Rozgar Mela 2022-কেন্দ্রের দীপাবলি উপহার! ৭৫ হাজার যুবককে চাকরি দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

প্রতিরক্ষা মন্ত্রক, রেল মন্ত্রক, ডাক বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রক, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রক, সিআইএসএফ, সিবিআই, কাস্টম, ব্যাঙ্কিং সহ আরও অনেক ক্ষেত্রে যুবকদের চাকরির ঘোষণা দেওয়া হবে।

Web Desk - ANB | Published : Oct 20, 2022 9:05 AM IST / Updated: Oct 20 2022, 05:39 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জুন মাসে ঘোষণা করেছিলেন যে তার প্রশাসন আগামী দেড় বছরে ১০ লক্ষ কর্মসংস্থান তৈরি করবে। চাকরিপ্রার্থী তরুণদের জন্য এটি একটি বড় সুযোগ। জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকার দীপাবলিতে ৭৫ হাজার জনকে চাকরির শংসাপত্র দেবে।

প্রধানমন্ত্রী মোদী ২২শে অক্টোবর দেশের যুবকদের একটি উপহার দেবেন। তিনি তার চাকরির সুযোগ উদ্যোগে ৭৫ হাজার যুবককে কর্মসংস্থান দেবেন। উল্লেখ্য, আগামী ২২ অক্টোবর প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে দেশের তরুণদের উদ্দেশে ভাষণ দেবেন এবং ৭৫ হাজার যুবককে চাকরির সার্টিফিকেট প্রদান করবেন। দেশের বিভিন্ন রাজ্যের কেন্দ্রীয় মন্ত্রীরাও এই অধিবেশনে অংশ নেবেন।

জানা গিয়েছে, ওডিশা থেকে শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, গুজরাট থেকে স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়া, চণ্ডীগড় থেকে তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর, মহারাষ্ট্রের পীযূষ গোয়েল, রাজস্থান থেকে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, তামিলনাড়ুর অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, উত্তরার থেকে ভারী শিল্পমন্ত্রী মহেন্দ্র পান্ডে। প্রদেশ, আদিবাসী বিষয়ক মন্ত্রী অর্জুন মুন্ডা ঝাড়খণ্ড থেকে, পঞ্চায়েতি রাজ মন্ত্রী গিরিরাজ সিং বিহার থেকে থাকবেন। 

প্রতিরক্ষা মন্ত্রক, রেল মন্ত্রক, ডাক বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রক, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রক, সিআইএসএফ, সিবিআই, কাস্টম, ব্যাঙ্কিং সহ আরও অনেক ক্ষেত্রে যুবকদের চাকরির ঘোষণা দেওয়া হবে। দেশের অনেক কেন্দ্রীয় মন্ত্রীও এই কর্মসূচিতে অংশ নেবেন।

মিডিয়া রিপোর্ট অনুসারে, প্রধানমন্ত্রী ২২ অক্টোবর অর্থাৎ দীপাবলির দু'দিন আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুবকদের সাথে কথা বলবেন। এ সময় তিনি ৭৫ হাজার যুবককে কর্মসংস্থানের ‘উপহার’ও দেবেন। বিভিন্ন মন্ত্রক ও সরকারি দপ্তরে ৭৫ হাজার যুবককে নিয়োগপত্র দেওয়া হবে বলে জানা গেছে। প্রধানমন্ত্রী মোদীর এই ঘোষণার পর দ্রুত কাজ শুরু হয়। আর এবার এই পর্বে ২২ অক্টোবর ৭৫ হাজার যুবককে চাকরির চিঠি দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই উৎসবের মরসুমে গুজরাট, উত্তরাখণ্ড ও উত্তরপ্রদেশে সফর করবেন বলে জানা গিয়েছে। প্রধানমন্ত্রীর এই সফরগুলো প্রতিরক্ষা থেকে কূটনীতি এবং শিক্ষা থেকে পরিবেশ পর্যন্ত অনেক ক্ষেত্র কভার করবে। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী মোদীর সফরের মধ্যে একাধিক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের পরিকল্পনা রয়েছে। 

মোদীর দীপাবলি উদযাপন হবে অযোধ্যায়
২৩ অক্টোবর উত্তরপ্রদেশের অযোধ্যায় পৌঁছবেন প্রধানমন্ত্রী মোদী। এখানে তিনি ভগবান রামলালা বিরাজমানের পূজা ও দর্শন করবেন এবং এরপর তিনি রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের স্থান পরিদর্শন করবেন। এই সময় প্রধানমন্ত্রী ভগবান শ্রী রামের রাষ্ট্রীয় অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন। এবং তারপর অবশেষে প্রধানমন্ত্রী সরযূ নদীর নতুন ঘাটে আরতি দেখবেন এবং তারপরে তিনি দীপোৎসব উদযাপনে অংশ নেবেন।

আরও পড়ুন-
যত তাড়াতাড়ি সম্ভব ইউক্রেন ছাড়ুন: ভারতীয়দের বার্তা বিদেশ মন্ত্রকের, সামরিক শাসন কায়েম করল রাশিয়া
যৌনাঙ্গে রড ঢোকানো অবস্থায় রক্তের বন্যার ওপর পড়ে রয়েছেন তরুণী! উত্তর প্রদেশের গাজিয়াবাদে ভয়ঙ্কর গণধর্ষণ
যৌন শোষণ করেই কি ইউক্রেনকে দুর্বল করে দিতে চাইছে রাশিয়া? হাতিয়ার নয়, প্রকাশ হয়ে পড়ল ‘ভায়াগ্রা’ তথ্য

Share this article
click me!