জেল থেকে বেরিয়েই 'ভোলবদল' , সঞ্জয় রাউত বললেন দেখা করবেন মোদী-শাহ-র সঙ্গে

১০০ দিনেরও বেশি সময় জেলে কেটেছে সঞ্জয় রাউতের। জেল থেকে জামিনে মুক্তি পেয়েছেন বুধবার। সাংবাদিকদের মুখোমুখি হয়ে রীতিমত সুর নরম করে কথা বললেন শিবসেনা নেতা।

 

Web Desk - ANB | Published : Nov 10, 2022 12:33 PM IST

জামিনে মুক্ত সঞ্জয় রাউত। ১০০ দিনেরও বেশি সময় তিনি জেল বন্দি ছিলেন। জামিনে মুক্তি পেয়েছেন বুধবার। বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে রীতিমত সুর নমর করলেন উদ্ধব ঠাকরের ডান হাত হিসেবে পরিচিত সঞ্জয় রাউত। শিব সেনা সাংসদ এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়ে দেন, তিনি দলের নেতা উদ্ধব ঠাকরে আর এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গে এদিনই দেখা করবেন। তারপরই সাংবাদিকদের অবাক করে দিয়ে সঞ্জয় রাউত ঘোষণা করেন তিনি মহারাষ্ট্রের বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে দেখা করবেন। এখানেই শেষ নয় তিনি জানিয়েছেন, খুব তাড়াতাড়ি তিনি দিল্লি যাবেন। আর সেখানে দিয়ে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর অমিত শাহের সঙ্গে দেখা করবেন।

সঞ্জয় রাউত এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন মহারাষ্ট্র সরকার ও বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ রাজ্যের মানুষের স্বার্থে বেশ কিছু ভাল সিদ্ধান্ত নিয়েছে। তবে শুধুমাত্র বিরোধীতা করার জন্যই তিনি এগুলির বিরোধিতা করবেন না। মহারাষ্ট্র সরকারের চিন্তাভাবনাকে তিনি সমর্থন করেন বলেও জানিয়েছেন। তবে সঞ্জয় রাউত বলেছেন, বিজেপি বিরুদ্ধে তাঁর লড়াই অব্যাহত থাকবে। তিনি বলেন সময়ের সঙ্গে সঙ্গে রাজনীতি অনেক নিচে নেমে গেছে।

সঞ্জয় রাউত বলেন, জেলে সময় কাটত না তাঁর। প্রায়ই তিনি সময় কাটানোর জন্য জেলের বিশাল প্রাচীর আর দেওয়ালের সঙ্গে কথা বলতেন। তিনি আরও জানান কীভাবে সাভারকার ১০ বছর জেলে কাটিয়েছেন। তারপরই তিনি বলেন তিলক, বাজপেয়ীর মত নেতারাও জেলে ছিলেন। তিনি বলেন তিনি জেলে থাকার সময় সময় পরিবারকেও নানাভাবে হেনস্থা করা হয়েছে। আর সেই কারণে তিনি পরিবারের সদস্যদের প্রতিও কৃতজ্ঞ।

এদিনও সঞ্জয় রাউত বলেন তাঁকে গ্রেফতার করা হয়েছে ইচ্ছকৃতভাবে। রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলেছেন তিনি। তারপরই তিনি বলেন জেলবন্দি সময়টা তাঁর কাছে অগ্নিপরীক্ষার সামিল। কিন্তু এর জন্য তিনি কেন্দ্রীয় এজেন্সিকে দোষারোপ করতে নারাজ। পূর্ব ঘোষণা অনুযায়ী এদিনই সঞ্জয় রাউত শরদ পাওয়ার ও শিব সেনা নেতা উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করেন।


জেলে যাওরা আগে বিজেপি বিরোধিতায় রীতিমত সুর চড়িয়েছিলেন সঞ্জয় রাউত। শিবসেনার একাংশ বিজেপি বিরোধীতার জন্য তাঁকে কাঠগড়াতেও দাঁড় করিয়েছিল। অনেকেরই অভিযোগ ছিল উদ্ধব ঠাকরেকে ভুল পথে চালিত করেছেন সঞ্জয়া রাউত। সঞ্জয় রাউত আবার রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। রাহুল গান্ধীর নেতৃত্বে সংসদে লড়াই করেছেন বিজেপির বিরুদ্ধে। কিন্তু ১০০ দিনের জেল তাঁর জীবনের অনেকটাই মোড় ঘুরিয়ে দিল বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃ

একপাল মাতাল হাতির কাহিনি, মহুয়া দিয়ে তৈরি দেশী মদ খেয়ে 'কুম্ভকর্ণের মত' ঘুম দিল

কাশীবিশ্বনাথের জ্ঞানবাপী মসজিদ মামলায় নয়া মোড়,বেঞ্চ গঠন করে শুনানি আগামিকাল

গুজরাটে বিজেপির বড় চমক, প্রার্থী হচ্ছেন রবীন্দ্র জাদেজার স্ত্রী আর দলবদলু হার্দিক প্যাটেল

 

Share this article
click me!