Viral Video: কেন হচ্ছে কৃষক আন্দোলন? মোদীর জনপ্রিয়তাই কারণ বললেন আন্দোলকারী কৃষক, দেখুন ভিডিও

বৃহস্পতিবার কৃষক ইউনিয়ন ও কেন্দ্রের মধ্যে তৃতীয় দফার আলোচনা হয়েছে। যদিও তার আগেই এই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

 

Saborni Mitra | Published : Feb 15, 2024 1:38 PM IST

কেন হচ্ছে এই কষক আন্দোলন? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া আন্দোলনকারী এক কৃষকের বার্তা থেকে স্পষ্ট হয়েগেছে। তাতে স্পষ্ট কৃষক আন্দোলনের মূল উদ্দেশ্যই হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তাকে হ্রাস করা। ভিডিওতে কৃষক নেতা জগজিৎ সিং ডাল্লেওয়ালা বলেছেন, 'মোদীর জনপ্রিয়কা তুঙ্গে। রাম মন্দিরের কারণে তার জনপ্রিয়তার গ্রাফ লাফিয়ে লাফিয়ে বেড়েছে। আমাদের হাতে সময় কম। আমাদের মোদীর এই জনপ্রিয়তার গ্রাফকে নামিয়ে আনতে হবে।' ভিডিও থেকে স্পষ্ট তিনি ২০২৪ সালের লোকসভা নির্বাচনের কথা বলছেন। 

বৃহস্পতিবার কৃষক ইউনিয়ন ও কেন্দ্রের মধ্যে তৃতীয় দফার আলোচনা হয়েছে। যদিও তার আগেই এই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এদিন আলোচনায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন মুন্ডা, পীযূষ গোয়েল ও নিত্যানন্দ রাই। সেখানেই কেন্দ্রের পক্ষ থেকে নূন্যতম সহায়ক মূল্য , শস্য সংগ্রহের আইনি নিশ্চয়তা-সহ একাধিক অমিমাংসীত বিষয় গুলি সমাধানের জন্য একটি নতুন কমিটি তৈরির প্রস্তাব দিয়েছে। 

দেখুন ভাইরাল হওয়া ভিডিওটিঃ

 

 

Electoral Bonds: 'নির্বাচনী বন্ড অসাংবিধানিক', সুপ্রিম কোর্টের রায়ের সেরা ১০টি পয়েন্ট দেখুন ছবিতে

যাইহোক বিক্ষোভকারীরা হরিয়ানার সীমানা এলাকার নির্মিত ব্যারিকেডগুলি ভেঙে ফেলে তাদের দাবি পুরণের জন্য দিল্লি অভিযানের জন্য শারীরিকভাবে বলপ্রয়োগের হুঁশিয়ারি গিয়েছে। যদিও কেন্দ্রীয় সরকার কৃষকদের সঙ্গে কথা বলে শান্তিপূর্ণভাবে সমস্যা সমাধান করতে পদক্ষেপ করছে। ২০০টিরও বেশি প্রতিবাদী কৃষক ইউনিয়মের জোট আন্দোলনে সামিল হয়েছে। যারা দিল্লি অভিযানে সামিল হয়েছে নিজেদের দাবি আদায় করার জন্য। কৃষকদের দাবির মধ্যে রয়েছে এমএসপি, কৃষি ঋণ মকুবসহ আন্দোলনকারী কৃষকদের বিরুদ্ধে ফৌজদারী মামলা প্রত্যাহার করা।

ত্রিপুরার সরকারি কলেজে 'নগ্ন' সরস্বতীর আরাধনা, বজরং দল ও বিদ্যার্থী পরিষদের প্রতিবাদ

সোমবার দ্বিতীয় দফার আলোচনার পরে কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন মুণ্ডা কৃষকদের উদ্বেগগুলি সমাধানের জন্য সরকার প্রস্তুত বলেও জানিয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল সরকারের প্রতিশ্রুতির ওপর আস্থা রাখার ওপর জোর দিয়েছে। কেন্দ্রের পক্ষ থেকে বলা হয়েছে সমস্যা সমাধানের বিষয়ে সরকার আশাবাদী। কেন্দ্রের পক্ষ থেকে বলা হয়েছে কৃষকদের সমস্যা সমাধানের জন্য আলোচনা ফলপ্রসূ হয়েছে। সরকার আলোচনার মাধ্যমে প্রতিটি বিষয়ে সমাধান চায়।

সন্দেশখালিতে RSS-এর ঘাঁটি, মুখে মাস্ক পরে ঝামেলা করা হচ্ছে- বিধানসভা শাহজাহান ইস্যুতে মুখ খুললেন মমতা

Read more Articles on
Share this article
click me!