শবরীমালা মন্দির থেকে ফেরার পথে বাস দুর্ঘটনায় আহত ৪০, উদ্ধারকাজে নেমেছে দমকল

শনিবার পাথানামথিট্টা জেলার লাহাতে বাঁক নেওয়ার সময় শবরীমালা তীর্থযাত্রীদের নিয়ে হঠাৎই উল্টে গেলো একটি বাস।৪০ জনেরও বেশি আহত হয়েছেন ওই বাস দুর্ঘটনায়।

Web Desk - ANB | Published : Nov 19, 2022 2:12 PM IST

আইয়াপ্পার মন্দিরের পর এবার শবরীমালা তীর্থযাত্রীদের উপর নেমে এলো বিপত্তি। শনিবার পাথানামথিট্টা জেলার লাহাতে বাঁক নেওয়ার সময় সবরিমালা তীর্থযাত্রীদের নিয়ে হঠাৎই উল্টে গেলো একটি বাস।৪০ জনেরও বেশি আহত হয়েছেন ওই বাস দুর্ঘটনায়। পেরুনাদ পুলিশ ইন্সপেক্টর রাজীব কুমার ইউ বলেন, 'শবরীমালা দর্শন করে ফিরছিলো ওই বাসে প্রায় ৪৪ জন তীর্থযাত্রী। কিন্তু লাহার দিকে আসার পথে ভিলাক্কুভাঞ্চিতে বাঁক নেওয়ার সময় হঠাৎই নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় ওই বাসটি। পুলিশের অভিমত,'ভাগ্যিস বাসটি খাদে পড়েনি তাহলে আরও বড়ো -সড়ো দুর্ঘটনার কবলে পড়তে হতো যাত্রীদের। '

দুর্ঘটনার পর ঘটনাস্থলে তড়িঘড়ি পৌঁছয় পুলিশ।তাদের তৎপরতায় শুরু হয় উদ্ধারকার্য। স্থানীয় বাসিন্দারাও ছুটে আসে ঘটনাস্থলে বাসের মধ্যে আটকে পড়া তীর্থযাত্রীদের উদ্ধার করতে। সূত্রের খবর ওই ৪০ জনের মধ্যে মোট ৫ জন গুরুতর আহত হয়েছেন। তাদের কোট্টায়াম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।অন্যান্য যারা সামান্য আঘাত পেয়েছেন তাদের নিয়ে যাওয়া হয়েছে পেরুনাদ সরকারি হাসপাতাল এবং পাঠানমথিট্টা জেনারেল হাসপাতালে। একটি ৮ বছর বয়সী বাচ্চা একাধিকবার আঘাত পাওয়ায় তাদের কোট্টায়াম এমসিএইচ-এ জরুরি অস্ত্রোপচার বিভাগে ভর্তি করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রী বিনা জর্জ ইতিমধ্যেই সেখানে পৌঁছেছেন ও আহতদের চিকিৎসার সব ব্যবস্থা নিজে দাঁড়িয়ে থেকে তদারকি করছেন।

ঘটনাটি ঘটার প্রায় মিনিট কুড়ির মধ্যেই পুলিশ পৌঁছয় ওই স্থানে।শুরু হয় উদ্ধারকার্য। পুলিশের কাজে সহযোগিতা করতে রাস্তায় নামে ফায়ার সার্ভিসের এক উদ্ধারকারী দলও। পরে যান চলাচল স্বাভাবিক রাখতে করেন দিয়ে তোলা হয় ওই বাস। ঘটনার পর স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ পাঠানমথিট্টা জেনারেল হাসপাতালে আহত তীর্থযাত্রীদের দেখতে যান এবং তাদের উন্নত চিকিৎসা নিশ্চিত করেন।তীর্থযাত্রীদের উদ্ধার করতে ইতিমধ্যেই ভাদাসেরিকারাতে একটি অস্থায়ী পুলিশ স্টেশন স্থাপন করা হয়েছে তীর্থযাত্রীদের সাহায্য।

আরও পড়ুন-

সন্তানের জন্য মোটা টাকার চাকরি ছেড়েছিল বাবা, পিতৃত্বের এই গল্পে আবেগে ভাসলো নেটমহল

সোমবারই নার্কো টেস্ট হবে শ্রদ্ধার 'খুনি প্রেমিক' আফতাবের, মঙ্গলবার শেষ পুলিশ হেফাজতের দিন

‘লাভ জিহাদের নামেই শ্রদ্ধাকে ৩৫ টুকরো করেছিল আফতাব’, গুজরাটে ভোটের প্রচারে সরব অসমের বিজেপি মুখ্যমন্ত্রী

Share this article
click me!