দীপাবলিতে স্ত্রীর পুজো করলেন এই নেতা, দেবী লক্ষ্মীর অস্তিত্ব নিয়ে তুললেন প্রশ্ন

তিনি লিখেছেন, যদি লক্ষ্মীর পূজা করতেই হয়, তাহলে বাড়ির নারীদের সম্মান করুন। স্বামী প্রসাদ মৌর্য ইতিমধ্যেই সনাতন ধর্ম এবং দেব-দেবী সম্পর্কে অনেক বিতর্কিত মন্তব্য করেছেন।

Parna Sengupta | Published : Nov 13, 2023 9:14 AM IST

ফের বিতর্কে এলেন সমাজবাদী পার্টির নেতা স্বামী প্রসাদ মৌর্য। দীপাবলি উপলক্ষ্যে দেবী লক্ষ্মীর পূজা না করে স্বামী প্রসাদ দেবী লক্ষ্মীর অস্তিত্ব নিয়ে প্রশ্ন তোলেন। এই উপলক্ষ্যে তিনি তার স্ত্রীকে পুজো করেছেন এবং তার ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। তিনি লিখেছেন, যদি লক্ষ্মীর পূজা করতেই হয়, তাহলে বাড়ির নারীদের সম্মান করুন। স্বামী প্রসাদ মৌর্য ইতিমধ্যেই সনাতন ধর্ম এবং দেব-দেবী সম্পর্কে অনেক বিতর্কিত মন্তব্য করেছেন।

সমাজবাদী নেতা এবং উত্তরপ্রদেশ সরকারের প্রাক্তন মন্ত্রী স্বামী প্রসাদ মৌর্য কিছু ছবি টুইট করেছেন এবং লিখেছেন, 'দীপোৎসব উপলক্ষে তাঁর স্ত্রীকে পূজা ও সম্মান জানিয়েছেন তিনি। গোটা বিশ্বের প্রতিটি ধর্ম, বর্ণ, জাতিতে যে শিশুরা জন্মায়, তারা সবাই মাত্র দুটি হাত, দুটি পা, দুটি কান, দুটি চোখ, দুটি ছিদ্রযুক্ত একটি নাক এবং একটি মাথা, পেট এবং পিঠ নিয়ে জন্মায়। আজ পর্যন্ত কোনও একটি শিশুরও চারটি হাত, আটটি হাত, দশটি হাত, বিশটি হাত এবং এক হাজার হাত নিয়ে জন্ম হয়নি। তাহলে চার হাতের লক্ষ্মীর জন্ম হবে কী করে?'

 

 

'দেবীকে নয়, স্ত্রীর পূজা করো'

বিজেপি থেকে এসপিতে আসা স্বামী প্রসাদ মৌর্য এখানেই থেমে থাকেননি। তিনি আরও লিখেছেন, 'আপনি যদি দেবী লক্ষ্মীর পূজা করতে চান, তাহলে আপনার স্ত্রীকে পূজা করুন এবং সম্মান করুন যিনি প্রকৃত অর্থে একজন দেবী কারণ তিনি আপনার পরিবারের লালন-পালন, সুখ, সমৃদ্ধি, খাদ্য এবং যত্নের জন্য সব দায় একা নিজের কাঁধে তুলে নেন।

যদিও রামচরিত মানস বিতর্কে স্বামী প্রসাদ মৌর্যকে প্রকাশ্যে সমর্থন করেছিলেন এসপি প্রধান অখিলেশ যাদব। উল্লেখ্য ২০২২ বিধানসভার ঠিক আগে স্বামী প্রসাদ মৌর্য বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টিতে যোগ দিয়েছিলেন। তাঁর মেয়ে এখনও বিজেপির সাংসদ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!