'পরিবেশ নিয়ে সংবেদনশীল ছিলেন', সাহিত্যিক বুদ্ধদেব গুহর মৃত্যুতে শোক প্রকাশ করে বললেন প্রধানমন্ত্রী মোদী

বুদ্ধদেব গুহর মৃত্যুতে শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুদ্ধদেব গুহর প্রকৃতি প্রেমের কথা আলাদা করে উল্লেখ করেন তিনি। 
 

Asianet News Bangla | Published : Aug 30, 2021 10:38 AM IST

সাহিত্যিক বুদ্ধদের গুহর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বুদ্ধদের গুহর লেখার প্রসঙ্গ উত্থাপন করে তিনি বলেছেন, ' বুদ্ধদের গুহর লেখাগুলি বহুমুখী। পরিবেশ নিয়ে তিনি যে কতটা সংবেদনশীল ছিলেন তা ফুটে ওঠে তাঁর লেখায়।' পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, তরুণ প্রজন্ম তাঁর লেখাগুলি উপভোগ করে। বুদ্ধদেব গুহর মৃত্যু সাহিত্য জগতে একটি বড় ক্ষতি। লেখকের পরিবার আর তাঁর ভক্তদের প্রতিও তিনি সমবেদনা জানিয়েছেন। 

রবিবার রাতেই মৃত্যু হয়ে ঋজুদার স্রষ্টা বুদ্ধবেদ গুহর। কোভিড পরবর্তী অসুস্থতার দীর্ঘদিন ধরেই তিনি ভুগছিলেন। বেশ কয়েকদিন ধরেই শারীরিক দুর্বলতার কারণে  প্রায় সজ্জাশায়ী ছিলেন তিনি। ২০১১ সালে মৃত্যু হয়েছিল স্ত্রী ঋতু গুহর। তিনি একজন প্রথিত যশা রবীন্দ্রসঙ্গীত শিল্পী ছিলেন। লেখার পাশাপাশি বুদ্ধদেব গুহও সঙ্গীত চর্চা করতেন। তিনি একজন সফল চাটার্ড অ্যাকাউন্টটেন্টও ছিলেন। একটা সময় পূর্ব ভারতে রাজ করত তাঁদের চাটার্ড ফার্ম গুহ অ্যান্ড গুহ। 

বুদ্ধদেব গুহর মৃত্যুতে  শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেছেন,  বাংলা সাহিত্যের বিখ্যাত লেখত বুদ্ধদেব গুহর মৃত্যুতে তিনি গভীরবাবে ব্যথিত। তাঁর মৃত্যুতে বাংলা সাহিত্যে বিশাল শূণ্যতা তৈরি হয়েছে। তাঁর পরিবার আর ভক্তদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Share this article
click me!