প্রয়াত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদী, মায়ের মৃত্যু সংবাদ টুইট করেন ছেলে

প্রয়াত হলেন হীরাবেন মোদী। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা। শারীরিক অসুস্থতার কারণে গুজরাটের হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। 

Web Desk - ANB | Published : Dec 30, 2022 1:08 AM IST / Updated: Dec 30 2022, 06:48 AM IST

প্রয়াত হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদী। তাঁর বয়স হয়েছিল ১০০ বছর। দিন দুইয়েক আগেই স্বাস্থ্যের অবনতির জন্য তাঁকে হাসপতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই তাঁর মৃত্যু হয়ে। মায়ের মৃত্যু সংসবাদ সোশ্যাল মিডিয়ায় দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলছেন , 'একটি গৌরবময় শতাব্দীর ঈশ্বরের পায়ে স্থির।'তিনি আরও বলছেন, 'একটি গৌরবময় শতাব্দী ঈশ্বরের পায়ে বিশ্রাম নিচ্ছে, মা আমি সর্বদা সেই ত্রিত্ব অনুভব করছি যার মধ্যে একজন তপস্বীর যাত্রা রয়েছে নিঃস্বার্থ কর্মযোগীর প্রতীক ও মূল্যবোধের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ একটি জীবন।'

বুধবার রাতে তাঁর শরীর আচমকাই খাবার হয়। বিকেলে তাঁকে দেখতে প্রধানমন্ত্রী গুজরাট গিয়েছিলেন। হাসপাতালেই তিনি অসুস্থ মায়ের সঙ্গে দেখা করেন। হাসপাতালের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে জানান হয়েছে, 'প্রধানমন্ত্রীর মাকে ইউএন মেহতা ইনস্টিটিউট অফ কার্ডিওলজি অ্যান্ড রিসার্চ সেন্টার, আহমেদাবাদে ভর্তি করা হয়েছে এবং তার অবস্থা স্থিতিশীল।' প্রধানমন্ত্রীর ছোট ভাই পঙ্কজ মোদীর সঙ্গেই থাকেন হীরাবেন মোদী। তাঁরা গান্ধীনগরের কাছে রায়সান নামের একটি গ্রামে থাকেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিয়মিত তাঁর মায়ের সঙ্গে যোগাযোগ রাখেন। বিশেষ বিশেষ দিনে ও গুজরাট সফরের সময় তিনি তাঁর মায়ের সঙ্গে দেখা করেন।

 

 

 

ইউএন মেহতা ইনস্টিটিউট অব কার্ডিওলজি অ্যান্ড রিসার্চ সেন্টার একটি বুলেটিন প্রকাশ করেছে। তাতে বলেছেন, শ্রীমতি হীরাবেন মোদী চিকিৎসাধীন অবস্থায় ৩০ ডিসেম্বর ভোর রাত ৩টে ৩০ মিনিটে মারা যান। মায়ের মৃ্ত্যুর খবর পেয়ে প্রধানমন্ত্রী মোদী দিল্লি থেকে গুজরাটের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

বিস্তারিত আসছে

 

 

Share this article
click me!