জমি দুর্নীতি মামলায় বিপাকে সঞ্জয় রাউত, বাড়িতে ১০ ঘণ্টা ইডির তল্লাশির পরে গ্রেফতার

রবিবার সকালে থেকে জেরা আর তল্লাশির পর বিকেলে শিবসেনার সেনা সঞ্জয় রাউতকে গ্রেফতার করল এটি। এদিন সকালেই তাঁর মুম্বইয়ের বাড়িতে হানা দেয় তদন্তকারীরা। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রের খবর তাঁর বাড়ি থেকে নগদ সাড়ে ১১ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। 

Web Desk - ANB | Published : Jul 31, 2022 3:00 PM IST / Updated: Jul 31 2022, 10:00 PM IST

রবিবার সকালে থেকে জেরা আর তল্লাশির পর বিকেলে শিবসেনার সেনা সঞ্জয় রাউতকে গ্রেফতার করল এটি। এদিন সকালেই তাঁর মুম্বইয়ের বাড়িতে হানা দেয় তদন্তকারীরা। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রের খবর তাঁর বাড়ি থেকে নগদ সাড়ে ১১ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। জমি  দুর্নীতিকাণ্ডে এর আগে একবার নয় দুবার শিবসেনার নেতাকে তলব করেছিল ইডি। কিন্তু দুবারই তিনি হাজিরা এড়িয়ে গেছেন। তারপর এদিল সকাল থেকেই তাঁর বাড়িতে শুরু হয় তল্লাশি। 

জমি দুর্ণীতি মামলায় সঞ্জয় রাউতের পূর্ব মুম্বইয়ের বান্ডাপে বাড়িতে সকাল ৭টার সময় পৌঁছে যান ইডির আধিকারিকরা। তাদের সঙ্গে ছিল সিআরপিএফ জওয়ানও। শুরু হয় তল্লাশি আর দফায় দফায় জেরা। ইডির নজরে ছিল মুম্বইয়ের একটি বস্তির পুনর্নিমাণ ও সঞ্জয় রাউতের স্ত্রী ও অন্যান্য সহযোগীদের লেনদেন। সেই নিয়ে তাঁকে জেরা শুরু করে। তারপরই বিকেলের দিকে তাঁকে গ্রেফতার করা হয়। তাঁকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়েছে দক্ষিণ মুম্বইয়ের ইডির অফিসে। 

তবে সঞ্জয় রাউতের আইনজীবী জানিয়েছেন রাজনৈতিক প্রতিহিংসার ঘটনা এটি। রাউতের কাছে পাত্র চাউল বস্তির এমন কোনও নথি ইডি পায়নি যা থেকে তাঁকে গ্রেফতার করতে হয়। উদ্ধব ঠাকরের ঘনিষ্ট বলেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে সঞ্জয় রাউত বলেছিলেন তিনি কিছুতেই মাথা নত করবেন না। পাশাপাশি তিনি আমৃত্যু শিবসেনার পাশে থাকবেন বলেও জানিয়েছেন। এদিন তাঁর বাড়ির সামনে জড়ো হয়েছিল শিবসেনার সাধারণ কর্মীরা। তাঁরা বিজেপি ও ইডির বিরুদ্ধে স্লোগান দিয়েছিল। 

এর আগে ১ জুলাই সঞ্জায় রাউতে প্রায় ১০ ঘণ্টা জেরা করে ইডি। এপ্রিল সামে সঞ্জয়েক স্ত্রী বর্ষা ও দুই সহযোগীর প্রা. ১১ কোটি ১৫ লক্ষ টাকার সম্পত্তিও বাজেয়াপ্ত করা হয়েছিল। সঞ্জয় রাউতের পাশে এখনও রয়েছে উদ্ধবন্থী শিবসেনা। তাদের পক্ষ থেকে জানান হয়েছে সঞ্জয় রাউত নির্দোষ। রাজনৈতিকভাবে হেনস্থা করা হচ্ছে তাঁকে। তাদের আরও অভিযোগ রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্যই কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করেছিল ইডি। 

'পার্থ চট্টোপাধ্যায়কে আমি জানি না', প্রাক্তন মন্ত্রী টাকা নিয়ে মন্তব্যের পরই কুণাল ঘোষের খোঁচা
হাওড়ায় টাকাসহ গ্রেফতার ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক সাসপেন্ড, উঠল অপারেশন লোটাসের অভিযোগ
এশিয়ানেট নিউজের মুখোমুখি রিকি কেজ, দুবার গ্র্যামি জয়ীর পছন্দ বাউল গান

Read more Articles on
Share this article
click me!