আজ ফের ২ ঘন্টা বন্ধ এসবিআই-র ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা, চলতি মাসে দ্বিতীয়বার

১৫ সেপ্টেম্বর রাতে ফের বন্ধ থাকছে এসবিআই-র ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা। রক্ষণাবেক্ষণের কাজের জন্য চলতি মাসে এই নিয়ে দ্বিতীয়বার এমন নোটিশ দেওয়া হল।  
 

Asianet News Bangla | Published : Sep 14, 2021 5:54 PM IST / Updated: Sep 14 2021, 11:27 PM IST

আবারও রক্ষণাবেক্ষণের কাজের জন্য ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা বন্ধ রাখছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া বা এসবিআই (SBI)। ১৫ সেপ্টেম্বর রক্ষণাবেক্ষণের কাজ চলবে বলে, দুই ঘণ্টা গ্রাহকরা ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহার করতে পারবেন না, বলে মঙ্গলবার টুইট করে জানানো হয়েছে ব্যাঙ্কের পক্ষ থেকে। 

এদিন ব্যাঙ্কের পক্ষ টুইট করে জানানো হয়, ২০২১ সালের ১৫ সেপ্টেম্বর েকেবারে 0 ঘন্টা অর্থাৎ ১৪ সেপ্টেম্বর রাত ১২টার পর থেকে ১৫ সেপ্টেম্বর ভোর ২টো - এই ১২০ মিনিট এসবিআই-এর যাবতীয় ইন্টারনেট ব্যাঙ্কিং অ্যাপ্লিকেশন বন্ধ থাকবে। এই সময়কালে অনলাইন এসবিআই পরিশেবা অনুপলব্ধ থাকার কারণে গ্রাহকদের যে অসুবিধা হবে তার জন্য ব্যঙ্ক কর্তৃপক্ষ দুঃখিত বলেও জানানো হয়েছে। তবে, আরও ভালো ব্যাঙ্কিং অভিজ্ঞতা প্রদানের জন্য, গ্রাহকদের অসুবিধা সহ্য করার অনুরোধ করেছে এসবিআই।

"

আরও পড়ুন - সভ্য -জগতে বাঁচল না 'বাস্তবের টারজান', জঙ্গল থেকে বের হতেই প্রাণ কাড়ল ক্যান্সার

আরও পড়ুন - এমন চাউমিন তৈরি করত দোকানদার, যে লেগে যেত নেশা - আপনিও ফাস্টফুড সেন্টারে এমন কিছু খাননি তো

আরও পড়ুন - আত্মঘাতী হামলার নেটওয়ার্ক চালাত, সেই জঙ্গিই হল তালিবানর গোয়ান্দা বিভাগের উপপ্রধান, দেখুন

গত  বেশ কয়েক মাস ধরেই এই রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক নিয়মিতভাবে রক্ষণাবেক্ষণের কাজ করে চলেছে। তা সম্পর্কে অবশ্য গ্রাহকদের আগাম অবহিতও করে দেওয়া হচ্ছে। এই নিয়ে টানা তৃতীয় মাস  এসবিআই-এর পক্ষ থেকে  এই ধরণের রক্ষণাবেক্ষণের জন্য পরিষেবা বন্ধের সতর্কতা জারি করা হল। চলতি মাসে  এই নিয়ে এই ঘটনা ঘটল দ্বিতীয়বার। এর ফলে এসবিআই-এর ডিজিটাল ব্যাঙ্কিং পরিষেবাগুলি আরও উন্নত হবে বলে আশা করা হচ্ছে। অগাস্ট এবং জুলাই মাসেও,  একই ধরনের রক্ষণাবেক্ষণের কার্যক্রমের কারণে ব্যাঙ্কের ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা, ইয়োনো (YONO) অ্যাপ এবং অন্যান্য ডিজিটাল পরিষেবা প্রভাবিত হয়েছিল। তবে যথাসম্ভব গ্রাহকদের কম অসুবিধা যাতে হয়, সেই কথা মাথায় রেখে সাধারণত ভারতীয় সময় অনুযায়ী গভীর রাতে এই ধরণের রক্ষণাবেক্ষণের কাজ করা হয়। 

Share this article
click me!