তৃণমূলের ভোট কুশলী প্রশান্ত কিশোরকে কি এবার কংগ্রেসে, জল্পনা দলের অন্দরেই

কংগ্রেসে যোগ দিতে পারেন প্রশান্ত কিশোর। ইতিমধ্যেই দলের শীর্ষ নেতাদের সঙ্গে আলোচনা করেছেন রাহুল গান্ধী। কংগ্রেস কতটা সুযোগ রয়েছে তাঁর জন্য- তা নিয়ে দফায় দফায় বৈঠক হচ্ছে।  
 

Asianet News Bangla | Published : Jul 29, 2021 11:32 AM IST / Updated: Jul 29 2021, 05:11 PM IST

তৃণমূল কংগ্রেসের ভোট কুশলী প্রশান্ত কিশোর কি এবার কংগ্রেসে যোগ দিচ্ছেন- তাই নিয়েই জল্পনা তুঙ্গে রাজধানীর রাজনীতিতে। ইতিমধ্যেই ভোট কুশলী কংগ্রেস নেতা রাহুল গান্ধী আর সনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করেছেন। সূত্রের খবর তারপরেই রাহুল গান্ধী বিষয়টি নিয়ে কংগ্রেসের শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে আলোচনাও করেছেন। 

'বিহারী গুন্ডা' বলে ডেকেছেন মহুয়া মৈত্র, বিজেপি বিধায়কের অভিযোগে কী বললেন তৃণমূল সাংসদ

সূত্রের খবর গত ২২ জুলাই কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে. একে অ্যান্টনি, অজয় মাকন, আনন্দ শর্মা হরিশ রাওয়াত, অম্বিকা সোনির মত প্রথম সারির নেতৃত্বের সঙ্গে ভিডিও কনফারেন্সিংএর মাধ্যমে রাহুল গান্ধী প্রশান্ত কিশোর ইস্যুতে কথা বলেছেন। প্রশান্ত কিশোরকে কংগ্রেসের ভোট কুশলী হিসেবে নিয়োগ করা যায় কিনা তা নিয়েই আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। প্রশান্ত কিশোরকে উপদেষ্টা করার থেকে কংগ্রেসের যোগ দান করানোর বিষয়ে রাহুল গান্ধী বেশি আগ্রহী বলেও জানিয়েছেন এক কংগ্রেস নেতা। 

দেশে করোনার এপিক সেন্টার কি এটাই, মোট আক্রান্তের ৫০ শতাংশই এই রাজ্যের

সূত্রের খবর প্রশান্ত কিশোর রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের সময় জানিয়েছিলেনল কংগ্রেসের জন্য তাঁর একটি পরিকল্পনা রয়েছে। আর তা তিনি কার্যকর করতে চান। সেই কথার সূত্র ধরেই রাহুল গান্ধী কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠকে বলেছিলেন প্রশান্ত কিশোরকে যদি দলে যোগদান করানো যায় তাহলে কংগ্রেসই বেশি উপকৃত হবে। দলে প্রশান্ত কিশোরের কী ভূমিকা হতে পারে তা নিয়েও দীর্ঘ আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। কংগ্রেস ভোট কুশলীর কাজের একটি নির্দিষ্ট সীমানা ঠিক করতে চাইছে। 

কোভিড ১৯ মোকাবিলায় সপ্তাহের শেষে কঠোর লকডাউন ঘোষণা, পর্যবেক্ষক দল পাঠাচ্ছে কেন্দ্র

নাম প্রকাশে অনিচ্ছুক এক কংগ্রেস নেতা জানিয়েছেন, প্রশান্ত কিশোরকে দলে আনলে কোনও ক্ষতি নেই। তবে তাঁর হাতে কতটা ক্ষমতা দেওয়া হবে তাই নিয়ে আলোচনা হচ্ছে  কংগ্রেসের অন্দরে। তিনি আরও বলেন কংগ্রেসে যোগ দিলে প্রশান্ত কিশোরকেও দলের সঙ্গে মানিয়ে নিতে হবে। এখানে তাঁর কাজ করার যথেষ্ট সুযোগ রয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

আলোচনা হয়েছে প্রশান্ত কিশোরকে নিয়ে। এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি বলেও জানিয়েছেন তিনি। তবে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগেই কংগ্রেস যে ঘুরে দাঁড়াতে চাইছে তা আরও একবার স্পষ্ট হয়ে যাচ্ছে প্রশান্ত কিশোরকে নিয়ে আলোচনা ঘটনা সামনে আসায়। ২০২২ সালে বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন রয়েছে। আর তার জন্য কংগ্রেস এখন থেকেই প্রশান্ত কিশোরের কৌশল কাজে লাগাতে চাইছে বলেও সূত্রের খবর। 

 

Share this article
click me!