Puri Jagannath temple: স্লিভলেস স্কার্ট অথবা ছেঁড়া জিন্সে পুরী জগন্নাথ মন্দিরে প্রবেশ নিশিদ্ধ, লাঘু হতে চলছে নয়া ড্রেস কোড বিধি

মন্দির প্রশাসন জানিয়েছে যে ভক্তরা ছেঁড়া জিন্স, স্কার্ট বা পোশাকে শালিনতা লঙ্ঘন করবেন তাদের ওড়িশার পুরী জগন্নাথ মন্দিরে প্রবেশ করতে পারবেন না।

 

deblina dey | Published : Oct 10, 2023 5:11 AM IST

Puri Jagannath temple new dress code rules: আর ছেঁড়া জিন্স এবং স্কার্ট পরে ওড়িশার পুরী জগন্নাথ মন্দিরে প্রবেশ করতে পারবেন না ভক্তরা। মন্দিরে ১ জানুয়ারি ২০২৪ থেকে ভক্তদের জন্য পোশাক বিধি বলবৎ হতে চলেছে বলে জানানো হয়েছে মন্দির কতৃপক্ষের তরফ থেকে। মন্দিরে অশালীন পোশাকে কিছু ভক্তের উপস্থিতির পরিপ্রেক্ষিতে এই নিয়ম উপ-কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্দির প্রশাসন জানিয়েছে যে ভক্তরা ছেঁড়া জিন্স, স্কার্ট বা পোশাকে শালিনতা লঙ্ঘন করবেন তাদের ওড়িশার পুরী জগন্নাথ মন্দিরে প্রবেশ করতে পারবেন না।

শ্রী জগন্নাথ মন্দিরের প্রশাসনিক প্রধান রঞ্জন কুমার দাস বলেছেন, 'মন্দিরের মর্যাদা এবং পবিত্রতা বজায় রাখা আমাদের সকলের দায়িত্ব, দুর্ভাগ্যক্রমে, কিছু লোককে অন্যের ধর্মীয় অনুভূতি বিবেচনা না করে মন্দিরে প্রবেশ করতে দেখা যায়, এই ঘটনা যদি চলতে থাকে মন্দিরের পরিবেশ ধীরে ধীরে নষ্ট হতে শুরু করবে।"

মন্দিরে ছেঁড়া জিন্স প্যান্ট, স্লিভলেস ড্রেস, হাফ প্যান্ট পরে সমুদ্রের তীরে বা পার্কে বেড়াতে দেখা গিয়েছে। কী ধরনের পোশাকের অনুমতি দেওয়া হবে তা শিগগিরই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি। মন্দিরের ভিতরে ড্রেস কোড কঠোরভাবে প্রয়োগ করা হবে। মন্দিরের 'সিংহ দ্বারে'-তে নিযুক্ত নিরাপত্তা রক্ষী এবং মন্দিরের সেবকদেরও ড্রেস কোড প্রয়োগ করার দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানা গেছে।

তিনি বলেন, মঙ্গলবার থেকে মন্দির ব্যবস্থাপনা ভক্তদের মধ্যে ড্রেস কোড সম্পর্কে সচেতনতা তৈরি করবে। যারা হাফ প্যান্ট, হাফপ্যান্ট, ছেঁড়া জিন্স, স্কার্ট এবং স্লিভলেস পোশাক পরা তাদের মন্দিরের ভিতরে প্রবেশ করতে দেওয়া হবে না, তিনি বলেছিলেন।

Share this article
click me!