মাত্র ৮০ মিটার দূর থেকেই গ্রেনেড চালিত রকেট হামলা, উড়িয়ে দেওয়ার চেষ্টা পঞ্জাবের গোয়েন্দা অফিস

 

 

Saborni Mitra | Published : May 10, 2022 3:49 AM IST

রকেট চালিত গ্রেনেড হামলাই হয়েছিল পঞ্জাব পুলিশের গোয়েন্দা বিভাগের অফিসে। আর এই গ্রেনেডটি তাক করা হয়েছিল প্রায় ৮০ মিটার দূর থেকে। তেমনই মনে করেছেন পঞ্জাব পুলিশের কর্মকর্তারা। সূত্রের খবর দুই সন্দেগভাজনরা একটি গাড়ি করে এসেছিল। গোয়েন্দা ভবন থেকে প্রায় ৮০ মিটার দূরে থেকে রকেটের মাধ্যমে গ্রেনেড পাঠায়। তবে রকেট চালিত গ্রেনেডটির তেমন কোনও লক্ষ্যবস্তু ছিল না, এটি এলোমেলোভাবে গুলি চালিয়েছিল। তারপর নির্দিষ্ট স্থানে গিয়ে বিস্ফোরণ ঘটায়। গোয়েন্দা বিভাগের এক কর্মকর্তা জানিয়েছেন, তদন্তকারীরা বর্তমানে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে সন্দেহভাজনদের চিহ্নিত করার চেষ্টা করছে।

সোমবার রাতে রকেট চালিত গ্রেনেড হামলা চালায় মোহিলার পঞ্জাব পুলিশের গোয়েন্দা অফিসে। ভবনটির ক্ষতি হলেও এই ঘটনায় কারও মৃত্যু হয়নি। মোহালির ৭৭ নম্ব সেক্টরে রয়েছে এই সরকারি কর্যালয়। সেখানেই সোমবার সন্ধ্যে ৭টা ৪৫ মিনিটে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল কেঁপে ওঠে আসপাশের এলাকা। তিন তনায় বিস্ফোরণ হলেও এক তলার কাচের জানালা ভেঙে যায়। রাতেই ঘটনাস্থলে পৌছেয় ফরেন্সিক দল। গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে। পঞ্জাব ও সংলগ্ন এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। দায়ের করা হয়েছে এফআইআর। এই হামলার দায়ে এখনও পর্যন্ত কোনও সন্ত্রাসবাদী সংগঠন স্বীকার করেনি। তবে সন্ত্রাসবাদী হামলা বলেও মনে করছে পঞ্জাব পুলিশ। 

পুলিশ জানিয়েছে অপরাধীকে ধরতে ইতিমধ্যেই বিশেষ অভিযান শুরু করেছে। রাতেই রাস্তা বন্ধ করে নাকা চেকিং শুরু হয়। পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান ঘটনার পূর্ণ তদন্তের নির্দেশ দিয়েছে। প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বিস্ফোরণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। পাশাপাশি বর্তমান মুখ্যমন্ত্রীর কাছে দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন। পঞ্জাব কংগ্রেসের প্রধান অমরিন্দর সিং রাজা ওয়ারিং বলেছেন এই হামলার ঘটনা রীতিমত হতাশাজনক। সকলের নিরাপত্তা দাবি জানিয়েছেন তিনি। পঞ্জাবের প্রথম সারির সকল রাজনৈতিক ব্যক্তিত্বই এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন পাশাপাশি দোষীদের গ্রেফতার ও কঠোর শাস্তির দাবিও তাঁরা জানিয়েছেন। 

মোহলির পুলিশ সুপার  হরবিন্দর সান্ধু জানিয়েছেন, রকেট চালিত গ্রেনেডটি কোনও একটি বাড়ি থেকে ছোঁড়া হয়েছিল। ন্যাশানাল ইনভেস্টিগেশন এজেন্স বিষয়টি তদন্ত করেছে দেখছে। তিনি আরও জানিয়েছেন পুরো বিষয়ে কেন্দ্রীয় সরকারকে রিপোর্ট দেওয়া হয়েছে। হামলা চালান হয়েছিল মাত্র ৮০ মিটার দূর থেকে। তবে সব রকম পরিস্থিতি মোকাবিলায় প্রস্তত রয়েছে প্রশাসন। 

নিহত দানিশ সিদ্দিকিসহ চার ভারতীয়কে পুলিৎজার সম্মান, এই ছবির জন্যই সেরা হলেন তাঁরা

নাইটক্লাবের সঙ্গে রাজনীতি গুলিয়ে ফেলেছেন রাহুল গান্ধী, ভাইরাল ভিডিও পোস্ট করে খোঁচা বিজেপির

উপকূলের সবথেকে কাছে এলেও মুখ ফিরেয়ে নেবে অশনি, বড় খবর দিল হাওয়া অফিস

Share this article
click me!