'টিকার মাঠেও, ক্রিকেট পিচেও' - ভারতের জোড়া জয়ে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী, করলেন এই টুইট

একদিনে ১ ফের কোটিরও বেশি করোনা টিকার ডোজ, টেস্ট ম্যাচেও ফের ভারতের জয়। কী বললেন উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী?

Asianet News Bangla | Published : Sep 6, 2021 6:02 PM IST


করোনা টিকার মাঠে আর ক্রিকেট পিচেও - জিতেছে টিম ইন্ডিয়া। টুইট করে উচ্ছ্বাস প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার ভারতে ফের এককদিনে ১ কোটিরও বেশি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রী স্বাস্থ্য মন্ত্রক। অন্যদিকে, টেস্ট ম্যাচে ১৫৭ রানে ইংল্যান্ডকে পরাজিত করেছে বিরাট কোহলির ভারতীয় ক্রিকেট দল। এই দুই ক্ষেত্রে জয়ের জন্যই টিম ইন্ডিয়ার জন্য দিনটি খুব ভাল গেল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী। 

এদিন তিনি টুইট করে জানান, 'টিকা ক্ষেত্রেও এবং ক্রিকেট পিচেও আবার দারুণ দিন। বরাবরের মতো, টিম ইন্ডিয়া জিতেছে।' সেইসঙ্গে, হ্যাশট্যাগ দিয়ে টিকা ক্ষেত্রে জয়ের কারণটাও স্মরণ করিয়ে দিয়েছেন, 'সাবকো ভ্যাকসিন, মুফত ভ্যাকসিন' (সবাইকে টিকা, বিনামূল্যে টিকা)। 

 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, সোমবার সারা ভারতে ১ কোটির বেশি ডোজ করোনা টিকা দেওয়া হয়েছে। এই নিয়ে গত ১১ দিনে ৩ দিন একক দিনে ১ কোটির বেশি টিকা দেওয়া হল ভারতে। সব মিলিয়ে, এখনও পর্যন্ত ভারতে ৬৯.৬৮ কোটিরও বেশি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে। তার মধ্যে দুটি করে, অর্থাৎ সম্পূর্ণ টিকা ডোজ পেয়েছেন ১৬ কোটি ৩৯ লক্ষের বেশি মানুষ। আর ৫৩ কোটি ২৯ লক্ষের বেশি মানুষ শুধু একটি করে ডোজ পেয়েছেন।  সোমবার সারা দেশে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬৪ লক্ষেরও বেশি, আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৭ লক্ষের বেশি মানুষ।

আরও পড়ুন - খোঁজ মিলল স্বাধীনতা সংগ্রামীদের রক্তে রাঙা সুড়ঙ্গের, দিল্লি বিধানসভাতেই লুকিয়ে ছিল ইতিহাস

আরও পড়ুন - ৯ বছর করে আয়ু কমে গেল ভারতীয়দের - এভাবে চললে বিপর্যয়ের গ্রাসে তলিয়ে যাবে দেশ, দেখুন

আরও পড়ুন - ঝিলাম নদীর বুকে শুয়ে ছিলেন দেবী দুর্গা, কাশ্মীরে মিলল ১২০০ বছরের পুরোনো সিংহবাহিনী মূর্তি

অন্যদিকে লন্ডনে ওভাল টেস্টের পঞ্চম দিনে ভারতীয় বোলাররাই ১৫৭ রানে জয় েনে দিয়েছেন। পঞ্চম দিনে জয়ের জন্য ইংল্যান্ডের দলের দরকার ছিল ২৯১ রান। ভারতের জিততে গেলে নিতে হত ১০ উইকেট। শুরুটা দারুণ করেছিল ব্রিটিশরা। এক সময় বিনা উইকেটে ১০০ রানে পৌছে গিয়েছিল। সেখান থেকেই খেলা ঘোরান বুমরা, উমেশ যাদব, শার্দুল ঠাকুর ও রবীন্দ্র জাদেজারা। মাত্র ২১০ রানেই শেষ হয়ে যায় ইংল্য়ান্ডের দ্বিতীয় ইনিংস। ফলে ৫ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল বিরাট বাহিনী।

Share this article
click me!