উৎসাহী জনতাকে শুভেচ্ছা জানিয়ে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আজ গুজরাটে দ্বিতীয় দফার ভোট গ্রহণ

গুজরাটে দ্বিতীয় দফার ভোট গ্রহণ। ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কড়া নিরাপত্তার মধ্যে দিয়েই তিনি রাস্তার দুই ধারের জনতাকে শুভেচ্ছা জানান। 

Web Desk - ANB | Published : Dec 5, 2022 4:16 AM IST / Updated: Dec 05 2022, 03:18 PM IST

নিজের কেন্দ্র অহমেদাবাদে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকালে তিনি ভোট দিতে যান। সেই সময়ই তাঁকে দেখতে আর শুভেচ্ছা জানাতে উৎসাহী জনতার ভিড় ছিল রাস্তার দুই ধারে। রানিপ এলাকার নিশান পাবলিক স্কুলের বুথে ভোট দেন প্রধানমন্ত্রী মোদী।

অন্যদিকে ভোট দেন গুরজাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। তিনি ভোট দেন শিলাজ অনুপম স্কুলে। এদিন গুজরাটে ভোট দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ভোট দেবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

 

 

দ্বিতীয় দফায় গুজরাট বিধানসভার ৯৩টি কেন্দ্রে ভোট গ্রহণ হচ্ছে। ৮৩৩ জন প্রার্থীর ভাগ্য পরীক্ষা হচ্ছে এই দিন। দ্বিতীয় দফায় ২,৫১ কোটি ভোটার নিজের মতামত জানাবেন ভোটবাক্সে। দ্বিতীয় দফায় প্রথম ভোট দেবেন প্রায় ৬ লক্ষ ভোটার। জানিয়েছে নির্বাচন কমিশন। এই দফায় ভাগ্য পরীক্ষা হবে দলিত নেতা জিগনেশ মেবানি , কংগ্রেস প্রার্থী হিসেবে তিনি লড়াই করছেন ভেদগ্রাম। কেন্দ্র থেকে। বিধানসভার বিরোধী নেতা সুখরাম রাবতের ভাগ্য পরীক্ষা হবে এদিন। তিনি লড়াই করছেন জেতপুর কেন্দ্র থেকে। এছড়াই দ্বিতীয় দফায় স্টার প্রার্থীদের মধ্যে রয়েছেন, গুজরাটের বর্তমান মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল, তাঁর কেন্দ্র ভীরগ্রাম। রয়েছে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া পাতিদার নেতা হার্দিক প্যাটেল ও বিজেপি প্রার্থী আপলেশ ঠাকুর।

 

 

দ্বিতীয় দফায়র ভোট গ্রহণ শাসক দল বিজেপির কাছে যেমন গুরুত্বপূর্ণ, তেমনই গুরুত্বপূর্ণ বিরোধী দল কংগ্রেস আর আম আদমি পার্টির কাছে। তবে সবথেকে গুরুত্বপূর্ণ হল আমেদাবাদের ১৬টি আসন। ১৯৯০ সাল থেকেই এই আসনগুলিতে বিজেপি একচ্ছত্র আধিপত্য বজায় রেখেছে। ২০১২ ও ২০১৭ সালে আমেদাবাদে বিজেপি আধিপত্যতে ধীরে ধীরে পা রাখতে শুরু করেছিল কংগ্রেস। আগের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে কংগ্রেস চারটি আসন পেয়েছে।

 

 

রাজনৈতিক বিশ্লেশকরা দাবি কেরছেন বর্তমান বিধানসভা নির্বাচনে বিজেপি ১৬টির মধ্যে ১২টি আসন নিজেদের দখলে রাখতে পারে। তবে বাকি গুলি পাবে কংগ্রেস। তবে AIMIM কংগ্রেসের আসনে কিছুটা হলেও ভাগ বসাতে পারে। আম আদমি পার্টি কোনও আসন পাবে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দ্বিতীয় দফার ভোট গ্রহণ উপলক্ষ্যে শুধুমাত্র আমেদাবাদেই দুটি জনসভা আর প্রচার মিছিল করেছে। এটি বিজেপির শক্ত ঘাঁটি। তাই এই এলাকায় বিজেপি নিজেদের আধিপত্য বজায় রাখতে পেরেছে।

আরও পড়ুনঃ

শ্রাবন্তীর বিরুদ্ধে আবারও মামলা দায়ের স্বামী রোশনের , অভিযোগ মিথ্যা তথ্য দেওয়ার

বাসের অপেক্ষায় দাঁড়িয়ে থাকা ৬ জনকে পিষে দিল ট্রাক, আহত হয়েছে ১০ জন যাত্রী

গুজরাট বিধানসভার দ্বিতীয় দফার ভোট গ্রহণ আজ, কিছুক্ষণ পরেই ভোট দেবেন প্রধানমন্ত্রী মোদী ও অমিত শাহ

 

Share this article
click me!