ফাঁড়া কিছুতেই কাটছে না সন্দীপ ঘোষের! আরজি করের আর্থিক কেলেঙ্কারি মামলায় বড় ধাক্কা সুপ্রিম কোর্টে

আরজি করের আর্থিক কেলেঙ্কারি মামলায় সন্দীপ ঘোষের জামিন আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। সিবিআই তদন্তে হস্তক্ষেপ করবে না বলেও জানিয়ে দিয়েছে শীর্ষ আদালত।

Saborni Mitra | Published : Sep 6, 2024 7:05 AM IST

ফাঁড়া কিছুতেই কাটছে না আরজি করেব র্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের। দিনে দিনে পরিস্থিতি আরও জটিল হচ্ছে। আরজি করের আর্থিক কেলেঙ্কারি মামলায় সন্দীপ ঘোষের আর্জিক খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। বহাল রাখল কলকাতা হাইকোর্টের রায়। আর্থিক দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টের নির্দেশে রীতিমত ধাক্কা খেলেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। বর্তমানে তিনি আলিপুর কোর্টের নির্দেশে রয়েছেন সিবিআই হেফাজতে।

কলকাতা হাইকোর্টের নির্দেশে আরজি করের আর্থিক কেলেঙ্কারি মামলার তদন্ত করছে সিবিআই। আরজি করে চিকিৎসক খুন ও ধর্ষণ মমালারও তদন্ত করছে সিবিআই। কিন্তু সন্দীপ ঘোষ সম্প্রতি শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিল কলকাতা হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে। কিন্তু শুক্রবার সকালেই তাঁর আবেদন খারিজ করে দিয়েছেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেপি পারদিওয়ালা ও বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চ। তবে প্রধান বিচারপতির বেঞ্চ শুধু যে সন্দীপের আবেদন খারিজ করে দিয়েছেন তা নয়, প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় জানিয়েছেন, আরজি করের আর্থিক কেলেঙ্কারি নিয়ে সিবিআই তদন্তের ওপর এখনও তাঁরা হস্তক্ষেপ করবেন না। এই ঘটনার তদন্ত যে স্বচ্ছভাবে হচ্ছে তা নিশ্চিত করতে হবে কলকাতা হাইকোর্টকে।

Latest Videos

আরজি করের আর্থিক দুর্নীতি নিয়ে জনস্বার্থ মামলা দায়োর হয়েছে । হাইকোর্টের নজরদারিতে তদন্ত করছে সিবিআই। একজন অভিযুক্ত হিসেবে সন্দীপ ঘোষের আইনজীবীর বক্তব্যও জানতে চেয়েছেন প্রধানবিচারপতি। পাল্টা সন্দীপের আইনজীবী জানিয়েছেন, তাঁর মক্কেলের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। কিন্তু তাঁর মক্কেলের সঙ্গে আরজি করের চিকিৎসক খুন ও ধর্ষণের কোনও সম্পর্ক নেই। তাঁর মক্কেল যে আর্থিক দুর্নীতিতে যুক্ত তাও সত্য নয় বলেও আইনজীবী দাবি করেন। তবে সন্দীপের আইনজীবী জানিয়েছেন, আরজি করের আর্থিক কেলেঙ্কারির নিরপেক্ষ তদন্ত জরুরি। পাল্টা প্রধানবিচারপতি বলেন, একজন অভিযুক্ত সেই দাবি কী করে করতে পারেন।

আরজি করের আর্থিক কেলেঙ্কারির ঘটনা ঘটেছে সন্দীপের আমলে। মৃতদেহ পাচার থেকে শুরু করে বায়োমেডিক্যাল ওয়েস্ট নিয়েও কেলেঙ্কারির ঘটনা ঘটেছে। পাশাপাশি বেশি নম্বর দেওয়ার বিনিময়ও সন্দীপ টাকা তুলতেন বলে অভিযোগ। এগুলি সবই তদন্ত করছে সিবিআই।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'অভিশাপে এরা গলে গলে মরবে' শুভেন্দুর আগুন ঝরানো ভাষণ | RG Kar Protest
'পুজো হবে, উৎসব নয়' মমতাকে হুঁশিয়ারি দিয়ে আর যা বলে দিলেন দেবশ্রী | Debasree Chaudhuri | RG Kar News
'এদের তো গ্রেফতার করা উচিৎ সরিয়ে কী হবে?' রাজ্যের পুলিশের রদবদল নিয়ে প্রশ্ন সুকান্তর | R G Kar Case
'এবার ওকে উপড়ে ফেলবো! ১৯ তারিখ বিকেলে স্বাস্থ্যমন্ত্রীর ফাইল খুলবো' চরম পদক্ষেপ Suvendu Adhikari-র
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today