পিসির আস্থা-ভরসা সবই ভাইপোতেই, আকাশকে আবার নিজের উত্তরাধিকার ঘোষণা মায়াবাতীর

এই বছরই মে মাসে অর্থাৎ লোকসভার ভোটের মধ্যেই মায়াবতী ভাইপো আকাশকে দলের জাতীয় সমন্বয়কের পদ থেকে সরিয়ে দিয়েছিলেন।

 

Saborni Mitra | Published : Jun 23, 2024 11:29 AM IST

আস্থা ভরসা - যা কিছু সবই ভাইপোর উপর। এবার তেমনই প্রমান করলেন উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিএসপি প্রধান মায়াবতী। মাত্র দেড় মাস আগে নিজের উত্তরসূরির পদ থেকে ভাইপো আকাশ আনন্দকে সরিয়ে দিয়েছিলেন মায়াবতী। ভোট মিটতে না মিটতে সেই ভাইপোকেই আবার দলের জাতীয় সমন্বয়কের পদে বহাল করেন তিনি। রবিবার লক্ষ্ণৌতে দলের উত্তরাধিকারদের সঙ্গে বৈঠকের পরই আকাশেই নিজের আসল উত্তারিধার হিসেবে বেছে নেন মায়াবতীয

এই বছরই মে মাসে অর্থাৎ লোকসভার ভোটের মধ্যেই মায়াবতী ভাইপো আকাশকে দলের জাতীয় সমন্বয়কের পদ থেকে সরিয়ে দিয়েছিলেন। বিএসপি সূত্রের খবর ছিল বৃহত্তর স্বার্থেই এই পদক্ষেপ করেছেন বিএসপি সুপ্রিমো। সূত্রের খবর ছিল লোকসভা নির্বাচনের মত বড় দায়িত্ব পালনে আকাশ এখনও তৈরি হয়নি। তাই তাঁকে দলের গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। ভোট মিটতেই তাঁকে গুরুদায়িত্বে ফিরিয়ে আনা হল। কিন্তু এই বিষয়ে মায়াবতী কিছুই বলেননি।

যদিও আগেরবার আকাশকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সময় মায়াবতী সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, দল ও বহুজন আন্দোলনের স্বার্থেই আকাশ আনন্দ, যিনি দলের জাতীয় সমন্বয়ক ও তাঁর উত্তরসূরির দায়িত্ব দেওয়া হয়েছিল। তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। তিনি আরও বলেছেন, আকাশ সম্পূর্ণরূপে তৈরি হয়নি। তাই তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে এবার দায়িত্ব ফিরিয়ে দেওয়ার পরে এখনও পর্যন্ত কিছুই বলেননি মায়াবতী।

দলের অন্দরেই প্রশ্ন তাহলে কি আকাশ এখন সম্পূর্ণরূপে তৈরি হয়েছে। যদিও তার উত্তর নেই মায়াবতী ও আকাশের কাছে। দলের সূত্রের খবর, আকাশ আনন্দ লোকসভা নির্বাচনের সময় যেভাবে বক্তব্য রাখছিলেন তা মায়াবতীর পছন্দ হয়নি। তাই সেই সময় তাঁকে পদ থেকে সরিয়ে শিক্ষা দিতে চেয়েছিলেন পিসি। লোকসভা ভোট মিটলেও উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন আসন্ন। তার আগেই আশাকে তৈরি করতেই তাঁকে আবার পদে বসান হল।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Hooghly News : হুগলি তে নিখোঁজ পাঁচ ছাত্রী, ২৪ ঘন্টা পর উদ্ধার করলো পুলিশ
Sovandeb Chattopadhyay | চোপড়া কাণ্ড নিয়ে মুখ খুললেন শোভনদেব চট্টোপাধ্যায়, কী বললেন তিনি ?
পাল্টা চাল শুভেন্দুর! ২৫২ না ২৫৪, বিস্ফোরক দাবী করে যা বললেন শুভেন্দু! দেখুন | Suvendu Adhikari
রাশিফল ২ জুলাই ২০২৪ : মঙ্গলবারের রাশিফল, কেমন কাটবে আজ সারাদিন আপনার? দেখে নিন | Rashifal Today
৩৫৫ ধারা প্রয়োগ হবে! শুভেন্দুর মোক্ষম চাল, বার্তা রাজ্যপালকে! দেখুন | Suvendu Adhikari | Article 355