বার্তা সঠিক হলেও, ছবিতে গুরুতর ভুল - এমন পোস্ট করলেন যে ফের ট্রোলিং-এর শিকার রাহুল গান্ধী

কৃষক মহাপঞ্চায়েত নিয়ে পোস্ট করতে গিয়ে ভুয়ো ছবি শেয়ার করে বসলেন রাহুল গান্ধী। কৃষকপন্থী বার্তা দিয়েও ট্রোলিং-এর শিকার হলেন ওয়ানাড়ের সাংসদ।
 

Asianet News Bangla | Published : Sep 6, 2021 3:11 PM IST

সোমবার ফের সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। কারণ, কৃষকদের মহাপঞ্চায়েত নিয়ে পোস্ট করতে গিয়ে ভুল করে এক পুরনো ছবি শেয়ার করে বসলেন তিনি। সঙ্গে কৃষকপন্থী বার্তা দিয়েও, ওই ছবির জন্যই ট্রোলিং-এর শিকার হলেন ওয়ানাড়ের সাংসদ।

টুইটারে রাহুল গান্ধী এদিন কৃষক মহাপঞ্চায়েতের বিশাল সমাবেশের একটি ছবি শেয়ার করেন। ক্যাপশনে লেখেন, 'যারা দেশের ভাগ্যকে রূপ দেয়, তারা নিরঙ্কুশ এবং ভয়হীন'। বার্তাটি নিয়ে কোনও সমস্যা ছিল না। বেশ লিখেছিলেন, কিন্তু সঙ্গের যে ছবিটি তিনি পোস্ট করেছেন, অল্প সময়েই নেটিজেনরা দেখিয়ে দেন, ছবিটি রবিবারের কৃষক মহাপঞ্চায়েতের নয়। আসলে সেটি চলতি বছরের শুরুতে ফেব্রুয়ারি মাসে হওয়া একই ধরনের কৃষক জমায়েতের ছবি ছিল। ব্যাস, েরপরই টুইটারে ভুয়ো কনটেন্ট পোস্ট করেছেন বলে ঝাপিয়ে পড়ে ট্রোলাররা। মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন বলে, তার প্রবল সমালোচনা হয়। 

 "

 

তবে এই প্রথম ভুয়ো মিডিয়া পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনার মুখে পড়লেন রাহুল গান্ধী এবং তার দল কংগ্রেস, তা নয়। দিন কয়েক আগে রাহুল গান্ধী টুইটার একটি ভিডিও পোস্ট করেছিলেন। সেই ভিডিওতে লোনিতে এক বৃদ্ধ মুসলিম বৃদ্ধকে জয় শ্রীরাম বলতে বাধ্য করার এবং তার দাড়ি কেটে ফেলার অভিযোগ করা হয়েছিল। পরে দেখা গিয়েছিল ঘটনাটি ভুয়ো।

আবার দিন পনেরো আগে, রাহুল গান্ধী একটি মিডিয়া রিপোর্টকে উদ্ধৃত করে মোদী সরকারকে নিশানা করে দাবি করেছিলেন, চিন পূর্ব লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করেছে। যে রিপোর্টকে ভারতীয় সেনাবাহিনী ভুয়ো খবর বলে উড়িয়ে দিয়েছিল।
 

Share this article
click me!