ভোট শেষের আগেই প্রশান্ত কিশোরের 'এক্সিট পোল', জানিয়ে দিলেন কটি আসন পাবে বিজেপি

সাক্ষাৎকারে প্রশান্ত কিশোর জানিয়েছেন, গত লোকসভা নির্বাচনের বিজেপি ও এনডিএ জোট যা আসন পেয়েছিল সেই আসন সংখ্যা ধরে রাখতে সক্ষম হবে।

 

Saborni Mitra | Published : Jun 1, 2024 12:02 PM IST

এক্সটি পোল নিয়ে যখন কাউন্টডাউন শুরু হয়েছে তখনই ভোট কুশলী প্রশান্ত কিশোর জানিয়ে দেন চলতি লোকসভা নির্বাচনে বিজেপি ঠিক কতগুলি আসন পাবে । পাশাপাশি জানিয়ে দিলেন ইন্ডিয়া জোটের অবস্থাই কোথায় গিয়ে দাঁড়াবে। একটি সাংবাদ মাধ্যমে প্রশান্ত কিশোর জানিয়েছেন ২০১৯ সালের লোকসভা নির্বাচনের থেকে বিজেপি আসন কমবে না। গতবারের আসন ধরে রাখবে বিজেপি ও এনডিএ জোট।

সাক্ষাৎকারে প্রশান্ত কিশোর জানিয়েছেন, গত লোকসভা নির্বাচনের বিজেপি ও এনডিএ জোট যা আসন পেয়েছিল সেই আসন সংখ্যা ধরে রাখতে সক্ষম হবে। গত লোকসভা নির্বাচনে বিজেপি জোটের আসন ছিল ৩০৩টি আসন। এবার আসন সংখ্যা বাড়তে পারে বলেও আশা প্রকাশ করেছেন ভোট কুশলী। তিনি আরও বলেন, বিজেপিকে যদি হারাতে হয় তাহলে অবশ্যই উত্তর ও পশ্চিম ভারতে বিরোধীদের শক্তি অর্জন করতে হবে। তা না হলে বিজেপিকে হারানো সম্ভব নয়। তিনি আরও বলেন, এই এলাকা থেকে বিরোধীদের বিজেপির জেতা ৫০-১০০টি আসন জয় করতে হবে। তাহলেই কেল্লাফতে। তিনি আরও বলেন, গত নির্বাচনেও কেন্দ্র বিরোধী হাওয়া ছিল। তারপরেও বিজেপি ৩৬ শতাংশ ভোট পেয়েছিল।

প্রশান্ত কিশোর বলেছেন, 'আমার হিসেব অনুযায়ী বিজেপি আগের বারের মতই সমান আসন পেয়েই এবার ক্ষমতায় ফিরছে। হয়তো সামান্য কিছু বেশি আসন পেতে পারে। পশ্চিম বা উত্তর ভারতে বিজেপির আসন সংখ্যা খুব বেশি হেরফের হবে না।' প্রশান্ত কিশোর আরও বলেছেন, তেলাঙ্গনা, অন্ধ্র প্রদেশ, কেরল আর তামিলনাড়ুতে বিজেপি এবার নিজেদের উপস্থিতি জানান দেবে।

প্রশান্ত কিশোর কয়েক দিন আগেই বলেছিলেন, গত এক দশকে এই প্রথমবার বড় চ্যালেঞ্জের মুখে ব্র্যান্ড মোদী। স্প্রেফ প্রধানমন্ত্রীর মুখ দেখে আর সাধারণ মানুষ ভোট দেবে না। সরকারের কাজকর্ম নিয়ে অসন্তোষ রয়েছে। তবে ভোটের শেষ দিনে সম্পূর্ণ উল্টে গিয়েছেন প্রশান্ত কিশোরের মতামত। তবে এবার তিনি বলেন, বিজেপি যে ৪০০ আসনের কথা বলছে তাও পুরাণ হবে না।

তবে ভোটের মধ্যেই প্রশান্ত কিশোরের এই পূর্বাভাস নিয়ে জল ঘোলা হয়েছে জাতীয় রাজনীতিতে। এই অবস্থায় অনেকেই প্রশ্ন তুলছেন ভোটের মধ্যে কেন আচমকা ভোটের ফলাফল নিয়ে কথা বলছেন। কারণ নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী সপ্তম দফার ভোট গ্রহণ শেষ হয়ে যাওয়ার পরই বুথ ফেরত করা যাবে।

 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Mamata Banerjee | আহতদের দেখতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মমতা, দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী
Suvendu Adhikari : 'আমি যা ধরি শেষ করেই ছাড়ি, ভেবেছিল পালিয়ে যাব' শুভেন্দুর কড়া হুঁশিয়ারি!
Suvendu Adhikari : 'শুধু বাংলায় ৩ বার হল, কোন রাজ্যে হয় না!' বিস্ফোরক শুভেন্দু
BJP News : বিজেপির প্রতিনিধি দলকে পেয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি কর্মীরা, দেখুন কী বললেন