আরজি কর মামলা নিয়ে সুপ্রিম কোর্টের বড় আপডেট, জানুন কবে কার বেঞ্চে হবে শুনানি

প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচুড়ের বেঞ্চে আগামী সোমবার, ৯ সেপ্টেম্বর আরজি কর হাসপাতালে চিকিৎসক ধর্ষণ ও খুনের মামলা শুনানি হবে। সুপ্রিম কোর্টে মামলার শুনানির দিনক্ষণ জানতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন আন্দোলনকারীরা ও নির্যাতিতার পরিবার।

Saborni Mitra | Published : Sep 5, 2024 3:11 PM IST

প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচুড়ের বেঞ্চে আগামী সোমবার, ৯ সেপ্টেম্বর হবে আরজি কর হাসপাতালে চিকিৎসক ধর্ষণ ও খুনের মামলা শুনানি। তেমনই জানা গেছে শীর্ষ আদালত সূত্রে। আজরি কর মামলার শুনানি এদিন হওয়ার কথা ছিল। কিন্তু প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় অসুস্থ হওয়ায় শুনানি পিছিয়ে যায়। যা নিয়ে আন্দোলনকারীরা রীতিমত উষ্মা প্রকাশ করেছিলেন।

প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের সঙ্গে সোমবার মামলা শুনবেন আরও দুই বিচারপতি ডেবি পারদিওয়ালা ও বিচারপতি মনোজ মিশ্র। সুপ্রিম কোর্টে মামলার শুনানির দিনক্ষণ জানতে পারে কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন আন্দোলনকারীরা। স্বস্তি পেয়েছেন নির্যাতিতার পরিবারও।

Latest Videos

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে শুনানি হওয়ার কথা ছিল আজরি কর মামলার। কিন্তু বুধবারই জানা যায় শুনানি হবে না। প্রধান বিচারপতি অসুস্থ। আর সেই কারণে তিনি চলতি সপ্তাহে একদিনও আদালতেই আসেননি। প্রধান বিচারপতি নিজেই স্বতঃপ্রণোদিত হয়ে মামলার শুনানি করেছিলেন। তাই বাকি দুই বিচারপতি তাঁর অনুপস্থিতিতে মামলা শোনেননি। কিন্তু আগামী সোমবার প্রধান বিচারপতির বেঞ্চের তিন সদস্যই আরজি কর মামলা শুনবেন।

তবে বুধবার যখন আন্দোলনকারীরা জানতে পেরেছিলেন আজ, সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি হবে না তখন তাঁরা ভেঙে পড়েছিলেন। কিন্তু আন্দোলনের ঝাঁঝ ছিল অব্যাহত। রাতে এক ঘণ্টা আলো নিভিয়ে সমাজের সর্বস্তরের মানুষ প্রতিবাদে সামিল হয়েছিলেন। আন্দোলনকারীরা নতুন স্লোগানও দিয়েছিলেন, 'শুনানি যত পিছাবে মিছিল তত এগোবে'। সন্ধ্য়ে থেকেই রাত দখল কর্মসূচি শুরু হয়েছিল। গভীর রাত পর্যন্ত চলেছিল আন্দোলন। বুধবার আরজি করের ডাক্তারদের সঙ্গে কর্মসূচিতে উপস্থিত ছিলেন নির্যাতিতা নিহতের মা ও বাবাও।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'একটা ঢপবাজ! শুধু কান নয়, মাথাকে টেনে নামাতে হবে ১৪ তলা থেকে' | Dilip Ghosh Latest News | RG Kar
কলকাতা পুরসভার কর্মচারীদের প্রতিবাদের হুঙ্কার! কালো বেলুন উড়িয়ে বার্তা | RG Kar Protest
ঠিক কী হল মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে? দেখুন কী বললেন জুনিয়র ডাক্তাররা | Junior Doctors | RG Kar
'টালা থানার ওসির বাড়িতে কেন ২০ জন কলকাতা পুলিশ? প্রশ্ন তুললেন Suvendu Adhikari | R G Kar Case
RG Kar Hearing Live : আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি, দেখুন সরাসরি