NEET মামলায় সিবিআই তদন্তে নারাজ সুপ্রিম কোর্ট, কাউন্সেলিং চালিয়ে যাওয়ার নির্দেশ শীর্ষ আদালতের

জানা গিয়েছে বর্তমানে কাউন্সেলিংয়ে কোনো নিষেধাজ্ঞা থাকবে না। শুনানির সময় সুপ্রিম কোর্টের দুটি বেঞ্চের বিচারপতিরা বলেছিলেন যে 'আমরা যদি ভবিষ্যতে পরীক্ষা বাতিল করি, তাহলে কাউন্সেলিংও বাতিল করা হবে।'

Parna Sengupta | Published : Jun 20, 2024 8:02 AM IST / Updated: Jun 20 2024, 01:45 PM IST

NEET UG 2024 পরীক্ষায় অনিয়মের পরেও থামছে না শিক্ষার্থীদের ক্ষোভ। এ নিয়ে সুপ্রিম কোর্টে ধারাবাহিক শুনানি চলছে। শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা মাথায় রেখে সুপ্রিম কোর্ট NEET UG ২০২৪ পরীক্ষায় কারচুপির বিষয়ে কেন্দ্রীয় সরকার এবং NTA-কে নোটিশও জারি করেছে। মামলার শুনানির সময় সুপ্রিম কোর্ট বলেছে, 'আমরা বুঝতে পারছি এটি একটি গুরুতর বিষয়।' সুপ্রিম কোর্ট বলেছে, 'ন্যাশনাল এক্সামিনেশন এজেন্সি এবং অন্যান্য আবেদনকারীদের দায়ের করা পিটিশনের শুনানি হবে ৮ই জুলাই।

জানা গিয়েছে বর্তমানে কাউন্সেলিংয়ে কোনো নিষেধাজ্ঞা থাকবে না। শুনানির সময় সুপ্রিম কোর্টের দুটি বেঞ্চের বিচারপতিরা বলেছিলেন যে 'আমরা যদি ভবিষ্যতে পরীক্ষা বাতিল করি, তাহলে কাউন্সেলিংও বাতিল করা হবে।' এখন শীর্ষ আদালত সেই আটটি পিটিশনের শুনানি করছে, যা বিভিন্ন ছাত্রদের পক্ষ থেকে দায়ের করা হয়েছে। এই ৮টি অন্যান্য পিটিশনে, NEET পরীক্ষার বিভিন্ন অনিয়মের উল্লেখ করে, তারা পরীক্ষা বাতিল এবং সিবিআই/আদালতের তত্ত্বাবধানে একটি বিশেষজ্ঞ কমিটির তদন্তের দাবি করেছে। ৮ জুলাই, এই পিটিশনগুলি ইতিমধ্যেই মুলতুবি থাকা অন্যান্য পিটিশনগুলির সাথে শুনানি হবে।

Latest Videos

সুপ্রিম কোর্ট ন্যাশনাল টেস্টিং এজেন্সির দায়ের করা পিটিশনের উপর নোটিশ জারি করেছে। পিটিশন করা হয়েছিল NEET-UG, 2024 সম্পর্কিত মামলাগুলি হাইকোর্ট থেকে সুপ্রিম কোর্টে স্থানান্তরের দাবিতে। এসব মামলায় হাইকোর্টে কার্যক্রম স্থগিত করেছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট এরই সঙ্গে জানিয়েছে, আদালত কাউন্সেলিং প্রক্রিয়া বন্ধ করবে না।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim