PM Modi: ৩৬ ঘণ্টায় ৫৩০০ কিলোমিটার ভ্রমণ, প্রধানমন্ত্রীর মোদীর ব্যস্ত সফরসূচি নজর কাড়ছে সকলের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঠিক কত ঘণ্টা বিশ্রাম নেন? এমন প্রশ্নের সম্মুখিন বহুবারই হতে হয়েছে প্রধানমন্ত্রীকে। সকলেরই একটাই জিজ্ঞাস্য ছিল যে মানুষটা রাত ১টা পর্যন্ত কাজ করে যান, সেই তিনি আবার কীভাবে সকাল সকাল ঘুম থেকে উঠে পড়তে পারেন!

Web Desk - ANB | Published : Apr 22, 2023 7:29 AM IST / Updated: Apr 22 2023, 01:36 PM IST

২৪ এপ্রিল শুরু হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ২ দিনের সফরনামা। এই সফর শুরু হচ্ছে মধ্যপ্রদেশের খাজুরাহো দিয়ে। শেষ হবে দিল্লি পৌঁছানোর পর। ২ দিনের এই সফরনামা মোট ৩৬ ঘণ্টার। আর এই সময়ের মধ্যে মোট ৫৩০০ কিলোমিটার সফর করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমন এক দ্রুত ব্যস্ত সফরসূচি স্বাভাবিকভাবেই নজর টেনেছে সকলের।

জানা গিয়েছে এই সফরনামায় প্রধানমন্ত্রী মোদী ৭টি শহরে মোট ৮টি অনুষ্ঠানে অংশ নেবেন। এখন পর্যন্ত সফর সূচি যা পাওয়া গিয়েছে তা এমন-- ২৪ এপ্রিল দিল্লি থেকে প্রধানমন্ত্রী মোদী পৌঁছাবেন মধ্যপ্রদেশের খাজুরাহোতে। এই সফরের দূরত্ব ৫০০ কিলোমিটার। খাজুরাহো থেকে প্রধানমন্ত্রী রেওয়া বলে একটি স্থানে যাবেন। সেখানে পঞ্চায়েতি রাজ ডে অনুষ্ঠানে অংশ নেবেন। এরপর তিনি ফের খাজুরাহোতে ফিরে আসবেন। এই সফরের যাতায়াতে প্রধানমন্ত্রী মোট ২৮০ কিলোমিটার রাস্তা পারপার করবেন। খাজুরাহো থেকে প্রধানমন্ত্রী সোজা চলে যাবেন কোচি। সেখানে তিনি যুবম কনক্লেভে অংশ নেবেন। এই সফরের দূরত্ব ১৭০০ কিলোমিটার।

পরের দিন সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কোচি থেকে চলে যাবেন তিরুঅনন্তপুরম-এ। এই সফরে তিনি ১৯০ কিলোমিটার রাস্তা পার করবেন। এখানে বন্দে ভারত এক্সপ্রেসের ফ্ল্যাগ অফ অনুষ্ঠানে অংশ নেবেন। সেই সঙ্গে আরও একাধিক প্রকল্পের শিলান্যাসও এখান থেকে রিমোট কন্ট্রোলের মাধ্যয়মে করবেন। তিরুঅনন্তপুরম থেকে সুরাট হয়ে সিলভাসা যাবেন প্রধানমন্ত্রী। এই সফরের মোট দূরত্ব ১৫৭০ কিলোমিটার। এখানে নমো মেডিক্যাল কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগ দেবেন। এখানেও রিমোট কন্ট্রোলের মাধ্যমে বেশকিছু প্রকল্পের শিলান্যাস করবেন তিনি। সিলভাসা থেকে প্রধানমন্ত্রী যাবেন দমন। সেখানে দেবকা সিফ্রন্টের উদ্বোধন করবেন। দমন থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফিরে যাবেন সুরাটে। এই সফরের দূরত্ব ১১০ কিলোমিটার। সুরাট থেকে দিল্লি ফিরে আসবেন প্রধানমন্ত্রী। এর ফলে এই ব্যস্ত সফরসূচিতে আরও ৯৪০ কিলোমিটার দূরত্ব যোগ হবে।

আকাশপথে প্রধানমন্ত্রীর এই পাওয়ার প্যাকড সফরসূচির মোট দূরত্ব ৫৩০০ কিলোমিটার। এক্ষেত্রে একটা কথা প্রযোজ্যে যে এটা সকলেরই জানা উত্তর ভারত থেকে দক্ষিণ ভারতের দূরত্ব কম করেও ৩২০০ কিলোমিটার। ফলে, মাত্র ৩৬ ঘণ্টায় এতখানি রাস্তা অতিক্রম করে ফের পশ্চিম ভারতে একাধিক অনুষ্ঠানে অংশ নিয়ে উত্তর ভারত হয়ে দিল্লি-তে পা রাখা স্বাভাবিকভাবেই নমো ভক্তদের উৎসাহী করেছে। নেট দুনিয়ায় ভাইরালও হয়েছে প্রধানমন্ত্রী মোদীর এই সফরসূচি।

আরও পড়ুন-
কর্ণাটকে বিজেপির জোড়া মহাস্ত্র, পর পর কর্মসূচিতে নরেন্দ্র মোদী, অমিত শাহ

'আসসালাম ওয়ালেইকুম মোদীজি, কেমন আছেন আপনি?’ দেশের প্রধানমন্ত্রীর কাছে অভাবনীয় আবদার কাশ্মীরের শিশুকন্যার

যুদ্ধ বিধ্বস্ত সুদান, আটকে পড়া ভারতীয়দের উদ্ধার নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে প্রধানমন্ত্রী মোদী

Read more Articles on
Share this article
click me!