পাঁচ দিন ধরে সোজা দাঁড়িয়ে লিঙ্গ! বিরল রোগে অস্ত্রোপচার করতেই হল সমস্যার সমাধান

যৌন রোগের নানা ধরন রয়েছে। গুজরাটের সৌরাষ্ট্রে এক বিরল রোগে আক্রান্ত হয়েছেন মধ্যবয়সি এক ব্যক্তি। এই রোগের জন্য তাঁকে হাসপাতালে ছুটতে হল। করাতে হল অস্ত্রোপচার।

Soumya Gangully | Published : May 26, 2024 9:12 AM IST / Updated: May 26 2024, 03:23 PM IST

১২০ ঘণ্টারও বেশি সময় ধরে টানা উত্থিত হয়েছিল লিঙ্গ! কোনওভাবেই সহজ করা যাচ্ছিল না। শেষপর্যন্ত হাসপাতালে নিয়ে গিয়ে অস্ত্রোপচার করাতে হল। গুজরাটের সৌরাষ্ট্রে ৫০ বছর বয়সি এক ব্যক্তির সঙ্গে এই ঘটনা ঘটেছে। চিকিৎসকরা জানিয়েছেন, বিরল রোগ প্রিয়াপিজমের কারণেই এই ঘটনা ঘটেছে। প্রিয়াপিজম হল এমন এক অবস্থা যার ফলে যৌন উত্তেজনা না থাকলেও বা উদ্দীপনা শেষ হয়ে যাওয়ার পরেও লিঙ্গ বেশ কয়েক ঘণ্টা পর্যন্ত উত্থিত হয়ে থাকে। কিন্তু টানা পাঁচ দিন ধরে লিঙ্গ উত্থিত হয়ে থাকার ঘটনা বিরল। এই রোগ হলে অবিলম্বে চিকিৎসা প্রয়োজন। কিন্তু এক্ষেত্রে দেরি করে ফেলেন এই ব্যক্তি। এই কারণেই অস্ত্রোপচার করাতে হল।

জটিল রোগ প্রিয়াপিজম

রাজকোটের ওকহার্ট হাসপাতালের চিকিৎসক নয়ন টিম্বাডিয়া জানিয়েছেন, 'সাধারণত যৌন উত্তেজনা বা কোনও বিশেষ ওষুধ খাওয়ার ফলে লিঙ্গ উত্থিত হয়। কিন্তু ৪ থেকে ৬ ঘণ্টা লিঙ্গ উত্থিত হয়ে থাকলে সমস্যা হয়। তখন যন্ত্রণা কমানোর জন্য চিকিৎসকদের সাহায্য নিতে হয়। এই ধরনের ক্ষেত্রে সাধারণত কয়েক ঘণ্টা পরেই হাসপাতালে আসেন রোগীরা। কিন্তু সৌরাষ্ট্রের এই ব্যক্তির ভুল চিকিৎসা হয়। এর ফলেই তাঁর যন্ত্রণা দীর্ঘায়িত হয়।'

পারিবারিক চিকিৎসকের ভুলে বৃদ্ধি পায় সমস্যা

এই ব্যক্তির পরিবারের সদস্যরা জানিয়েছেন, তিনি শুরুতে এই বিরল রোগের বিষয়ে কিছুই বুঝতে পারেননি। লিঙ্গের উত্থান কমছে না দেখে পারিবারিক চিকিৎসকের পরামর্শ নেন। তিনি পেইনকিলার সেবনের পরামর্শ দেন। এরপর অন্য এক চিকিৎসকের পরামর্শ নেন এই ব্যক্তি। সেই চিকিৎসক সন্দেহ করেন, কিডনির স্টোনের কারণে এই সমস্যা হচ্ছে। তিনি বিশেষ ইঞ্জেকশন দিয়ে যন্ত্রণা কমানোর পরামর্শ দেন। কিন্তু ইঞ্জেকশন নেওয়ার ৭২ ঘণ্টা পরেও সমস্যা কমেনি। এরপর বাধ্য হয়ে হাসপাতালে যান এই ব্যক্তি। অবশেষে তাঁর সমস্যার সমাধান হয়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

যৌনরোগ মানেই কিন্তু মৃত্যু হয়, সাবধান থাকতে হবে এই বিষয়গুলি থেকে, কী বলছেন বিশেষজ্ঞরা

এসব কারণে পুরুষদের যৌন ও কর্মহীনতার সমস্যা দেখা দেয়, জেনে নিন এর সমাধানও

মেনোপজ মানেই যৌনজীবন শেষ, সমস্যা সমাধানে সহজ উপায় বাতলালেন বিশেষজ্ঞরা

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Salt Lake City : ফুটপাথ 'সাফ'! মমতার কড়া নির্দেশ! সল্টলেকের সেক্টর ফাইভে পুলিশের অভিযান
Kolkata Ladies Special Bus : ট্রেনের পর এবার লেডিস স্পেশাল বাস! চলবে কোন রুটে, কি কি সুবিধা? দেখুন
Uttarpara Robbery : আজব কাণ্ড! পরপর সিসিটিভি ক্যামেরা চুরি, তাহলে কী ডাকাতির ছক? উঠছে প্রশ্ন
Nadia TMC BJP Clash : দখল করা ভবন ফিরিয়ে দেওয়ার দাবিতে বিক্ষোভ শান্তিপুরবাসীর
রাশিফল ২৬ জুন : আজ বুধাদিত্য যোগ, সারাদিন দারুন কাটবে এই ৬ রাশির, দেখুন আজকের রাশিফল