'৭ বছরে ৭০!' প্রশ্নপত্র ফাঁস নিয়ে নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে বড় হুঁশিয়ারি রাহুল গান্ধীর

রাহুল গান্ধী ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা (নিট) ও ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন বা ইউজিসি আয়োজিত নেট- পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনা নিয়ে মোদী সরকারকে নিশানা করেন।

 

Saborni Mitra | Published : Jun 20, 2024 2:01 PM IST

UGC NET NEET পরীক্ষা নিয়ে রাহুল গান্ধী সরাসরি আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তিনি বলেন, 'পেপার লিক সরকার।' তিনি আরও বলেন, '৭ বছরে , ৭০ প্রশ্নপত্র ফাঁস, ২ কোটি ভুক্তোভোগী।' পাশাপাশি রাহুল গান্ধী বলেন,'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধ করতে পারেন। কিন্তু ভারতে প্রশ্নপত্র ফাঁস বন্ধ করতে পারেন না।' এদিন কংগ্রেসের সদর দফতরে আয়োজিত সাংবাদিক পরীক্ষায় রাহুল গান্ধী তুলোধনা করেন মোদী সরকারকে।

রাহুল গান্ধী ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা (নিট) ও ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন বা ইউজিসি আয়োজিত নেট- পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনা নিয়ে মোদী সরকারকে নিশানা করেন। তিনি বলেন, মধ্যপ্রদেশের ব্যাপমে যে প্রশ্নফাঁস দুর্নীতি হয়েছিল, গুজরাট, উত্তরপ্রগেশের মত রাজ্যগুলিতে গত কয়েক বছর ধারাবাহিকভাবে প্রশ্ন ফাঁসের ঘটনা ঘটেছে তেমবই মোদী সরকারের ভারতে সেই ঘটনা ঘটেছে। তিনি বলেন, প্রশ্নফাঁসের ঘটনা শিক্ষা ব্যবস্থায় বিজেপির মূল সাংগঠন দখলের কারণে হচ্ছে। যতক্ষণ না এটি বদলে দেওয়া যাবে ততক্ষণ প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটবে। তিনি আরও বলেন, এটি মোদীজির একটি দেশবিরোধী কার্যকলাপ।

Latest Videos

রামায়ণের অনুকরণে নাটক করে বিপাকে IIT Bombayর ৮ পড়ুয়া, গুণতে হচ্ছে জরিমানার ১.২ লক্ষ টাকা

Viral Video: উদ্বোধনের আগেই সলিল সমাধি, নীতিশের রাজ্যে আরও এক সেতু-ভঙ্গ- দেখুন ভিডিও

কংগ্রেসের অভিযোগ ছিল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের যোগ্যতার ভিত্তিতে নয়, একটি নির্দিষ্ট সংস্থার সঙ্গে তাদের যোগাযোগের ভিত্তিতে নিয়োগ করা হয়েছিল। রাহুল গান্ধী বলেন, 'এবং এই সংগঠন এবং বিজেপি আমাদের শিক্ষা ব্যবস্থায় প্রবেশ করে ধ্বংস করেছে। নরেন্দ্র মোদি নোটবন্দির মাধ্যমে অর্থনীতির জন্য যা করেছিলেন, এখন শিক্ষা ব্যবস্থার জন্য তা করা হয়েছে।' রাহুল গান্ধী এদিন বলেন, একটি পরীক্ষা বাতিল হয়েছে (নেট পরীক্ষা)আর একটি পরীক্ষা নিয়ে তদন্ত চলছে (ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা)- জানিনা এর শেষ কোথায়। রাহুল গান্ধী বলেছেন যে তার দল NEET সারি এবং UGC-NET বাতিলের বিষয়টি সংসদে উত্থাপন করবে। ইতিমধ্যে, রাহুল গান্ধী NEET-তে অনিয়মের অভিযোগের কারণে ক্ষতিগ্রস্ত ছাত্রদের সঙ্গে দেখা করার প্রস্তুতিও নিচ্ছেন।

'মা গঙ্গা দত্তক নিয়েছেন', তৃতীয়বার জয়ের পর প্রথম বারাণসী সফরে গিয়ে বললেন নরেন্দ্র মোদী

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim