UP BJP: যোগীর মন্ত্রিসভায় ধাক্কা দিয়ে পদত্যাগ মন্ত্রী ধরম সিং সাইনির, দল ছড়লেন বিধায়ক শাক্য

ধরম সিং সাইনি সাহারানপুরের নাকুদ থেকে বিজেপির টিকিটে জিতে বিধায়ক হয়েছিলেন। তিনি এই কেন্দ্রের চার বারের বিঝায়ক ছিলেন। রাজ্যে ওবিসি সম্প্রদায়ের প্রথম সারির নেতাদের মধ্যে অন্যতম সাইনি। দল ছাড়ার মাত্র ২৪ ঘণ্টা আগেই সাইনি জানিয়েছিলেন তিনি বিজেপিতে রয়েছেন। 

Web Desk - ANB | Published : Jan 13, 2022 10:52 AM IST / Updated: Jan 20 2022, 09:04 PM IST

ভোটের উত্তর প্রদেশে (UP Assembly Election 2022) একই দিনে একসঙ্গে তিনটি ধাক্কা খেল গেরুয়া শিবির। যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার (Yogi Cabinet) তৃতীয় মন্ত্রী ও অনগ্রসর শ্রেণির নেতা ধরম সিং সাইনি (Dharam Singh Saini) পদত্যাগের কথা ঘোষণা করেছেন। তিনিও স্বামী প্রসাদ মৌর্যের মতই অখিলেশ যাদবের হাত ধরে সমাজবাদী পার্টির সদস্য হলেন। অন্যদিকে এদিন বিজেপি বিধায়ক বিনয় শাক্যও (Vinay Shakya) দল ছাড়ার কথা ঘোষণা করেছেন। তিনি বলেছেন তিনি স্বামী প্রসাদ মৌর্যের সঙ্গে থাকবেন। গত তিন দিনে এই নিয়ে বিজেপির ৮ জন বিধায়ক দল ছাড়লেন। 

ধরম সিং সাইনি সাহারানপুরের নাকুদ থেকে বিজেপির টিকিটে জিতে বিধায়ক হয়েছিলেন। তিনি এই কেন্দ্রের চার বারের বিঝায়ক ছিলেন। রাজ্যে ওবিসি সম্প্রদায়ের প্রথম সারির নেতাদের মধ্যে অন্যতম সাইনি। দল ছাড়ার মাত্র ২৪ ঘণ্টা আগেই সাইনি জানিয়েছিলেন তিনি বিজেপিতে রয়েছেন। দলবদলের জল্পনা খারিজ করে দিয়েছিলেন তিনি। দলবদলের কারণে তিনি স্বামী প্রসাদ মৌর্যের প্রবল সমালোচনা করেছিলেন। 

বিজেপির অন্দরের কথা ভোটের আগে সাইনির এই দলবদল আটকে দিতে চেয়েছিল বিজেপি। সাইনের দলে থেকে যাওয়ার অনুরোধ জানিয়েছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। তিনি সরাসরি কথা বলেছিলেন সাইনির সঙ্গে। কিন্তু এদিন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব সোশ্যাল মিডিয়ায় সাইনির ছবি আপলোড করে তাঁকে দলে স্বাগত জানিয়েছিলেন। সাইনিও আগে মায়াবতীর বহুজন সমাজ পার্টির সদস্য ছিলেন। ২০১৬ সালে নির্বাচনের প্রাককালে তিনি প্রসাদ মৌর্যের সঙ্গে বিজেপিতে যোগ দিয়েছিলেন। 

অন্যদিকে সংবাদ সংস্থা এএনআইএর একটি প্রতিবেদনে বলা হয়েছে দল ছেড়েছেন বিজেপির বিধায়ক বিনয় শাক্য। তিনি বলেছেন স্বামী প্রসাদ মৌর্য তাঁর নেতা। তাঁর কথাই শেষ কথা। পদত্যাগ পত্রেও তেমনই লিখেছেন তিনি। দিন কয়েক ধরেই বিনয় শাক্যকে নিয়ে জল্পনা চলছিল। তাঁকে অপরহণ করা হয়েছে বলেও অভিযোগ করেছিলেন তাঁরা মেয়ে। যিনি বিজেপির সাংসদ। কিন্তু পুলিশ জানিয়েছেন বিনয় শাক্যে যে নিরাপদে রয়েছে সে কথা তিনি নিজেই পুলিশকে জানিয়েছেন। তাঁকে অপরহণ করা হয়েনি বলেও দাবি করেছেন তিনি। 

এই অবস্থাতে দাঁড়়িয়ে এদিন বিজেপি প্রথম ও দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে দিল্লিতে বিজেপি শীর্ষ নেতৃত্ব বৈঠক করেছে। উপস্থিত ছিলেন যোদী আদিত্য নাথ ও কেশম মৌর্যও। 

UP Assembly Election 2022: যোগীর দলে বড় ধাক্কা, ইস্তফা দিলেন আরও এক মন্ত্রী দারা সিং চৌহান

UP Election 2022: উত্তর প্রদেশের কংগ্রেসের প্রার্থী তালিকায় চমক, প্রথম তালিকা ঘোষণা প্রিয়াঙ্কার

Uttarakhand Poll 2022: 'ভোট স্থগিত করা আদালতের কাজ নয়', জানাল উত্তরাখণ্ড হাইকোর্ট

Read more Articles on
Share this article
click me!