আগামী রবিবার হলদিয়া সফরে আসছেন প্রধানমন্ত্রী, উদ্বোধন করবেন একগুচ্ছ প্রকল্প

  • ৭ ফেব্রুয়ারি রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী 
  • উদ্বোধন করবেন একগুচ্ছ প্রকল্পের 
  • আমন্ত্রণ জানান হয়েছে মুখ্যমন্ত্রীকেও 
  • উপস্থিত থাকতে পারেনম রাজ্যপাল 
     

Asianet News Bangla | Published : Jan 31, 2021 4:31 PM IST

আগামী ৭ ফেব্রুয়ারি রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সময় তিনি হলদিয়ায় তিনটি প্রকল্পের উদ্বোধন করবেন। আর একটি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। কেন্দ্রীয় পোট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান রবিবার  তেল সংস্থার একটি অনুষ্ঠানে জানিয়েছে প্রধানমনমন্ত্রী প্রায় ৪ হাজার ৭৪২ কোটি টাকার প্রকল্প জাতীর উদ্দেশ্যে উৎসর্গ করবেন। ভারতীয় ওয়েল কর্পোরেশন এক বিবৃতি দিয়ে জানিয়েছে সংশ্লিষ্ট প্রকল্পগুলির মধ্যে রাষ্ট্রীয় মালিকানাধীন গেইল ২ হাজার ৪৩৩ কোটি টাকা ব্যায়ে ডবি-দুর্গাপুরে যে প্রাকৃতিক গ্যাস পাইপলাইন তৈরি করেছে সেটিও অন্তর্ভুক্ত রয়েছে। এই পাইপলাইনটি প্রধানমন্ত্রী উর্জা গঙ্গা প্রকল্পের একটি অংশ। 


আইওসির বিবৃতিতে বলা হয়েছে প্রকল্পের মাধ্যমে প্রায় ১৫ মানুষের কর্মসংস্থান হতে পারে। এই প্রকল্পটি ঝাড়খণ্ডের সিন্ড্রিতে এইচআরএল সার প্ল্যান্ট ও দুর্গাপুরের ম্যাটিক্স প্যাল্টে গ্যাস সরবরাহ করবে। এই এলাকায় রান্নার জ্বালানির চাহিদা বাড়ানোর জন্য ভারত পেট্রোলিয়মের মাধ্যমে এক হাজার একশো কোটি টাকা ব্যায়ে একটি এলপিজি আমদানি টার্মিনালও তৈরি হয়েছে। সেটিরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হলদিয়া শোধনাগারের আইওসির দ্বিতীয় অনুধনট ডিও এক্সিং ইউনিট ও হলদিয়া রানিচক একটি রোড ওভারব্রিদেরও উদ্বোধন করেবেন। এই অনুষ্ঠানের জন্য ইতিমধ্য়েই মুখ্যমন্ত্রী মনতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধনকড়কে আমন্ত্রণ জানান হয়েছে। 

জাতীয় সঙ্গীত 'ভুল ভাবে' গাওয়া হয়েছে, বিজেপিকে নিশানা করে আসরে তৃণমূল কংগ্রেস ...

সোমবার থেকে ৪ দিনের উত্তরবঙ্গ সফর মুখ্যমন্ত্রীর, প্রশাসনিক সভার পাশাপাশি স্থানীয়দের মত পেতে একাধিক ক...

আগামী সপ্তাহে প্রধানমন্ত্রীর হলদিয়া সফর ঘিরে রীতিমত সাজসাজ রব। প্রধানমন্ত্রীকে স্বাগত জানানোর প্রস্তুতি শুরু করেছে হলদিয়াস্থিত আইওসি, বিপিসিএল সহ একাধিক তেল সংস্থ। হলদিয়া বন্দর সূত্রের খবর আগামী ৭ ফেব্রুয়ারি  টাউনশিপ বন্দরে হেলিব্যাপ ময়গানে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছে। পুরো বিষয়টির তত্বাবধনা করছেন পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। রাজ্যের আসন্ন নির্বাচনকে পাখির চোখ করেছে বিজেপি। সেই কারণে সবদিক থেকেই ঝাপাতে চাইছে গেরুয়া শিবির। আর সেই কারণেই বিজেপির শীর্ষ নেতৃত্বের পাশাপাশি কেন্দ্রীয় প্রশাসনও রীতিমত নজর দিচ্ছে রাজ্যের উন্নয়নের দিকে। 
 

Share this article
click me!