পাকিস্তানকে উচিত শিক্ষা, আর্নিয়া-আরএস পুরা সেক্টরে গুলি চালানোর যোগ্য জবাব দিল বিএসএফ

বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) দুই দিন আগে জম্মুর আরনিয়া এবং আরএস পুরা সেক্টরে পাকিস্তানি সেনাদের নির্বিচারে গুলিবর্ষণের জবাব দেয় এবং পাক শত্রুদের পোস্ট এবং তাদের ঘাঁটির ব্যাপক ক্ষতি করে।

Parna Sengupta | Published : Oct 28, 2023 5:18 PM IST

শনিবার জম্মুর আরনিয়া এবং আরএস পুরা সেক্টরে পাকিস্তানি সেনাদের গুলিবর্ষণের কড়া জবাব দিয়েছে বিএসএফ। বৃহস্পতিবার ২৬ অক্টোবর গভীর সন্ধ্যায়, পাকিস্তানি রেঞ্জাররা বিএসএফ জওয়ানদের লক্ষ্য করে ভারী গুলি চালায়। এতে একজন জওয়ান গুরুতর আহত হন।

বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) দুই দিন আগে জম্মুর আরনিয়া এবং আরএস পুরা সেক্টরে পাকিস্তানি সেনাদের নির্বিচারে গুলিবর্ষণের জবাব দেয় এবং পাক শত্রুদের পোস্ট এবং তাদের ঘাঁটির ব্যাপক ক্ষতি করে। এই ঘাঁটি জঙ্গিরাও ব্যবহার করত বলে জানা গিয়েছে। নিরাপত্তা বাহিনীর সূত্রে জানা গেছে, গোটা ঘটনাটি কয়েকদিন আগে ওই এলাকায় শুরু হয়েছিল, যখন আন্তর্জাতিক সীমান্তের কাছে একজন বিএসএফ জওয়ানের ওপর পাকিস্তানি সেনারা গুলি চালায়।

বিএসএফ সূত্রে খবর পাকিস্তানি স্নাইপাররা বিএসএফ জওয়ানের ওপর হামলা চালায়, তার চোয়ালে গুলি লেগেছিল এবং তিনি চিকিৎসাধীন রয়েছেন। প্রথম ঘটনার পর, বিএসএফ পোস্ট পাল্টা জবাব দেয় এবং পাকিস্তানি পোস্টগুলি লক্ষ্য করে গুলি চালায়। দুই দিন আগে পাকিস্তানি সেনারা আবারও একই সেক্টরে বিএসএফ জওয়ানদের হামলা চালায়। সূত্র জানায় যে দুদিন আগে পাকিস্তানি সেনা বিএসএফের একটি চৌকিতে হামলা চালায়, যাতে একজন সেনা আহত হয়, বিএসএফ পাল্টা জবাব দেয় এবং ভারী গুলি বর্ষণ করে। এতে পাকিস্তানি পোস্ট এবং তাদের ওয়াচ টাওয়ারের ক্ষতি হয়। সূত্র জানায়, পাকিস্তান রেঞ্জার্সের অনেক সেনা বড় ধরনের ক্ষতির সম্মুখীন হয়েছে।

বিএসএফ ও পাক রেঞ্জার্সের মধ্যে পতাকা বৈঠক

যুদ্ধবিরতি লঙ্ঘনের ক্ষেত্রে, বিওপি এলাকায় বিএসএফ এবং পাক রেঞ্জার্সের মধ্যে কমান্ড্যান্ট স্তরের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। BSF প্রতিনিধি দলের নেতা ২৬-২৭ অক্টোবর রাতে আর্নিয়া এলাকায় পাক রেঞ্জার্সদের বিনা উস্কানিতে গুলি চালানোর জন্য তীব্র প্রতিবাদ জানান। আন্তর্জাতিক সীমান্তে শান্তি বজায় রাখার জন্য সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বৈঠকটি শেষ হয়েছে, যার তথ্য পিআরও বিএসএফ জম্মু র তরফ থেকে দেওয়া হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন নীচের লিংকে

https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

Share this article
click me!