বাসের অপেক্ষায় দাঁড়িয়ে থাকা ৬ জনকে পিষে দিল ট্রাক, আহত হয়েছে ১০ জন যাত্রী

পুলিশ জানিয়েছে, দ্রুত গতিতে ট্রাকটি আসছিল। সেই সময়ই ট্রাকের একটি টায়ার ফেটে যায়। ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। তাতেই এই দুর্ঘটনা ঘটে।

Web Desk - ANB | Published : Dec 5, 2022 1:23 AM IST / Updated: Dec 05 2022, 07:26 AM IST

বাসের অপেক্ষায় দাঁড়িয়ে থাকা ৬ জনকে পিষে একটি বেপরোয়া ট্রাক। এই ঘটনায় আহত হয়েছে আরও ১০ জন। মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটেছে মধ্য প্রদেশে। রতলাম জেলায় রবিবার সন্ধ্যেবেলা রাস্তার পাশে একটি বাসস্ট্যান্ডে বাসের অপেক্ষায় দাঁড়িয়ে ছিলেন বেশ কয়েকজন যাত্রী । সেই সময়ই দ্রুতগামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পিসে দেয় দুই মহিলা-সহ ৬ জনকে। আহত জনের মধ্যে ৮ জনেরই অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, দ্রুত গতিতে ট্রাকটি আসছিল। সেই সময়ই ট্রাকের একটি টায়ার ফেটে যায়। ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। তাতেই এই দুর্ঘটনা ঘটে। রতলাম জেলা সদর থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে রতলাম লেবাদ রোডের সাতরুন্দা গ্রামের কাছে একটি ট্র্যাফিক মোড়ে এই ঘটনা ঘটেছে।

জেলা শাসক কালেক্টর নরেন্দ্র কুমার সূর্যবংশী বলেছেন, ৬ জন নিহত ১০ জন আহত হয়েছে। আট জনের অবস্থা আশঙ্কাজনক। পুলিশ সুপার অভিষেক তিওয়ারি বলেছেন, ট্রাকটি আটক করা হয়েছে। পালিয়ে যাওয়া চালককে পাকড়াও করা হয়েছে। আহত যাত্রী বিশাল বলেছেন, দ্রুতগামী ট্রাক অনন্ত ২০ জনকে পিষে দিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ট্রাকটি অত্যান্ত দ্রুতগতিতে আসছিল।দাঁড়িয়ে থাকা যাত্রীদের পিষে দিয়েছিল। রাস্তাতেই মানুষের দেহ ছিন্নভিন্ন অবস্থায় পড়ে ছিল। স্থানীয়রাই প্রথমে উদ্ধারকাজের জন্য ছুটে আসে। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, রাস্তার ওপর দেহগুলি ছিন্নভিন্ন অবস্থায় পড়ে ছিল। দুর্ঘটনায় পাঁচ বছরের একটি মেয়েরও মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী। নিতহদের মধ্যে এখনও পর্যন্ত ৪ জনের পরিচয় পাওয়া গেছে। বাকিদের পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন ট্রাকটি অত্যান্ত জোর গতিতে আসছিল। সেই সময়ই টায়ার ফেটে যায়। তারপরই ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। যাত্রীদের কিছু বুঝে ওঠার আগেই ধাক্কা মারে বাসস্ট্রান্ডে। যাত্রীরাও বাসের অপেক্ষায় দাঁড়িয়ে ছিল। তাদের কিছু বুঝে ওঠার আগেই ট্রাককি পিষে দেয়। প্রাণ বঁচানোর জন্য যাত্রীরা ছুটে অন্যত্র চলে যেতে পারেনি। তাতেই এই দুর্ঘটনা বলেও মনে করছে প্রত্যক্ষদর্শীরা । অন্যদিকে গাড়ির টায়ার বা যান চলাচল নিয়ে প্রশাসন কিছুটা উদাসীন বলেও অভিযোগ উঠেছে। অনেকেই মনে এইগুলিতে প্রশাসন তেমন গুরুত্ব দেয় না। গাড়ির অবস্থা বেহাল থাকার জন্যও দুর্ঘটনা ঘটতে। পুলিশ সূত্রের খবর গোটা ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই ট্রাককের চালককে পাকড়াও করা হয়েছে। 

Share this article
click me!