দিল্লির তিহার জেলে বসেই সিধুকে খুনের ছক, তদন্তে প্রকাশিত আরও চাঞ্চল্যকর তথ্য

সিগন্যাল অ্যাপের মাধ্যমে গোল্ডি ব্র্যাডের সঙ্গে যোগাযোগ রাখত শাহরুখ। তার ফোনের তদন্ত করছে পঞ্জাব পুলিশের বিশেষ সেল। পুলিশ জানিয়েছে যে গত বছর অকালি নেতা ভিকি মিডুখেরাকে হত্যার প্রতিশোধ হিসাবে এই হত্যার পরিকল্পনা করা হয়েছিল।

Parna Sengupta | Published : May 30, 2022 1:32 PM IST

পাঞ্জাবি গায়ক সিধু মুজ ওয়ালার হত্যাকাণ্ডের প্রধান দুই সন্দেহভাজনের একজন লরেন্স বিষ্ণোই দিল্লির তিহার জেলে রয়েছে। পুলিশ সূত্রে খবর জেল নং ৮ থেকেই হত্যার পরিকল্পনা করেছিল সে। এই সূত্র ধরে লরেন্স বিষ্ণোই এবং তার সহযোগী, কালা জাথেদি এবং কালা রানাকে কারাগারের ভিতরে দিল্লি পুলিশের বিশেষ সেল জিজ্ঞাসাবাদ করছে বলে জানা গেছে।

তিহার জেলের মধ্যেই এই খুনের পরিকল্পনা করা হয়েছে বলে সন্দেহ করছে পুলিশ। বিষ্ণোই কানাডার গ্যাংস্টার গোল্ডি ব্রারের সাথে যুক্ত বলে জানা গেছে, যিনি রবিবার সন্ধ্যায় একটি ফেসবুক পোস্টে সিধু মুস ওয়ালার হত্যার দায় স্বীকার করেছেন।

দিল্লি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র নেতা বিষ্ণোইকে সম্প্রতি রাজস্থানের আজমিরের একটি জেল থেকে স্থানান্তরিত করা হয়েছে। তবে এই ঘটনায় তার আইনজীবী তার জড়িত থাকার কথা অস্বীকার করেছেন এবং একটি ভিডিওতে প্রশ্ন করেছেন: "কীভাবে জেল থেকে এত বড় হত্যার ষড়যন্ত্র করা যায়?"

সূত্র বলছে, গোল্ডি ব্রার যে মোবাইল নম্বরের সাথে যোগাযোগ করেছিল, তার অবস্থান তিহার জেলে পাওয়া গেছে। সম্প্রতি গ্রেপ্তার হওয়া এক ব্যক্তি শাহরুখ এটি ব্যবহার করেছিল বলে অভিযোগ। শাহরুখকে অনেক অভিযোগের সম্মুখীন হতে হয়েছিল এবং তাকে গ্রেপ্তারের জন্য দুই লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করা হয়েছিল।

পুলিশ জানিয়েছে, সিগন্যাল অ্যাপের মাধ্যমে গোল্ডি ব্র্যাডের সঙ্গে যোগাযোগ রাখত শাহরুখ। তার ফোনের তদন্ত করছে পঞ্জাব পুলিশের বিশেষ সেল। পুলিশ জানিয়েছে যে গত বছর অকালি নেতা ভিকি মিডুখেরাকে হত্যার প্রতিশোধ হিসাবে এই হত্যার পরিকল্পনা করা হয়েছিল। সিধু মুজ ওয়ালার সহযোগী, যিনি এখন নিখোঁজ, তাকে হত্যায় ভূমিকার জন্য অভিযুক্ত করা হয়েছিল।

এদিকে, রবিবার কংগ্রেস নেতা ও গায়ক সিধুর ওপর চলে ৩০ রাউন্ড গুলি। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন এই নেতা। পুলিশ সূত্রে খবর মৃত্যু হয়েছে পঞ্জাবি গায়ক এবং কংগ্রেস নেতা সিধু মুজ ওয়ালার।  রবিবার মানসা জেলার জাওহারকেতে গুলি চালানোর ঘটনায় গুলিবিদ্ধ হন তিনি। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর ৩০ রাউন্ডেরও বেশি গুলি চালানোর ঘটনায় আরও দুজন আহত হয়েছেন। মুস ওয়ালাকে আশঙ্কাজনক অবস্থায় মানসার সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত ঘোষণা করা হয়।

উল্লেখ্য, একদিন আগেই সিধুর যাবতীয় নিরাপত্তা প্রত্যাহার করে নেয় পঞ্জাব পুলিশ। সিধুর সঙ্গেই প্রাক্তন বিধায়ক, দুই তখতের জাঠেদার, ডেরার প্রধান এবং পুলিশ অফিসার সহ ৪২০ জনেরও বেশি লোকের নিরাপত্তা প্রত্যাহার করে নেওয়া হয়।

২৯ বছর বয়সী গায়ক গত বছরের ডিসেম্বরে কংগ্রেসে যোগ দিয়েছিলেন এবং মানসা জেলা থেকে কংগ্রেসের টিকিটে ২০২২ সালের পঞ্জাব বিধানসভা নির্বাচনে ব্যর্থ হয়েছিলেন।

Read more Articles on
Share this article
click me!