Real life Rapunzel: ৭ ফুট ৯ ইঞ্চি সবচেয়ে লম্বা চুলের জন্য উত্তরপ্রদেশের মহিলার নাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে

লম্বা চুলের জন্য নতুন বিশ্ব রেকর্ড গড়েছেন উত্তর ভারতের উত্তর প্রদেশ রাজ্যের স্মিতা শ্রীবাস্তব। ৭ ফুট ৯ ইঞ্চি লম্বা চুল নিয়ে, ৪৬ বছর বয়সী স্মিতা জীবিত ব্যক্তির সবচেয়ে লম্বা চুলের বিশ্ব রেকর্ড গড়েছেন।

 

deblina dey | Published : Dec 2, 2023 6:23 AM IST / Updated: Dec 02 2023, 11:54 AM IST

এ যেন একেবারে বাস্তবের রাপাঞ্জেল! ভারতীয় সংস্কৃতিতে, দেব-দেবীদের খুব লম্বা চুল ছিল বলে বর্ণনায় শোনা যায়। আর এর পর যে লম্বা চুলের হদিশ মিলেছে তা শুনলে অবাক হবেন। লম্বা চুলের জন্য নতুন বিশ্ব রেকর্ড গড়েছেন উত্তর ভারতের উত্তর প্রদেশ রাজ্যের স্মিতা শ্রীবাস্তব। ৭ ফুট ৯ ইঞ্চি লম্বা চুল নিয়ে, ৪৬ বছর বয়সী স্মিতা জীবিত ব্যক্তির সবচেয়ে লম্বা চুলের বিশ্ব রেকর্ড গড়েছেন।

আপনার চুল ধোয়ার ক্ষেত্রে প্রায় ৩৫-৪০ মিনিট সময় লাগে। কিন্তু ginessworldrecords.com জানায় যে স্মিতা সপ্তাহে দুবার চুল ধুতেন। স্বাভাবিকভাবেই, তার চুলের দৈর্ঘ্য বিবেচনা করে প্রক্রিয়াটি হয়। সম্পূর্ণ প্রক্রিয়া - যার মধ্যে ধোয়া, শুকানো, ডিট্যাংলিং এবং স্টাইলিং অন্তর্ভুক্ত - প্রতিবার তিন ঘন্টা পর্যন্ত সময় নেয়। তারপরে চুল শুকানোর প্রক্রিয়াটি আসে, এবং একটি তোয়ালে ব্যবহার করে তার চুল শুকানোর এবং চুলে জট ছাড়ানোর প্রক্রিয়াটি প্রায় দুই ঘন্টা সময় নেয়। তার চুলের দৈর্ঘ্যের কারণে, স্মিতা বলে যে সে একটি চাদর বিছিয়ে দেয় যার এবং এর উপর সে দাঁড়িয়ে তার চুল আঁচড়ায়। যখন তার চুল শেষ পর্যন্ত জট ছেড়ে যায় এবং শুকিয়ে যায়, তখন সে তার লম্বা চুল আঁচড়ায়। কখনও কখনও তিনি এটি একটি খোপা বেঁধে রাখেন এবং অনেক সময় বেনুনি করে রাখেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে স্মিতা তার চুল খুব পছন্দ করে, এমনকি তার চুল পড়ে যাওয়া নিয়েও। তিনি বলেছেন যে গত ২০ বছরে তিনি কখনও চুল ফেলে দেননি। এটি মূলত শুরু হয়েছিল যখন তিনি ব্যাপক চুল পড়া অনুভব করেছিলেন এবং স্মিতা বলেছিলেন যে তার চুল ঝড়ে পড়ার চিন্তা তাকে খুব দুঃখ দিত। সে যখন তার চুল সংগ্রহ করা শুরু করেছিল এবং এখন তার চুলের একটি বড় সংগ্রহ রয়েছে।

স্মিতার লম্বা চুলগুলি সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি প্রতিক্রিয়া তৈরি করেছে, অনেক নেটিজেন তাকে বাস্তব জীবনের রাপাঞ্জেল বলে অভিহিত করেছেন - একটি জার্মান রূপকথার চরিত্র যার অসম্ভব লম্বা চুল ছিল৷ কিছু নেটিজেন এমনকি বিস্ময় প্রকাশ করেছেন এবং জিজ্ঞাসা করেছেন যে তার চুল বাস্তবেই আসল কিনা।

Share this article
click me!