চন্নির 'ইউপি বিহার ভাইয়া' মন্তব্যের সমালোচনা মোদীর, নিশানায় গান্ধী পরিবার

বুধবার প্রিয়াঙ্কা গান্ধীর উপস্থিতিতে ভোট প্রচার করেছিলেন পঞ্জাবের কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী চরণজিৎ সিং চন্নি। সেই সময় চন্নি বলেছিলেন, প্রিয়াঙ্কা গান্ধী পঞ্জাবের পুত্রবধূ। তিনি পঞ্জাবের বধূ। তাই দিল্লি, উত্তর প্রদেশের ও বিহারের 'ভাইয়া' কখনই এই রাজ্য শাসন করতে পারবে না। প্রিয়াঙ্কা গান্ধী কিছুতেই পঞ্জাবের মানুষকে বিপথগামী হতে দেবেন না।

Web Desk - ANB | Published : Feb 17, 2022 9:21 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বৃহস্পতিবার পঞ্জাবের  ভোট (Punjab Election 2022) প্রচারে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা চরণজিৎ সিং চন্নির (Charanjit Singh Channi) পাশাপাশি গান্ধী পরিবারের তীব্র সমালোচনা করেছেন। চন্নির 'উত্তর প্রদেশে বিহারের ভাইয়া' (UP, Bihar, Delhi Bhaiya)মন্তব্যের সমালোচনা করতে গিয়ে তিনি চড়া সুরেই আক্রমণ করেন গান্ধী পরিবারকে। তিনি বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস (Congress) নেতা যখন উত্তর প্রদেশ, দিল্লি, বিহারের মানুষদের সমালোচনা করছিল তখন দিল্লির এক পরিবারের সদস্য সেখানে উপস্থিত থেকে হাততালি দিয়েছিল। তিনি এদিন আবারও অভিযোগ করেন কংগ্রেসের নীতি হল বৈভাজন তৈরি করা তারপর তাদের মধ্যে লড়াই বাধিয়ে দেওয়া। 


বুধবার প্রিয়াঙ্কা গান্ধীর উপস্থিতিতে ভোট প্রচার করেছিলেন পঞ্জাবের কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী চরণজিৎ সিং চন্নি। সেই সময় চন্নি বলেছিলেন, প্রিয়াঙ্কা গান্ধী পঞ্জাবের পুত্রবধূ। তিনি পঞ্জাবের বধূ। তাই দিল্লি, উত্তর প্রদেশের ও বিহারের 'ভাইয়া' কখনই এই রাজ্য শাসন করতে পারবে না। প্রিয়াঙ্কা গান্ধী কিছুতেই পঞ্জাবের মানুষকে বিপথগামী হতে দেবেন না। তবে এদিনের নির্বাচনী প্রচারে কিছুই বলেননি প্রিয়াঙ্কা গান্ধী। চরণজিৎ সিং চন্নির কথায় তিনি হেঁসেছেন। আর হাততালি দিয়েছেন। 

বৃহস্পতিবার পঞ্জাবের রূপনগরে জনসমাবেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চন্নির এই মন্তব্যকে হাতিয়ার করেই তীব্র সমালোচনা করেন কংগ্রেসের। তিনি বলেন কংগ্রেস নেতা চন্নি এই মন্তব্য করে সন্ত রবিদাসকে অপমান করেছেন। কারণ তিনি পঞ্জাবের বাসিন্দা ছিলেন না। তাঁর জন্ম হয়েছিল উত্তর প্রদেশের বারাণসীতে। কিন্তু পঞ্জাবের প্রচুর মানুষ এখনও তাঁর ভাবধারা বিশ্বাস করেন। তারপরই তিনি চন্নির উদ্দেশ্যে প্রশ্ন করেন, উত্তর প্রদেশের বিহারের মানুষদের পঞ্জাবে ঢুকতে দেওয়া হবে না। এমন মন্তব্য করেছেন চন্নি। কিন্তু চন্নি কি পারবেন পঞ্জাবের বাসিন্দাদের মন থেকে সন্ত রবিদাসকে মুখে ফেলতে? তাঁকে কি পঞ্জাব থেকে বের করে দিতে পারবেন চন্নি? 

একই ভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন গুরু গোবিন্দ সিং বিহারের পটনায় জন্মগ্রহণ করেছিলেন। কিন্তু কংগ্রেস বলছে যে বিহারের মানুষকে তারা তাড়িয়ে দেবে। তাঁর এই মন্তব্যে গোবিন্দ সিংজিকেও অপমান করা হয়েছে বলেও দাবি করেছেন প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন পঞ্জাবের মানুষ এজাতীয় মন্তব্য মেনে নেবে না। তিনি আরও বলেন যাঁদের মধ্যে এজাতীয় মানসিকতা রয়েছে তাদের হাতে পঞ্জাব শাসনের দায়িত্ব দেওয়া ঠিক নয়। 

দীপ সিধুর গাড়ি আধ খাওয়া মদের বোতল, দুর্ঘটনার সময় বান্ধবী ছিলেন ঘুমন্ত
ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরাতে বিশেষ বিমানের পরিকল্পনা নিয়েছে ভারত
ভারতের প্রধানমন্ত্রী মোদীর থেকে শিখুন, কানাডার প্রধানকে বার্তা আন্দোলোন নিয়ে

Read more Articles on
Share this article
click me!