'নিজে ভিসা ছাড়া লাহোরে গিয়ে তাদের শক্তি পরীক্ষা করেছিলাম'- কংগ্রেসকে সপাট জবাব মোদীর

আইয়ার পাকিস্তানে পরমাণু বোমা থাকার দাবি করেছিলেন ও বলেছিলেন ভারতের পাকিস্তানকে সম্মান করা উচিত। টিভি চ্যানেলে প্রধানমন্ত্রী মোদী বলেন যে আমি নিজে লাহোরে গিয়ে তার শক্তি পরীক্ষা করেছি। তাই ভারত মাথা উঁচু করেই থাকবে।

Parna Sengupta | Published : May 23, 2024 12:17 PM IST

তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জন্মদিনে আফগানিস্তান থেকে ফেরার সময় পাকিস্তানে যাওয়ায় একাধিক বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেছে দেশের বিরোধী দলগুলো। লোকসভা নির্বাচনের সময়, প্রধানমন্ত্রী মোদী, এক সাক্ষাত্কারে, কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ারের বক্তব্যকে কটাক্ষ কতরেন। উল্লেখ্য, আইয়ার পাকিস্তানে পরমাণু বোমা থাকার দাবি করেছিলেন ও বলেছিলেন ভারতের পাকিস্তানকে সম্মান করা উচিত। টিভি চ্যানেলে প্রধানমন্ত্রী মোদী বলেন যে আমি নিজে লাহোরে গিয়ে তার শক্তি পরীক্ষা করেছি। ভিসা ছাড়া সেদেশ ঘুরে এসেছি। তাই ভারত মাথা উঁচু করেই থাকবে।

টিভি চ্যানেলে প্রধানমন্ত্রী মোদী বলেন যে আমি নিজে লাহোরে গিয়ে তার শক্তি পরীক্ষা করেছি। মোদী বলেন, পাকিস্তানকে ভয় পান কেন? এক সময় এটি আমাদের একটি অংশ ছিল। একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে মণিশঙ্কর আইয়ারের বলা বক্তব্যের জবাব দেন প্রধানমন্ত্রী মোদী। এর আগে একটি নির্বাচনী সমাবেশেও প্রধানমন্ত্রী মোদী আইয়ারের বক্তব্যের উল্লেখ করে বলেছিলেন যে কংগ্রেসের লোকেরা পাকিস্তানকে সম্মান এবং ভয় পাওয়ার কথা বলে। আমরা তাদের চুড়ি পরিয়ে দেব। কেন আমরা পাকিস্তানকে ভয় পাবো?

উল্লেখ্য, পাকিস্তানের নাম ক্রমাগত ২০২৪ সালের লোকসভা নির্বাচনের প্রচারে উঠে এসেছে। অমিত শাহ সহ অনেক কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপির দায়িত্বশীল নেতারা বারবার পুনরাবৃত্তি করেছেন যে পরবর্তী সরকার পিওকে ফিরিয়ে আনতে কাজ করবে।

 

 

২০১৫ সালে আমন্ত্রণ ছাড়াই পাকিস্তানে গিয়েছিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০১৫ সালে আমন্ত্রণ ছাড়াই পাকিস্তানের লাহোরে গিয়েছিলেন। আফগানিস্তান থেকে ফিরছিলেন মোদী। একই সময়ে তার বিমান লাহোরে অবতরণ করে। প্রধানমন্ত্রী মোদীর হঠাৎ আগমনে অবাক হয়ে যায় গোটা বিশ্ব। তিনি লাহোরে এসে তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে দেখা করেন। নরেন্দ্র মোদীর সফরের উদ্দেশ্য ছিল তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে জন্মদিনে শুভেচ্ছা জানানো। ২৫ ডিসেম্বর ২০১৫ সালে তিনি পাকিস্তানে যান। নওয়াজ শরিফের সঙ্গে দেখা করার পর তিনি নওয়াজ শরিফের মাকে উপহারও দেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Narendra Modi | 'সবাইকে সঙ্গে নিয়ে সংবিধান অনুযায়ী চলতে চাই' মন্তব্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর
MD Selim CPIM | ভোট প্রচারে TMC-এর বিরুদ্ধে বিস্ফোরক সেলিম, কি বললেন!
Barasat News Today : মাষ্টারমাইন্ড! ভাইপো খুনে গ্রেফতার জেঠু আঞ্জিব! পুনর্নির্মাণ বারাসাত পুলিশের
Mamata Banerjee : 'আপনারা টাকা খাচ্ছেন, সব শেষ হয়ে যাচ্ছে! কতটা খাচ্ছেন জানিনা...' বিস্ফোরক মমতা
Nadia news-দখল করা ভবন ফিরিয়ে দেওয়ার দাবিতে বিক্ষোভ শান্তিপুরবাসীর