Mukul Sangma: মেঘালয়ে নিজেদের প্রভাব বিস্তারের পথে তৃণমূল হাত শক্ত করতে চেলেছেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী

তৃণমূলের লক্ষ্যে এবার মেঘালয় জয়। মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ঘিরে তৈরী হয়েছে জল্পনা। মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে তৃণমূলের পথে কংগ্রেসের আর ও ১২ জন বিধায়ক। 
 

Riya Dey | Published : Oct 1, 2021 1:45 PM IST

ত্রিপুরা, অসম, গোয়া পর এবার গদি শক্তিশালী করতে মেঘালয় পাড়ি দিতে চলেছে ঘাসফুল শিবির, এমনটি জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।  সূত্রের খবর শীঘ্রই মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী যোগ দিতে চলেছেন তৃণমূলে (TMC)। মেঘালয়ের প্ৰাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা (Mukul Sangma) এবং বর্তমানে বিরোধী দলনেতা মেঘালয় রাজনীতিতে একটি বড় মুখ। এবার তাঁর হাত ধরেই মেঘালয়ে নিজেদের শক্তি বিস্তার করতে চলেছেন তৃণমূল। 

আরও পড়ুন- হারার ভয়ে ভুয়ো ভোটার দিয়ে রিগিং করেছে তৃণমূল, নির্বাচন শেষে সরব বিজেপি

তবে শুধু মুকুল সাংমাই 9Mukul Sangma)নয়, তাঁর সঙ্গে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিতে পারেন কংগ্রেসের আরও ১২ জন বিধায়ক। ২০১৮ পর্যন্ত মেঘালয়ের (Meghalaya) মুখ্যমন্ত্রী ছিলেন মুকুল সাংমা।  এরপর ২০১৮ সালে সরকার পরিবর্তিত হওয়ার পর থেকে বিরোধী দলনেতার দায়িত্ব সামলাচ্ছিলেন তিনি।  সম্প্রতি কংগ্রেস থেকে উপেক্ষা করে সাংসদ ভিনসেন্ট এইচ পালাকে রাজ্য সভাপতি পদে নিয়োগ করানোয় দলের সঙ্গে দূরত্ব তৈরী হয় মুকুলের। সম্ভবত সেই সুযোগকেই কাজে লাগাতে চাইছে তৃণমূল কংগ্রেস। 

আরও পড়ুন- এয়ার ইন্ডিয়া কার হাতে-টাটা গ্রুপের নাম নিয়ে মিডিয়া রিপোর্ট অস্বীকার কেন্দ্রের

সম্প্রতি সুস্মিতা দেবের (Sushmita Deb) মেঘালয় সফরের পর থেকেই মুকুল সাংমার দল বদলের জল্পনা তীব্র আকার ধারণ করেছে। এই প্রসঙ্গে তৃণমূলের দাবি কিছুদিন আগেই কলকাতায় এসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সঙ্গে দেখা করে গিয়েছেন মুকুল সাংমা (Mukul Sangma)। যদিও সাক্ষাতের বিষয়টিকে সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন মুকুল সাংমা। 

আরও পড়ুন- Cyclone Shaheen: গুলাবের রেশ কাটাতে না কাটাতেই ফের ঘূর্ণিঝড় সতর্কতা, আরব সাগরে ক্রমশ শক্তি সঞ্চয় করছে 'শাহীন'

প্রসঙ্গত, তৃণমূলের লক্ষ লোকসভা ভোটের আগে সর্ব ভারতীয় সস্তরে নিজেদের প্রভাব বিস্তার করা। তবে একের পর এক রাজ্যে দলের এই ভাঙ্গনে লোকসভা নির্বাচনের আগে বড়সড় দিবসের মুখে পড়েছে কংগ্রেস (Congress) শিবির।  

আরও পড়ুন- ঘন ঘন ব্ল্যাক কফি খাচ্ছেন? সত্যিই হচ্ছে কী উপকার না কি অজান্তেই ডেকে আনছেন বিপদ দেখুন কী বলছেন বিশেষজ্ঞরা

 

Share this article
click me!