অস্কার জয়ী তথ্যচিত্র'দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স'-এর বোম্যান ও বেলির সঙ্গে সাক্ষাৎ প্রধানমন্ত্রীর, দেখে নিন ভিডিও

মুদুমালাই টাইগার রিজার্ভ এবং এর আশেপাশের এলাকাকে কড়া নিরাপত্তার চাঁদরে মুড়ে ফেলা হয়েছে।

 

Web Desk - ANB | Published : Apr 9, 2023 8:03 AM IST / Updated: Apr 09 2023, 07:56 PM IST

তামিলনাড়ু সফরে গিয়ে অস্কার জয়ী 'দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স'-এর বোম্যান ও বেলির সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৯ এপ্রিল নীলগিরির মুদুমালাই টাইগার রিজার্ভ পরিদর্শনে যান তিনি। সেখানেই এই দম্পতির সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী। সম্প্রতি ডকুমেন্টারি শর্ট ফিল্মের জন্য একাডেমি পুরস্কার জিতেছে বোম্যান ও বেলির জীবনের উপর তৈরি এই তথ্যচিত্র। 9 এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের পর নীলগিরি জেলার মুদুমালাই টাইগার রিজার্ভ (এমটিআর) পরিদর্শনে যান। মুদুমালাই টাইগার রিজার্ভ এবং এর আশেপাশের এলাকাকে কড়া নিরাপত্তার চাঁদরে মুড়ে ফেলা হয়েছে।

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুদুমালাই টাইগার রিজার্ভ (এমটিআর)-এর থেপ্পাকাদু হাতি ক্যাম্প পরিদর্শন করতে যান। সেখানেই তাঁর পরিচয় হয় অস্কার পুরস্কার বিজয়ী ডকুমেন্টারি 'দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স'-এর প্রধান তারকা বোম্যান-বেলি দম্পতির সঙ্গে। তাঁদের সঙ্গে আলাপ আলোচনা করেন প্রধানমন্ত্রী মোদী। এই দিনে প্রধানমন্ত্রীর আসাকে কেন্দ্র করে কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। গত ৭ এপ্রিল থেকে ৯ এপ্রিল পর্যন্ত এলাকার ভিতরে হোটেল, হাতি সাফারি এবং পর্যটক যানবাহন সাময়িকভাবে বন্ধ করার নির্দেশ দিয়েছে।

 

 

 

কর্ণাটকের মাইসুরু থেকে এমটিআর যাওয়ার রাস্তাগুলিকে একটি নতুন চেহারা দেওয়া হচ্ছে এবং মোদীর অবতরণের জন্য সিঙ্গারাতে একটি হেলিপ্যাড তৈরি করা হচ্ছে। এছাড়াও, গ্রামগুলিতে পথ সংস্কার করা হচ্ছে এবং উপজাতীয় এলাকায় বিদ্যুৎ সরবরাহের জন্য প্রায় ৩০টি বৈদ্যুতিক খুঁটি স্থাপন করা হচ্ছে এবং হাতিদের সাঁতারের এলাকাকে আধুনিকীকরণ করা হচ্ছে, কর্মকর্তারা জানিয়েছেন।

আরও পড়ুন -

রবিবার জঙ্গল সাফারিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কর্ণাটকে ঘুরে দেখলেন বান্দিপুর ব্যাঘ্র অরণ্য থেপ্পাকাড়ু হাতি ক্যাম্প

কোভিড রুখতে মাস্ক ফেরাচ্ছে এই রাজ্যের সরকার, জারি নতুন নির্দেশিকা

প্রধানমন্ত্রী মোদীর ' একটি বিশেষ সেলফি', বিশেষভাবে সক্ষম এই ব্যক্তির জন্য গর্বিত তিনি

Share this article
click me!