সরকারি চাকরির নিয়োগপত্র, প্রধানমন্ত্রী মোদীর হাত ধরে চাকরি পাবেন ৭০ হাজারেরও বেশি যুবক

জুন মাসে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন্দ্রের সমস্ত মন্ত্রক এবং বিভাগকে এই দিকে কাজ করার নির্দেশ দিয়েছিলেন। দীপাবলিতে আয়োজিত কর্মসংস্থান মেলায় সারাদেশ থেকে নির্বাচিত যুবকদের নিয়োগপত্র দেওয়া হয়।

Web Desk - ANB | Published : Nov 21, 2022 10:49 AM IST

মঙ্গলবার, কেন্দ্রীয় সরকারে একযোগে ৭১ হাজার যুবককে নিশ্চিত চাকরির নিয়োগপত্র দেওয়া হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২২ নভেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রার্থীদের নিয়োগপত্র দেবেন। এর আগে, প্রধানমন্ত্রী মোদী দীপাবলিতে কর্মসংস্থান মেলার অধীনে প্রায় ৭৫ হাজার যুবকের হাতে নিয়োগপত্র তুলে দিয়েছিলেন। এক থেকে দেড় বছরের মধ্যে মিশন মোডে বিভিন্ন মন্ত্রক এবং বিভাগে শূন্য পদগুলি পূরণ করার জন্য কেন্দ্রীয় সরকারের প্রচেষ্টা। এ জন্য যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে।

দীপাবলিতে নিয়োগপত্র দেওয়া হয়

জুন মাসে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন্দ্রের সমস্ত মন্ত্রক এবং বিভাগকে এই দিকে কাজ করার নির্দেশ দিয়েছিলেন। দীপাবলিতে আয়োজিত কর্মসংস্থান মেলায় সারাদেশ থেকে নির্বাচিত যুবকদের নিয়োগপত্র দেওয়া হয়। এর মধ্যে রয়েছে গ্রুপ-এ, গ্রুপ-বি (গেজেটেড), গ্রুপ-বি (নন-গেজেটেড) এবং গ্রুপ-সি নিয়োগের পাশাপাশি কেন্দ্রীয় সশস্ত্র বাহিনী, সাব-ইন্সপেক্টর, কনস্টেবল, জুনিয়র ক্লার্ক (এলডিসি), স্টেনো, পিএ, আয় ট্যাক্স ইন্সপেক্টর, রেলওয়ে এমটিএস পদের মতো

কেন্দ্রীয় সরকারের অনেক মন্ত্রীও কর্মসংস্থান মেলায় অংশ নেন। এই মন্ত্রীরা বিভিন্ন প্রদেশে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের সাথে যুক্ত ছিলেন। সেখানে আশেপাশের যুবকদের হাতে নিয়োগপত্র তুলে দেন তিনি। ওড়িশার শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, চণ্ডীগড়ের অনুরাগ ঠাকুর, মহারাষ্ট্রের পীযূষ গোয়াল এবং গুজরাটের মনসুখ মান্ডাভিয়া চাকরি মেলায় যোগ দিয়েছেন। এছাড়াও অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রী ও সাংসদরাও নিজ নিজ এলাকায় উপস্থিত ছিলেন যুবকদের মধ্যে যাদের নিয়োগপত্র দেওয়া হবে।

নিয়োগপত্র দেওয়ার আগে যোগাযোগ করবে

এবারও একই ধরনের কর্মসূচি নেওয়া হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় রোজগার মেলা-২ শুরু করবেন প্রধানমন্ত্রী মোদী। দ্বিতীয় ধাপে রায়পুর, নয়াদিল্লি, পানাজি, গুরুগ্রাম, পোর্ট ব্লেয়ার, বিশাখাপত্তনম, ইটানগর, গুয়াহাটি, পাটনা, শ্রীনগর, উধমপুর, জম্মু, রাঁচি, হাজারিবাগ, ব্যাঙ্গালুরু, তিরুবনন্তপুরম, লেহ, ভোপাল, গোয়ালিয়র, ইন্দোর, পুনে, নাগপুর, ইম্ফল, শিলং, আইজল, ডিমাপুর, ভুবনেশ্বর এবং জলন্ধর ইত্যাদি ৪৫টি শহর কভার করা হয়েছে।

সরকারি চাকরির নিয়োগপত্র দেওয়ার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুবকদের সঙ্গে কথা বলবেন। ২২ নভেম্বর অনুষ্ঠিত হতে চলা চাকরি মেলার দ্বিতীয় পর্বে চেন্নাই থেকে অর্থমন্ত্রী নির্মলা সীতারমন, নাগপুর থেকে সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গড়করি, গুরুগ্রাম থেকে তথ্য সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর, পাটনা থেকে পঞ্চায়েতি রাজ মন্ত্রী গিরিরাজ সিং, প্রয়াগরাজের ভারী শিল্প মন্ত্রী ড. মহেন্দ্রনাথ পান্ডে এবং পিএমও-র প্রতিমন্ত্রী ড. জিতেন্দ্র সিং দিল্লির ছাওলায় বিএসএফ ক্যাম্প থেকে রোজগার মেলায় যোগ দেবেন।

আরও পড়ুন-

গুজরাট সফরে প্রধানমন্ত্রী মোদী, বিজেপির প্রচারে পালে হাওয়া দিতে কতটা গুরুত্বপূর্ণ সোমনাথ

ম্যাঙ্গালুরু অটোরিকশায় কুকার বোমা বিস্ফোরণ, NIA-কে তদন্ত হস্তান্তরের প্রস্তুতি

Share this article
click me!