এখনও প্রধানমন্ত্রী কিছু জানাননি। অযোধ্যার রাম মন্দিরে প্রার্থনা শুরু হবে আগামী বছর ১৪ জানুয়ারি। তারপর ২৪ জানুয়ারির মধ্যে তিনি একটি দিন নির্ধারণ করবেন, তখনই চূড়ান্ত প্রাণ প্রতিষ্ঠা করা হবে। সেই দিন রাম মন্দিরে ভগবান রামের মূর্তি স্থাপন করা হবে। পরের দিন থেকেই ভক্তদের জন্য খুলে দেওয়া হবে দরজা। মূর্তি স্থাপনের পরের দিন থেকেই মন্দিরের দরজা ভক্তদের জন্য খুলে দেওয়া হবে। অস্থায়ী মন্দিরে যে রামের মূর্ত রয়েছে তা নতুন মন্দিরের বিশাল মূর্তির সামনে স্থাপন করা হবে।

প্রায় এক বছর আগে এশিয়ানেট নিউজ নেটওয়ার্ক অযোধ্যার নির্মাণস্থল পরিদর্শন করেছিল। বর্তমানে যেখানে রামের মন্দির তৈরি করা হচ্ছে। তারপর থেকে নির্মাণস্থলে অনেক পরিবর্তন হয়েছে। বর্তমানে একটি একটি বিশাল মন্দিরের চূড়ান্ত রূপ নিয়েছিল।

নৃপেন্দ্র মিশ্র প্রায় এক বছর ধরেই মন্দির নির্মাণের খুটিনাটি সম্পর্কে এশিয়ানেট নিউজ নেটওয়ার্ককে অনেক তথ্য সরবরাহ করেছেন। আবারও তিনি নির্মাণ কাজের অগ্রগতির ছবি তুলে ধরেন। পাশাপাশি তিনি জানিয়েছেন, তিনি আশা করছেন ২০২৪ সালের জানুয়ারি মাসেই রাম মন্দির উদ্বোধন করা হবে।বিস্তারিত সাক্ষাৎকারটি শীঘ্রই এশিয়ানেট নিউজ নেটওয়ার্কে দেখা যাবে।

 

 

Share this article
click me!