স্বামীজির পথেই আস্থা নরেন্দ্র মোদীর ,উন্নত ভারতের জন্য টানা ২৪ ঘণ্টা কন্যাকুমারীতে ধ্যান করবেন প্রধানমন্ত্রী

কন্যাকুমারীতে ধ্যান করে স্বামীজির বিকশিত ভারতের স্বপ্নকে সার্থক জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রতিশ্রুতি বদ্ধ। তিনিও স্বামীজির মতই একই স্থানে ধ্যান করবেন।

 

Saborni Mitra | Published : May 28, 2024 10:21 AM IST / Updated: May 28 2024, 03:52 PM IST

নির্বাচনী প্রচারের চূড়ান্ত পর্যায়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৩০ জুন থেকে ১লা জুন পর্যন্ত কন্যাকুমারী সফর করবেন। কন্যাকুমারীর রক মেমোরিয়াল পরিদর্শন করবেন তিনি। ৩০ মে সন্ধ্যে থেকে পরের দিন অর্থাৎ ১ জুন সন্ধ্যে পর্যন্ত ধ্য়ান মণ্ডপ, যেখানে স্বামী বিবেকানন্দ যে স্থানে ধ্যান করেছিলেন সেখানে তিনি দিনরাত ধ্যান করবেন।

কন্যাকুমারী ভারতীয়দের জীবনদর্শনে অত্যান্ত গুরুত্বপূর্ণ। কথিত রয়েছে কন্যাকুমারীর একটি শিলায় বলে স্বামী বিবেকানন্দ বিদেশ সফরের আগে ধ্য়ান করেছিলেন। সেখানেই তিনি ঈশ্বরের সন্ধান পেয়েছিল। যা তাঁকে উদ্ভুদ্ধ করেছিল শিকাগোর ধর্মমহাসভায় হিন্দু ধর্ম নিয়ে বক্তৃতা করবে। প্রাচীন বিশ্বাস একটি শিলা স্বামী বিবেকানন্দের জীবনে বড় প্রভাব ফেলেছিল। বিশ্বাস করা হয় যে সারনাথ যেমন গৌতম বুদ্ধের জীবনে একটি বিশেষ গুরুত্বপূর্ণ তেমনই বিবেকানন্দের জীবনেই গুরুত্বপূর্ণ কন্যাকুমারী। তিনি ভারত ভ্রমণের পরে কন্যাকুমারীর একটি শিলায় ধ্যান করেছিলেন। টানা তিন দিন ধ্যানে মগ্ন ছিলেন। তারপরই তিনি উন্নত ভারতের স্বপ্ন দেখতে পেয়েছিলেন। পাশাপাশি তাঁকে কি করতে হবে তারও নির্দেশ পেয়েছিলেন।

Latest Videos

Mamata Vs Modi: হটসিট কলকাতা উত্তর, আজ মাত্র ৫৫ মিনিটের ফারাকেই মোদী-মমতার বড় কর্মসূচি

এবার সেই একই জায়গায় ধ্যান করে স্বামীজির বিকশিত ভারতের স্বপ্নকে সার্থক জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রতিশ্রুতি বদ্ধ। তিনিও স্বামীজির মতই একই স্থানে ধ্যান করবেন টানা ২৪ ঘণ্টা। অনেকে অবার মনে করেন দেবী পার্বতীও কন্যাকুমারীর এই একটি শিলায় এক পায়ে দাঁড়িয়ে ধ্যান করেছিলেন ভগবান শিবকে পাওয়ার জন্য।

জোট নিয়ে মমতা বড় কথা বললেও বৈঠকে থাকবে না তৃণমূল, ১ জুনের গুরুত্বপূর্ণ ইন্ডিয়া ব্লকের মিটিং

কন্যাকুমারী ভারতের একদম দক্ষিণপ্রান্তে। এটির ভৌগলিক গুরুত্বও অনেক। কন্যাকুমারী পূর্ব ও পশ্চিম উপকূল রেখার মিলনস্থান। এই স্থানের একদিন বঙ্গোপসাগর অন্যদিকে আরব সাগর। সেই কন্যাকুমারীতে গিয়ে মোদী জাতীয় ঐক্যের বার্তা দিতে চাইছেন।

প্রধানমন্ত্রী নির্বাচনে প্রচারের শেষে আধ্যাত্মিক যাত্রা শুরু করবেন। একই সঙ্গে তামিলনাড়ুর প্রতি প্রধানমন্ত্রী যে প্রতিশ্রুতি ও ভালবাসা রয়েছে তাও প্রকাশ করবেন এই যাত্রার মাধ্যমে। লোকসভা নির্বাচনের শেষ পর্বে যে রাজ্যগুলিতে নির্বাচন হবে তারমধ্যে তামিলনাড়ু গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী ৩০ মে কন্যাকুমরি পৌঁছাবেন। ১ জুন লোকসভা নির্বাচনের শেষ দফার দিন পর্যন্ত ধ্যানে মগ্ন থাকবেন। ২০১৯ সালে তিনি আধ্যাত্মিক যাত্রায় গিয়েছিলেন কেদারনাথ, সেখানেও একটি গুহায় ধ্যানে মগ্ন ছিলেন। তার আগে ২০১৪ সালে তিনি গিয়েছিলেন শিবাজির প্রতাপগড়ে। এবার তাঁর গন্তব্য কন্যাকুমারী।

ভয়ঙ্কর ভূমিধসে চাপা পড়ে রয়েছে ২ হাজারের বেশি মানুষের দেহ, পাপুয়া নিউগিনিতে নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে একের পর এক গ্রাম

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
পকেটখালি অনুব্রত'র, তাই এবার পুজো হবে নম নম করে, দেখুন কেষ্ট কি বললেন | Anubrata Mondal | Durga Puja
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু