দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি নিয়ে বার্তা কেন্দ্রীয় মন্ত্রীর, রাজীব চন্দ্রশেখর বললেন 'সুখবর'


সম্প্রতী আন্তর্জাতিক মুদ্রা তহবিল বা International Moneytary Fund (IMF) ৩১ মার্চ শেষ হওয়া অর্থবর্ষের জন্য ভারতসহ একাধিক  দেশগুলির জন্য একটি অর্থনৈতিক প্রবৃদ্ধির পূর্বাভাস দিয়েছে। সেখানে ২০২১ সালের আর্থিক পূর্বাভাসের কথা উল্লেখের পাশাপাশি ২০২২ ও ২০২৩ সালেরও পূর্বাভাস দেওয়া হয়েছে। 

Web Desk - ANB | Published : Jan 26, 2022 2:06 PM IST / Updated: Jan 26 2022, 08:13 PM IST

প্রজাতন্ত্র দিবসে (Republic Day 2022) দেশের আর্থিক প্রবৃদ্ধি (Economic Growth) বা জিডিপি (GDP) নিয়ে আশার কথা শোনালেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর (Rajeev Chandrasekhar)। তিনি সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেন, 'আজ আমরা সাধারণতন্ত্র দিবস উদযাপন করছি। সেই সময়ই নতুন ভারতের জন্য এসেছে সুখবর।' তিনি টুইট বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ট্যাগ করে বলেছেন, একাধিক নীতি দেশের মানুষকে একটি শক্তপোক্ত অর্থনীতির সামনে দাঁড় করিয়ে দিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আত্মনির্ভার ভারত - এই নীতিটি গ্রহণ করেছে দেশের মানুষ। যার প্রভাব পড়েছে অর্থনৈতিক বিকাশের ওপর। ভারতের অর্থনৈতিক প্রবৃদ্ধি শক্তিশালী অর্থনীতিগুলির মধ্যে রয়েছে। একই সঙ্গে তিনি আইএমএফ (IMF)-এর রিপোর্টও শেয়ার করেছেন। 


সম্প্রতী আন্তর্জাতিক মুদ্রা তহবিল বা International Moneytary Fund (IMF) ৩১ মার্চ শেষ হওয়া অর্থবর্ষের জন্য ভারতসহ একাধিক  দেশগুলির জন্য একটি অর্থনৈতিক প্রবৃদ্ধির পূর্বাভাস দিয়েছে। সেখানে ২০২১ সালের আর্থিক পূর্বাভাসের কথা উল্লেখের পাশাপাশি ২০২২ ও ২০২৩ সালেরও পূর্বাভাস দেওয়া হয়েছে। সংস্থার রিপোর্টে বলা হয়েছে, পূর্বের প্রত্যাশার তুলনায় বিশ্ব অর্থনীতি দুর্বল অবস্থানে প্রবে করবে। তার কারণ হিসেবে করোনাভাইরাসের এই মহামারিকেই দায়ি করা হয়েছে। বলা হয়েছে ওমিক্রনের প্রভাবে নতুন করে বিশ্বে অচলাবস্থা তৈরি হয়েছে। সেই কারণেই অর্থনৈতিক প্রবৃদ্ধি ব্যাহত হতে পারে বলেও আশঙ্কা করা হয়েছে। 

আইএমএফ-এর প্রকাশিত রিপোর্ট দেখা যাচ্ছে বিশ্বের তাবড় তাবড় দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি কমছে। সেখানে কিন্তু ভারতের ক্ষেত্রে একই রয়েছে পূর্বাভাস। গত অক্টোবরের প্রকাশিত রিপোর্টে ভারতের জন্য ৯.৫ পাঁচ শতাংশ জিডিপি পূর্বাভাস দেওয়া হয়েছিল। এবারই তা অপরিবর্তিত রয়েছে।  

Arunachal Youth: প্রজাতন্ত্র দিবসে হটলাইনে চিনা ফোন, মুক্তি পেতে পারে অরুণাচলের তরুণ

Sadhguru’s Republic Day Message: 'মাটি বাঁচাও আন্দোলন'-র ডাক, প্রজাতন্ত্র দিবসের বার্তায় বললেন সদগুরু

Republic Day 2022: ৩০ বছর পর শ্রীনগরের লালচকে উড়ল দেশের জাতীয় পতাকা, উৎসবের মেজাজ কাশ্মীরে

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা