UP Phone Tapping Issue: মোদী সরকারের নজরবন্দী গান্ধী পরিবারের শিশুরাও, অভিযোগ প্রিয়াঙ্কার


উত্তরপ্রদেশ নির্বাচনের (UP Elections 2022) আগে মোদী সরকারের বিরুদ্ধে উঠছে ফোন ট্যাপিং (UP Phone Tapping Issue)-এর অভিযোগ। আরও বড় দাবি করলেন কংগ্রেস (Congress) নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র (Priyanka Gandhi Bhadra)।  

Web Desk - ANB | Published : Dec 21, 2021 11:58 AM IST / Updated: Dec 21 2021, 05:45 PM IST

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে তাঁর সন্তানদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট পর্যন্ত হ্যাক করা হচ্ছে। মঙ্গলবার, লখনউ-এ (Lucknow) অত্যন্ত গুরুতর অভিযোগ করলেন কংগ্রেসের (Congress) সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র (Priyanka Gandhi Bhadra)। ফোন ট্যাপিং ইস্যু (UP Phone Tapping Issue) নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই অভিযোগ করেন প্রিয়াঙ্কা। এদিন প্রয়াগরাজে (Prayagraj) মহিলাদের ক্ষমতায়নের বিষয়ে এক  অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী (Narendra Modi)। সেই বিষয় নিয়েও, মোদী সরকারকে (Modi govt) আক্রমণ করতে ছাড়েননি কংগ্রেসের সাধারণ সম্পাদক। 

আগামী বছরের শুরুতেই উত্তরপ্রদেশ নির্বাচন (UP Elections 2022)। তার ঠিক আগে, কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে, বিরোধী দলের নেতারা একযোগে  তাদের ফোন ট্যাপ করার অভিযোগ তুলেছেন। এই নিয়ে নির্বাচনের আগে উত্তাল রাজ্য রাজনীতি। প্রথম অভিযোগ করেছিলেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। এদিন, এই বিষয়ে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে প্রশ্ন করা হলে, তিনি বলেন, 'ফোন-ট্যাপিং ছেড়ে দিন, (মোদী) সরকার আমার বাচ্চাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট পর্যন্ত হ্যাক করছে।' তিনি আরও বলেন, কেন্দ্রীয় সরকারের আর কোনও কাজ নেই বলেই, তারা এই ফোন ট্যাপ, অ্যাকাউন্ট হ্যাক-এর মতো কাজ করে থাকে। 

আরও পড়ুন - Priyanka Gandhi: ধর্ম নিয়ে রাজনীতি করে বিজেপি আরএসএস, কটাক্ষ প্রিয়াঙ্কা গান্ধীর

আরও পড়ুন - UP Elections 2022: 'লুঙ্গিছাপ' থেকে 'গজনি', উত্তরপ্রদেশে পাল্টাচ্ছে বিজেপি নেতাদের ভাষা

আরও পড়ুন - UP Elections 2022: কংগ্রেসের 'শেষ দুর্গে'ও ফাটল, নির্বাচনের আগেই বিজেপিতে জনপ্রিয় বিধায়িকা

মোদীর প্রয়াগরাজ সফরকে কটাক্ষ করে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বলেন, 'প্রধানমন্ত্রীও আজ মহিলাদের সামনে মাথা নত করেছেন। আমি উত্তরপ্রদেশের মহিলাদের কী বলেছিলাম? বলেছিলাম, আপনার নিজেদের ক্ষমতা বুঝিয়ে দিন। তাঁরা সেটা করেছেন বলেই, এখন এমনকী প্রধানমন্ত্রী মোদীও তাঁদের সামনে হাঁটু গেড়ে বসছেন। আজ তারা মহিলাদের জন্য নতুন স্কিম চালু করছেন। কেন তিনি গত ৫ বছরে এই প্রকল্প ঘোষণা করেননি? কেন এখন, নির্বাচনের আগে ঘোষণা করছেন?' প্রিয়াঙ্কা দাবি করেছেন, এতেও উত্তরপ্রদেশের মহিলাদের ভোট পাবে না বিজেপি। তাঁর মতে, কংগ্রেসের 'লাড়কি হুঁ, লড় সাকতি হুঁ' (আমি মহিলা, আমি লড়তে পারি) স্লোগানে জেগে উঠেছেন উত্তরপ্রদেশের মহিলারা। 

বিহারের পর উত্তরপ্রদেশেও নির্বাচনের ফলাফলে বড় ভূমিকা নেবেন মহিলারা, এমনটাই মনে করা হচ্ছে। এমনিতে মহিলারা নরেন্দ্র মোদীর 'সাইলেন্ট ভোটার' হিসাবে পরিচিত। কিন্তু, পশ্চিমবঙ্গ নির্বাচনে সেই ফর্মুলা কাজ করেনি। উত্তরপ্রদেশে আবার মহিলাদের বিরুদ্ধে অপরাধের ক্রমবর্ধমান প্রবণতা যোগী সরকারের পুনর্নির্বাচিত হওয়ার পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছে। বিরোধী দলগুলি, হাথরস, উন্নাও-সহ গত ৫ বছরে মহিলাদের বিরুদ্ধে অপরাধের ইতিহাস তুলে ধরছে তাদের প্রচারে। কংগ্রেস আবার উত্তরপ্রদেশে ৪০ শতাংশ আসনে মহিলাদের প্রার্থী করার কথা ঘোষণা করেছে, তৈরি করেছে মহিলাপন্থী স্লোগান। এই অবস্থায়, মহিলাদের আস্থা জেতার প্রতিযোগিতায় নেমেছে বিজেপিও।  
   

Share this article
click me!