Jamtara Train Accident: জামতাড়ায় ট্রেনের ধাক্কায় মৃত ২, শোকপ্রকাশ রাষ্ট্রপতির

ফের ট্রেন দুর্ঘটনায় একাধিক ব্যক্তির মৃত্যু হল। এবার দুর্ঘটনা ঘটেছে ঝাড়খণ্ডের জামতাড়ায়। এই ঘটনার পর রেলের পক্ষ থেকে তদন্ত শুরু হয়েছে।

Soumya Gangully | Published : Feb 28, 2024 7:50 PM IST / Updated: Feb 29 2024, 01:49 AM IST

ঝাড়খণ্ডের জামতাড়ায় ট্রেন দুর্ঘটনায় অন্তত ২ জনের মৃত্যু হল। আহত হয়েছেন বেশ কয়েকজন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জামতাড়ার সাব-ডিভিশনাল পুলিশ অফিসার মুজিবুর রহমান জানিয়েছেন, ‘ঝাড়খণ্ডের রাজধানী রাঁচি থেকে ১৪০ কিলোমিটার দূরে কালিঝরিয়ার কাছে এই দুর্ঘটনা ঘটেছে। এখনও পর্যন্ত ২ জনের দেহ উদ্ধার করা হয়েছে। আরও কেউ হতাহত হয়েছেন কি না জানার জন্য তল্লাশি অভিযান চালানো হচ্ছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।’ এই দুর্ঘটনার খবর পেয়ে শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, ‘ঝাড়খণ্ডের জামতাড়া জেলায় ট্রেন দুর্ঘটনায় অনেক মানুষের মৃত্যুর খবর অত্যন্ত বেদনাদায়ক। আমি শোকসন্তপ্ত পরিবারগুলির প্রতি গভীর শোকপ্রকাশ করছি এবং আহত ব্যক্তিদের দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করছি।’

দুর্ঘটনার কবলে অঙ্গ এক্সপ্রেস

রেলের আধিকারিকরা জানিয়েছেন, বুধবার সন্ধে ৭টা নাগাদ এই দুর্ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। পূর্ব রেলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, '১২২৫৪ অঙ্গ এক্সপ্রেস বিদ্যাসাগর স্টেশন থেকে কাসিটারের দিকে যাচ্ছিল। বুধবার সন্ধে ৭টা নাগাদ যাত্রীরা চেন টানায় ট্রেন থেমে যায়। সন্ধে ৭টা বেজে ৭ মিনিট নাগাদ ২ জন যাত্রী রেল লাইনের উপর দিয়ে হেঁটে যাচ্ছিলেন। তাঁরা একটি মেমু ট্রেনের ধাক্কায় প্রাণ হারান। অঙ্গ এক্সপ্রেস যেখানে থেমে গিয়েছিল, সেখান থেকে ২ কিলোমিটার দূরে এই দুর্ঘটনা ঘটে।' পূর্ব রেলের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, এই দুর্ঘটনার কারণ জানার জন্য ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আগুনের গুজবে দুর্ঘটনা?

অসমর্থিত সূত্রে খবর, হঠাৎ রটে যায়, অঙ্গ এক্সপ্রেসে আগুন ধরে গিয়েছে। এরপরেই আতঙ্কিত হয়ে ট্রেন থেকে লাফ দেন কয়েকজন যাত্রী। রেল লাইন ধরে হাঁটার সময় মেমু ট্রেনের ধাক্কায় তাঁদের মৃত্যু হয়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Train Accident News: চালকের ভুলেই অন্ধ্রপ্রদেশের ট্রেন দুর্ঘটনা? সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Train Accident: অন্ধ্রপ্রদেশে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, মৃত অন্তত ৮, আহত ২০

Railway: ট্রেন দুর্ঘটনায় ক্ষতিপুরণ এক ধাক্কায় বাড়ল ১০ গুণ, তবে এরা কোনও ক্ষতিপুরণ পাবে না

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

PM Modi Live: যৌথ সংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী, দেখুন সরাসরি
Bagdah News : বিজেপির পতাকা নিয়ে মনোনয়ন জমা দিলেন বাগদার নির্দল প্রার্থী, ক্ষোভ শান্তনুর বিরুদ্ধে
TMC vs BJP | মথুরাপুরে লোকসভা ভোট জিততেই বিরোধী দল পরিচালিত পঞ্চায়েতের দখল নিলো তৃণমূল
Daily Horoscope Live: ২২ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
মরশুমের শুরুতেই ডায়মন্ড হারবার নগেন্দ্রবাজার আড়তে ঢুকলো ইলিশ