রাহুল গান্ধীর কংগ্রেস ভাঙছে, বিজেপিতে যাচ্ছেন শচীন সিন্ধিয়ারা, রীতিমত তোপ পদ্ম শিবিরের

শচীন পাইলট ইস্যুতে রাহুল গান্ধীকেই নিশানা বিজেপি নেত্রীর
রাহুল গান্ধীর জন্যই দল ছাড়ছেন বলে অভিযোগ উমা ভারতীর 
কংগ্রেস নেতার অফিস বলল সম্পূর্ণ অন্য কথা
শচীন পাইলটের স্থান রাহুল গান্ধীর হৃদয়ে 

Asianet News Bangla | Published : Jul 13, 2020 2:16 PM IST / Updated: Jul 15 2020, 04:56 PM IST

রাজস্থান ও মধ্যপ্রদেশের রাজনৈতিক সংকটের জন্য বিজেপি নয়, সম্পূর্ণ দায়িত্ব রাহুল গান্ধীর। সোমবার রাজস্থানের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তাঁকে জিজ্ঞাসা করা হলে রীতিমত সুর চড়িয়েই রাহুল গান্ধীকে আক্রমণ করেন উমা ভারতী। তাঁর কথায় রাহুল গান্ধী চান না তাঁর দলে কোনও তরুণ নেতার উত্থান হোক। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও শচীন পাইটলের মত শিক্ষিত ও যোগ্য নেতৃত্বকে সামনে আসতে দিতে চাননা কংগ্রেস সাংসদ। কী কারণে রাহুল সিদ্ধিয়া ও পাইলটকে আটকেছেন  বলে অভিযোগ করছেন উমা তারও ব্যখ্যা দেন। তিনি বলেন এই জাতীয় নেতৃত্ব কংগ্রেসে উঠে এলে রাহুল গান্ধী দলের অন্দরে তাঁর গ্রহণ যোগ্যতা হারাবেন। 

শুধু উমা ভারতী নয়। রাজস্থানের বিজেপি নেতৃত্বের কথায় মুখ্যমন্ত্রীর পদের জন্য শচীন পাইলট রীতিমত যোগ্য নেতা। অশোক গেহলট তাঁকে রাজ্য রাজনীতিকে কোনঠাসা করতে চাইছে বলেই অভিযোগ বিজেপির। 

মধ্যপ্রদেশের জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মতই রাজস্থানের শচীন পাইলট রাহুল গান্ধীর ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত ছিলেন। কিন্তু জ্যোতিরাদিত্য দলবদলের সময় দিল্লিতে থাকলেও তাঁর সঙ্গে দেখা করেননি রাহুল বা প্রিয়াঙ্কা। সেই ঘটনারই পুনরাবৃত্তি দেখতে পাওয়া যাচ্ছে শচীন পাইলটের ক্ষেত্রে। শনিবার থেকে শচীন পাইলট দিল্লিতে রয়েছে। কিন্তু রাহুল তাঁর সঙ্গে দেখা করেননি। সূত্রের খবর ফোনে কথা হয়েছে। 

শচীন পাইলটকে নিয়ে বিভ্রান্ত কংগ্রেস ঘরে ফেরার আর্জি জানাল, রাজস্থানে শক্তি প্রদর্শনে ব্যস্ত অশোক গেহ...

তবে সোমবার শচীন পাইলটের এক ঘনিষ্ঠ সহযোগী বলেছেন  রাহুল গান্ধীর সঙ্গে দেখা করার কোনও পরিকল্পনা তাঁদের নেই। তবে তাঁদের মধ্যস্থতার করার থেকে নিজেকে বিরত রেখেছেন রাহুল গান্ধী। 

মুখ্যমন্ত্রীর বাসভবনের বৈঠকে গরহাজির 'বিদ্রোহী' শচীন পাইটল, ঘনিষ্ঠরা বলল এখনই বিজেপিতে যাচ্ছেন না ..

 কংগ্রেসের পক্ষ থেকে এদিনও বলা হয়েছে শচীন পাইলট সর্বদাই রাহুল গান্ধীর হৃদয়ে থাকেন। তাঁরা প্রায়ই সরাসরি যোগাযোগ করেন একে অপরের সঙ্গে। তাঁরা একে অপরের প্রতি শ্রদ্ধাশীল বলেও জানান হয়েছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে শচীন পাইলটের কাছে আবারও দলে ফিরে আসার আর্জি জানান হয়েছে। সূত্রের খবর এদিন সন্ধ্যেবেলা বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে বৈঠক রয়েছে শচীন পাইলটের। যদিও সকালেই পাইলটের এক ঘনিষ্ঠ সহযোগী জানিয়েছিলেন এখনই বিজেপি যাওয়ার কোনও পরিকল্পনা নেই শচীন পাইলটের। 
 

Share this article
click me!