Punjab Election 2022: ভোট প্রচারে রাহুল গান্ধী হলেন হাল্ক, চন্নি থর সেজে কাত করলেন শত্রুদের

কিন্তু মজার ব্যাপার হল এই ভিডিওতে হলিউডের সুপারহিরো মুভি অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার থেকে নকল করা হয়েছে। এই ভিডিওতে পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নিকে দেখা যাচ্ছে সুপার হিরো 'থর' এর ভূমিকায়। আর রাহুল গান্ধীকে দেখানো হয়েছে ব্রুস ব্যানার ওরফে দ্য হাল্ক হিসেবে। ৩৪ সেকেন্ডের ভিডিওটিতে একটি যুদ্ধের দৃশ্য তুলে ধরা হয়েছে। 

Web Desk - ANB | Published : Jan 25, 2022 12:30 PM IST / Updated: Jan 25 2022, 06:09 PM IST

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে (Assembly Election 2022) আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত মিছিল, মিটিং আর সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (Election Commission)। এই অবস্থায়  প্রচারের ওপর জোর দিতে এক অভিনব কৌশল বার করেছে রাজনৈতিক দলগুলি।  বর্তমানে কংগ্রেস (Congress) থেকে শুরু করে আম আদমি পার্টি (AAP) এমনকি বিজেপিও (BJP) ভিডিওর মাধ্যমে ভোট প্রচারের ওপর জোর দিচ্ছে। তাতেই সামনে এসেছেন কংগ্রেসের ভিডিও প্রচারের এক অন্য ধরনের নমুনা।  সম্প্রতি কংগ্রেস নতুন একটি ভিডিও (Video) টুইটার শেয়ার করেছেন। তার ক্যাপশনে বলা হয়ছে, 'পঞ্জাব ও জনগণের স্বার্থের বিরুদ্ধে কাজ করা অশুভ শক্তির কবল থেকে আমাদের প্রিয় রাজ্যকে উদ্ধার কবতে যা যা দরকার আমরা তা করব।' হ্যাসট্যাগ করে বলা হয়েছে, কংগ্রেসই ক্ষমতায় ফিরবে। 

কিন্তু মজার ব্যাপার হল এই ভিডিওতে হলিউডের সুপারহিরো মুভি অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার থেকে নকল করা হয়েছে। এই ভিডিওতে পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নিকে দেখা যাচ্ছে সুপার হিরো 'থর' এর ভূমিকায়। আর রাহুল গান্ধীকে দেখানো হয়েছে ব্রুস ব্যানার ওরফে দ্য হাল্ক হিসেবে। ৩৪ সেকেন্ডের ভিডিওটিতে একটি যুদ্ধের দৃশ্য তুলে ধরা হয়েছে। সেই যুদ্ধে ভিনগ্রহী রূপী নরেন্দ্র মোদী ও কেজরিওয়ালকে কুপোকাত করছেন একা চরণজিৎ সিং চন্নি। ভিডিওটি এলিয়নের ভূমিকায় স্থান দেওয়া হয়েছে পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমান পঞ্জাব লোক দলের নেতা অমরিন্দর সিং-কেও। যিনি এখন কংগ্রেসের ঘোর বিরোধী। 

অ্যাভেঞ্জার্স ফ্যাঞ্চাইজির সিনেমাগুলি ভারতে দারুণ হিট। একটি ফ্য়ানবেসও রয়েছে। এই সিনেমাগুলি মূলত তরুণদের খুবই প্রিয়। রাজনৈতিক মহলের ধারনা, ভোট যুদ্ধে জিততে পঞ্জাব কংগ্রেসের মূল টার্গেটই হল তরুণ প্রজন্ম। তাই কংগ্রেস এজাতীয় ভিডিও তৈরি করে তরুণদের মন জয় করা ও কংগ্রেস সম্পর্কে দৃঢ়় ধরনা তৈরি করা চেষ্টা করছে। এই ভিডিওটি ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায়তে  জনপ্রিয় হয়েছে। ভাইরাল হতে শুরু করেছে। 

পঞ্জাবের কংগ্রেসের প্রতিপক্ষ আম আদমি পার্টির পক্ষ থেকেও এজাতীয় একটি ভিডিও প্রচারের জন্য তৈরি করা হয়েছে। যেখানে গুরুত্ব পেয়েছে আপ-এর মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মান। সেখানেই সিধু, কেজরিওয়াল, রাহুল গান্ধীর উপস্থিতি রয়েছে। আগামী ২০ ফেব্রুয়ারি পঞ্জাব বিধানসভা নির্বাচন। ফল প্রকাশ ১০ মার্চ। পঞ্জাবে মূল লড়াই কংগ্রেস , আপ, বিজেপির মধ্যে।

Prashant Kishor On Congress: বিজেপিকে হারানো সম্ভব, কংগ্রেস ইস্যুতে অন্য কথা প্রশান্ত কিশোরের 

Republic Day 2022: হন্যে হয়ে চার আল-কায়দা জঙ্গির খোঁজ দিল্লি পুলিশের, প্রজাতন্ত্র দিবসে কঠোর নিরাপত্তা

Republic Day 2022 Speech: প্রজাতন্ত্র দিবস, আপনার সন্তানের প্রবন্ধ বা বক্তৃতায় এগুলি যেন বাদ না যায়

Share this article
click me!