'পঞ্জাবে পরিবর্তন নিশ্চিত', ভোটগণনার আগেই ভগবন্ত সিংয়ের বাড়িতে জয়ের প্রস্তুতি তুঙ্গে

বুথ ফেরত সমীক্ষাতেও দেখা গিয়েছে এবার পঞ্জাবের বিধানসভা নির্বাচনে মুখ থুবড়ে পড়তে চলেছে কংগ্রেস। যার কারণে উঠেছে পরিবর্তনের হাওয়া। আর তাই পরিবর্তন হিসেবে এবার সেখানে মানুষের বেশি ভরসা রয়েছে আম আদমি পার্টির দিকেই। বিভিন্ন সংস্থার বুথ ফেরত সমীক্ষা থেকেও সেই বিষয়টি স্পষ্ট হয়ে গিয়েছিল।

Web Desk - ANB | Published : Mar 10, 2022 2:26 AM IST / Updated: Mar 10 2022, 08:05 AM IST

ভোটগণনা (Vote Counting) শুরু হতে বাকি আর কিছুক্ষণ। কিন্তু, তার আগেই জেতার বিষয়ে সম্পূর্ণ আশাবাদী পঞ্জাবে আম আদমি পার্টির (AAP leader Bhagwant Mann) মুধ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত সিং মান। সকাল থেকেই তাঁর বাড়িতে জয়ের প্রস্তুতি (Win Preparation) শুরু হয়ে গিয়েছে। যাতে ফল ঘোষণার পর এক মুহূর্তও সময় নষ্ট না হয় তার জন্য আগে ভাগেই সারা হচ্ছে প্রস্তুতি। আর এবারে যে পঞ্জাবে পরিবর্তনের (Punjab Assembly Election 2022) হাওয়া উঠেছে সেই বিষয়ে সম্পূর্ণ আশাবাদী ভগবন্ত। 

বুথ ফেরত সমীক্ষাতেও দেখা গিয়েছে এবার পঞ্জাবের বিধানসভা নির্বাচনে মুখ থুবড়ে পড়তে চলেছে কংগ্রেস (Congress)। যার কারণে উঠেছে পরিবর্তনের হাওয়া। আর তাই পরিবর্তন হিসেবে এবার সেখানে মানুষের বেশি ভরসা রয়েছে আম আদমি পার্টির দিকেই। বিভিন্ন সংস্থার বুথ ফেরত সমীক্ষা থেকেও সেই বিষয়টি স্পষ্ট হয়ে গিয়েছিল। আর এবার পঞ্জাবে যে আম আদমি পার্টিই (Aam Aadmi Party) আসছে সেই বিষয়ে ১০০ শতাংশ নিশ্চিত ভগবন্তও। 

আরও পড়ুন- চান্নির 'কমনম্যান' ব্র্যান্ডেও ভাগ বসালেন ভগবন্ত মান, গণনার আগে কী বলছেন আপ নেতা

আরও পড়ুন- ভোটের ফল প্রকাশের পর কি পঞ্জাব কংগ্রেস ভাঙবে, ক্যাপ্টেনের বাড়ির নৈশভোজ উস্কে দিল সেই প্রশ্ন

সেই কারণে সকাল থেকেই ভগবন্তের বাড়িতে বইছে খুশির হাওয়া। প্রস্তুতি একেবারে তুঙ্গে। কারণ ফলপ্রকাশের পর যাতে এক মুহূর্তও তাঁকে সময় নষ্ট করতে না হয় প্রস্তুতির জন্য সেই কারণে আগেভাগেই সব প্রস্তুতি সেরে রাখা হচ্ছে। গোটা বাড়ি সাজানো হয়েছে ফুল দিয়ে। আর তার সঙ্গে তৈরি হচ্ছে জিলিপি। যাতে ফলপ্রকাশের সঙ্গে সঙ্গেই তা সাধারণের মধ্যে ভাগ করা যায়। এরপর সকাল সকাল প্রার্থনা করতে সাঙ্গরুর গুরসাগর মাস্তুয়ানা সাহিব গুরুদ্বারে পৌঁছে যান তিনি। সেখানে বেশ কিছুক্ষণ সময় কাটাতেও দেখা গিয়েছে তাঁকে। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, "আমরা আশাবাদী যে পঞ্জাবের মানুষ এবার পরিবর্তনের পক্ষে ভোট দিয়েছেন।"

১৩ দিন রুশ সেনাদের দখলে চেরনোবিলের কর্মীরা, পারমাণবিক যুদ্ধের ইঙ্গিত বলে অভিযোগ ইউক্রেনের

 

মুখ্যমন্ত্রী হলে তাঁর প্রথম পদক্ষেপই হবে, পঞ্জাবকে মাফিয়া মুক্ত করা। কংগ্রেসকে তীব্র কটাক্ষ করে তিনি বলেছেন, আগের সরকার সমস্ত বিষয়ে মাফিয়া রাজ কায়েম করেছে - বালি মাফিয়া, জমি মাফিয়া, কেবল মাফিয়া, পরিবহন মাফিয়া, আবগারি মাফিয়া। এই সমস্ত মাফিয়ারাজ দূর করাটাই হবে তাঁর প্রথম কাজ। 

তবে বুথ ফেরত সমীক্ষার ফলের সঙ্গে সবসময় নির্বাচনী ফল মেলে না। অবশ্য এবার একেবারে প্রথম থেকে পঞ্জাবের যেকটি জনমত সমীক্ষা করা হয়েছে, যেকটি বুথ ফেরত সমীক্ষা করা হয়েছে, সবগুলিতেই এগিয়ে ছিল আম আদমি পার্টি। ১১৭ আসনের পঞ্জাব বিধানসভায় সরকার গড়ার ম্যাজিক সংখ্যা ৫৯। সহজেই তা পাবে আপ, এমনটাই আশা করা হচ্ছে। আর সেই কারণেই আগে থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন ভগবন্ত সিং মানও।

Read more Articles on
Share this article
click me!